Connect with us

জলপাইগুড়ি

উন্নয়নের জন্য বরাদ্দ টাকা নিয়ে রাজ্যের বিরুদ্ধে নালিশ তৃণমূল পরিচালিত জেলা পরিষদেরই

জলপাইগুড়ি: উন্নয়নের জন্য বরাদ্দ টাকা নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধেই অসহযোগিতার অভিযোগ তুলল তৃণমূল পরিচালিত জেলা পরিষদ। ব্যাপারটি নিয়ে কিছুটা চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জলপাইগুড়ি জেলা পরিষদের অভিযোগ, অন্যান্য জেলার তুলনায় এই জেলায় বরাদ্দের টাকা কম দেওয়া হচ্ছে। এই বিষয়ে তৃণমূলের জেলা সভাপতিকে প্রয়োজনীয় হস্তক্ষেপ করতে দাবি জানিয়েছেন জলপাইগুড়ি জেলা পরিষদের সদস্যরা।

দলের জেলা সভাপতি নির্বাচিত হওয়ার পরে মঙ্গলবারই প্রথম জেলা পরিষদে আসেন কৃষ্ণকুমার কল্যাণী। জেলা পরিষদের সভাধিপতি উত্তরা বর্মণ, সহকারী সভাধিপতি দুলাল দেবনাথ ও অন্য সদস্যরা তাঁকে সংবর্ধনা জানান । এর পর জেলা পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন জেলা সভাপতি। 

ওই বৈঠকেই জেলা পরিষদের সদস্যরা কল্যাণীকে জানিয়েছেন যে উন্নয়নের টাকাকে কেন্দ্র করে রাজ্যের অন্যান্য জেলার তুলনায় জলপাইগুড়ির সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করা হচ্ছে। পঞ্চায়েতমন্ত্রীর সঙ্গে এই বিষয়ে আলোচনা করারও আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন জার্মানির রাস্তায় বাইকে দেখা গেল হিটলারকে, তীব্র চাঞ্চল্য

এ দিন দলের জেলা সভাপতির কাছে জল্পেশ মেলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানোর আবেদন করেন পরিষদের সদস্যরা।

জেলা পরিষদের সহকারী সভাধিপতি দুলাল দেবনাথ বলেন, ‘‘আমরা দলের জেলা সভাপতির সঙ্গে আমাদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেছি। জলপাইগুড়ি জেলার উন্নয়নের জন্য বরাদ্দ টাকা অন্য জেলা পরিষদের তুলনায় আমরা কিছু কম পাচ্ছি।”

তবে এই সমস্যার দ্রুত সমাধান হয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন দুলালবাবু।

জলপাইগুড়ি

গাছের ঝরা পাতা, ছোলায় বাজিমাত জলপাইগুড়ির শুভ্রা মণ্ডলের

ইতিমধ্যে ছোলার ওপর ভারতের মানচিত্র, পৃথিবীর মানচিত্র, চার্লি চ্যাপলিন থেকে শুরু করে জগন্নাথ-সুভদ্রা-বলরাম পর্যন্ত এঁকেছেন শুভ্রা।

অর্ণব দত্ত

বাংলার এই প্রান্তে প্রকৃতি অপূর্ব হলেও মানুষজন এখানে আজও বেশ কষ্ট করেই বাঁচে। সবুজ বন, দিগন্তে হারিয়ে যাওয়া মেঠো পথ, তাজা বাতাস দারিদ্র্য মোচন করে না। কিন্তু চোখের ওপর স্বপ্ন মেলে ধরে। সেই স্বপ্নের ডানায় ভর করে শৈশব থেকেই ছবি আঁকেন জলপাইগুড়ির (Jalpaiguri) ঘুঘুডাঙার মেয়ে শুভ্রা মণ্ডল (Shuvra Mondal)।

ন্যাশনাল বুক অব রেকর্ডস (National Book of Records) এবং ইন্টারন্যাশনাল বুক অব রেকর্ডস (International Book of Records) নামে দু’টি সংস্থা কলেজছাত্রী শুভ্রার প্রতিভাকে স্বীকৃতি দিয়েছে। ছোলার ডালের ওপর এক মিনিটে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতি এঁকে রেকর্ড করেছেন শুভ্রা।

গাছের পাতায় বিদ্যাসাগর।

জলপাইগুড়ির প্রসন্নদেব মহিলা মহাবিদ্যালয়ে তৃতীয় বর্ষে ইংরেজি নিয়ে পড়ছেন শুভ্রা। বাড়ি থেকে দেড় ঘণ্টার পথ পেরিয়ে কলেজে যেতে হয়। 

