Earthquake: ফের ভূমিকম্প উত্তরবঙ্গে, এ বার জলপাইগুড়ি জেলায়

0

খবরঅনলাইন ডেস্ক: সোমবার রাতের কম্পনের পর বারো ঘণ্টাও কাটল না, ফের দুলে উঠল উত্তরবঙ্গের মাটি। তবে এই কম্পনের তীব্রতা কিছুটা কম হওয়ায় স্বস্তি।

মঙ্গলবার সকাল ৭টার একটু পরে নতুন এই কম্পনটি অনুভূত হয়েছে। ন্যশনাল সেন্টার ফর সিসমোলজি জানাচ্ছে ৪.১ মাত্রার এই কম্পনের কেন্দ্রস্থল ছিল জলপাইগুড়ি জেলার গয়েরকাটার কাছে তেলেপাড়া চা বাগানের মধ্যে।

Loading videos...

তীব্রতার হিসেবে এটি মৃদু হলেও আশেপাশের জনবসতিতে এ দিনের কম্পনও ভালো ভাবেই টের পাওয়া গিয়েছে। জলপাইগুড়ি শহরে কম্পন ভালোরকমই অনুভূত হয়েছে। শিলিগুড়ি, কোচবিহারেও হালকা কম্পন অনুভূত হয়।

উল্লেখ্য, সোমবার রাতে মাঝারি ধরনের কম্পনে কেঁপে ওঠে গোটা উত্তরবঙ্গ। ৫.৪ মাত্রার এই কম্পনের কেন্দ্রস্থল ভুটানে জলঢাকা নদীর তীরবর্তী একটি অঞ্চলে হলেও সেটি পশ্চিমবঙ্গের কালিম্পং জেলার বিন্দুর খুব কাছে। ফলে গোটা পাহাড় এবং ডুয়ার্সে কম্পনটি ভালো ভাবেই টের পাওয়া যায়। স্বাভাবিক ভাবেই মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায়।

উত্তরবঙ্গ এমনিতে ভূমিকম্পপ্রবণ অঞ্চল। কিন্তু বেশ অনেকদিন এখানে কোনো কম্পন হয়নি। কিন্তু মাত্র বারো ঘণ্টার ব্যবধানে দু’বার কম্পন হওয়ায় স্বাভাবিক ভাবেই মানুষের মধ্যে আতঙ্ক রয়েছে। এটা বড়ো কোনো কম্পনের ইঙ্গিত কি না, সেই নিয়েও ভাবতে শুরু করে দিয়েছেন অনেকে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

Coronavirus Second Wave: মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের জরুরি বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.