শুভ্রা জানালেন, ক্লাস ফাইভ থেকে এইট পর্যন্ত ছবি আঁকা শিখেছেন। এর পর পড়াশোনার চাপে ছবি আঁকা শেখা ছেড়ে দেন। ছবি আঁকা না শিখতে পারার আরও এক অন্যতম কারণ ছিল অর্থাভাব। 

গ্রামেই বাবার একটি স্টেশনারি দোকান রয়েছে। শুভ্রার মা শিখাদেবী বললেন, “ওর বাবার দোকানটা তখন খুবই ছোট। টাকাপয়সার টানাটানি চলছিল। তাই ছবি আঁকাটা শেখাতে পারিনি।”

ছোলায় চার্লি চ্যাপলিন।

শুভ্রাও এক কথায় ছবি আঁকা ছেড়ে দিয়েছিলেন। লেখাপড়া নিয়েই দিন কাটছিল। বাবার দোকান এখন আগের তুলনায় চলনসই। বোন পায়েল আগামী বছর উচ্চ মাধ্যমিক দেবে। বাবার আয়ের ওপরই গোটা সংসারটা নির্ভর করছে।

অর্থাভাবে ছবি আঁকা ছেড়ে দিলেও তাই অভিমান হয়নি শুভ্রার। লকডাউন শুভ্রাকে ফের নতুন করে পুরোনো ভালোবাসা প্রসঙ্গে ভাবিয়েছে।

শুভ্রা বললেন, “লকডাউনে টানা কলেজের ছুটি। ভাবলাম ছবি আঁকি। কাগজ আর রং কিনে ছবি আঁকা এখন সম্ভব না। তাতে বাবার ওপর চাপ পড়বে। এ দিকে ইচ্ছাটাও বাড়ছিল। তাই গাছের ঝরে পড়া পাতার ওপর ছবি আঁকতে শুরু করলাম। বট, অশ্বত্থ, কদমপাতার ওপর বল পেন দিয়ে এঁকেছি। এর পর ব্লেড দিয়ে কেটে নিয়েছি। আকাশের আলোর দিকে পাতাটা রাখলে ছবিটা পরিষ্কার দেখতে পাবেন।”

পৃথিবীকে সবুজময় করার আহ্বান।

এ ভাবে কাগজ কেটে শুভ্রা বানিয়েছেন মনীষীদের অবয়বও।

শুভ্রা বললেন, “লকডাউনে একঘেয়েমি কাটাতে ঠিক করি মাইক্রোআর্টের কাজ করব। প্রথমে বাদামের ওপর রবীন্দ্রনাথ আঁকতে চেয়েছিলাম। কিন্তু হচ্ছিল না। বরং বাদামগুলো আমিই খেয়ে নিচ্ছিলাম। তার পর ছোলার ওপর চেষ্টা করে সফল হলাম।”

ন্যাশনাল বুক অব রেকর্ডস এবং ইন্টারন্যাশনাল বুক অব রেকর্ডস শুভ্রার নাম রেকর্ডধারী হিসেবে নথিভুক্ত করে তাঁকে সার্টিফিকেট পাঠিয়েছে চলতি লকডাউন পর্বেই। 

ইতিমধ্যে ছোলার ওপর ভারতের মানচিত্র, পৃথিবীর মানচিত্র, চার্লি চ্যাপলিন থেকে শুরু করে জগন্নাথ-সুভদ্রা-বলরাম পর্যন্ত এঁকেছেন শুভ্রা। শুভ্রা জানালেন, পুরো কাজটাই তিনি খালি চোখে করছেন। মাইক্রোস্কোপের সাহায্য নেননি। আর এঁকেছেন বল পেনে।

ছোলায় বিশ্ব, ভারত ও পশ্চিমবঙ্গ।

মা শিখাদেবী মেয়ের ভূয়সী প্রশংসা করলেন। তিনি বললেন, “শুভ্রা ছোটোবেলা থেকে পড়াশোনাতেও ভালো। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক দু’টো পরীক্ষাতেই ভালো ফল করেছিল। খরচ জোগাতে পারব না বলে বিজ্ঞান পড়াতে পারিনি।”

এ সব নিয়ে কোনো খেদ নেই শুভ্রার। বরং ছবি আঁকা আর মাইক্রোআর্টের কাজ চালিয়ে যেতে চান। ভবিষ্যতে শিক্ষিকা হওয়ার স্বপ্ন আছে শুভ্রার।

Continue Reading

জলপাইগুড়ি

জোরকদমে এগিয়ে চলছে চিলাহাটি-হলদিবাড়ি রেলপথ নির্মাণের কাজ

মাত্র ৭ কিলোমিটার রেলপথ বসানো হলেই দু’ দেশের মধ্যে ট্রেন চলাচল শুরু হবে।

ঋদি হক: ঢাকা

ইতিহাসটা অনেক পুরোনো হলেও তাতে ধুলোময়লা জমতে দেওয়া হয়নি। স্মৃতির পথ বেয়ে ফেলে আসা দিনগুলো এখনও স্মরণ করে নষ্টালজিয়ায় ভোগেন সীমান্তবর্তী প্রৌঢ় বাসিন্দারা।

বাংলাদেশের (Bangladesh) নীলফামারী জেলার ডোমার উপজেলার সীমান্তঘেঁষা জায়গাটির নাম চিলাহাটি (Chilahati)। মাত্র ৭ কিলোমিটার রেলপথ বসানো হলেই দু’ দেশের মধ্যে ট্রেন চলাচল শুরু হবে। এটি হবে বাংলাদেশ-ভারতের মধ্যে পঞ্চম রেলপথ সংযোগ। রেলপথটি চালু হলে বাংলাদেশের সঙ্গে ভারত, নেপাল ও ভুটানের রেল যোগাযোগ স্থাপিত হবে। বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও লাভজনক রেলপথ হবে এটি। পালটে যাবে মানুষের জীবনমান। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে রেলপথটির উদ্বোধন করবেন।

আরও পড়ুন: চুক্তির প্রায় দু’ বছর পর চট্টগ্রাম বন্দর দিয়ে পণ্য গেল ভারতের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে

অবশ্য গত বছরের ২১ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের হলদিবাড়ি (Haldibari) পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণকাজের শিলান্যাস করে বাংলাদেশের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছিলেন, প্রায় ৫৪ বছরের বেশি সময় ধরে বন্ধ থাকা রেলপথটি ২০২০ সালে জুন মাসেই চালু হবে। কিন্তু নানা প্রতিকূলতায় তা হয়ে ওঠেনি। পৌনে ৭ কিলোমিটার ব্রডগেজ রেলপথ নির্মাণে বাংলাদেশ সরকারের ব্যয় হচ্ছে ৮০ কোটি ১৬ লাখ ৯৪ হাজার টাকা।

এরই মধ্যে চিলাহাটি রেলপথের ২.৮৫০ কিলোমিটার রেললাইন পাতার কাজ শেষ হয়েছে। পাশাপাশি দু’টি লেভেল ক্রসিং গেট, স্টেশন সংলগ্ন তিনটি নতুন লুপলাইন স্থাপন, অত্যাধুনিক প্লাটফর্ম, অ্যাপ্রোচ রোড, দোতলা রেস্টহাউস, কাস্টমস, চেকপোস্ট-সহ আন্তর্জাতিক মানের স্টেশনের নির্মাণকাজ জোরকদমে চলছে। চিলাহাটি-হলদিবাড়ি ইন্টারচেঞ্জ লিঙ্ক চালু হলেই সৌহার্দ্যের দুয়ার খুলে যাবে। 

ভারতীয় অংশে কাজ অনেকটাই শেষ হয়ে গিয়েছে।

হলদিবাড়ির সঙ্গে তদানীন্তন পাকিস্তানের ইন্টারচেঞ্জ লিঙ্ক চালু ছিল ১৯৬৫ সাল পর্যন্ত। সে বছর সেপ্টেম্বর মাসে ভারত-পাকিস্তান যুদ্ধের পর বন্ধ হয়ে যায় রেলসংযোগ। হলদিবাড়ি ও চিলাহাটি রেলস্টেশন দু’টি নিজ নিজ দেশে চালু রয়েছে। চিলাহাটি থেকে ঢাকা, খুলনা, রাজশাহী ও অপর দিকে হলদিবাড়ী থেকে ভারতের (India) বিভিন্ন রুটে নিয়মিত ট্রেন চলাচল করছে। শুধুমাত্র সীমান্ত এলাকা বাংলদেশের চিলাহাটি ও ভারতের হলদিবাড়ির মধ্যে ট্রেন চলাচল থমকে আছে ৫৪ বছর।

উল্লেখ্য, ২০১১ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রীর ভারত সফরের সময় রেলপথের বিষয়ে দু’ দেশের চুক্তি হয়। সেই অনুযায়ী ভারতীয় অংশে কাজ শুরু হয়। বাংলাদেশ অংশ কাজ শুরু হতে দেরি হয়। গত বছর ২১ সেপ্টেম্বর বাংলাদেশ প্রান্তে রেলপথ নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থেকে ঢাকায় ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস বলেছিলেন, এক সময় শিয়ালদহ থেকে ছেড়ে আসা দার্জিলিং মেল রানাঘাট দিয়ে বাংলাদেশের ভেড়ামারা, হার্ডিঞ্জ ব্রিজ, সান্তাহার, হিলি, পার্বতীপুর, নীলফামারী, চিলাহাটি হয়ে ভারতের হলদিবাড়ি, জলপাইগুড়ি ও শিলিগুড়িতে চলাচল করত। সেই আদলেই এই পথে ফের দুই দেশের রেল যোগাযোগ চালু হবে। এতে ভারতের রেলে যাত্রাপথ অনেকটাই কমবে। বর্তমানে শিয়ালদহ থেকে শিলিগুড়ির দূরত্ব ৫৩৭ কিলোমিটার। চিলাহাটি থেকে সীমান্ত পর্যন্ত রেলপথ তৈরি হলেই ভারত ও বাংলাদেশের মূল রেলপথের সঙ্গে সংযোগ তৈরি হবে।

Continue Reading

জলপাইগুড়ি

শিলিগুড়ি-জলপাইগুড়িতে কঠোর লকডাউনের মেয়াদ বাড়ল আরও ৭ দিন

পরিস্থিতি বিবেচনা করে ফের সাত দিনের কঠোর লকডাউন জারি হল শিলিগুড়ি-জলপাইগুড়িতে।

ওয়েবডেস্ক: লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস (Coronavirus) আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি বিবেচনা করে ফের সাত দিনের কঠোর লকডাউন (Lockdown) জারি হল শিলিগুড়ি-জলপাইগুড়িতে।

গত ৯ জুলাই থেকে করোনা সংক্রমণ ঠেকাতে ফের কলকাতা-সহ পাঁচটি জেলায় কড়া লকডাউন শুরু হয়। মূলত কনটেনমেন্ট জোনগুলিতেই ফের লকডাউনের কড়াকড়ি শুরু হয়। কলকাতা এবং লাগোয়া জেলার কনটেনমেন্ট জোনগুলি ছাড়াও শিলিগুড়ি, জলপাইগুড়ি, মালদহ, কোচবিহার ও রায়গঞ্জে সার্বিক ভাবে লকডাউন শুরু হয়। এই নিয়ন্ত্রণ বিধি কত দিন চলবে, সে সময় তা বলা হয়নি।

পর গত ১৫ জুলাই ওই লকডাউনের মেয়াদ শেষ হলে তা পুনরায় ১৯ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। এ দিন শিলিগুড়ি এবং জলপাইগুড়িতে লকডাউনের মেয়াদ ফের সাত দিনের জন্য বাড়ানো হল।

জেলা শাসক অভিষেক তিওয়ারি জানিয়েছেন, সংক্রমণ বিস্তারের কথা মাথায় রেখে ফের জলপাইগুড়ি পুরসভা এলাকায় লকডাউন করা হচ্ছে বলে।

লকডাউনের মেয়াদ আবার একবার বাড়তেই শুরু হয়েছে পুলিশ-প্রশাসনের তৎপরতা। সাধারণ মানুষের উদ্দেশে রাস্তাঘাট ফাঁকা করে দেওয়ার আবেদন জানিয়েছে পুলিশ।

একটি মহলের দাবি, প্রথমের দিকে জলপাইগুড়িতে করোনা সংক্রমণ এতটা বিস্তারলাভ করতে পারেনি। কিন্তু অভিবাসী শ্রমিকদের ফেরার পর সংক্রমণ ক্রমশ ছড়াতে শুরু করে।

গত শনিবার রাজ্য সরকারে প্রকাশিত বুলেটিনে জানানো হয়, দার্জিলিং জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১২৩৭। শিলিগুড়ি (Siliguri) পুর এলাকা এর অন্তর্গত। নতুন করে এক দিনে আক্রান্ত হয়েছেন ৭০ জন! মোট মৃত্যু হয়েছে ১৪ জনের। জলপাইগুড়িতে (Jalpaiguri) এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৭২৯। শেষ চব্বিশ ঘণ্টায় আক্রান্ত হন ৬৪ জন। মৃত্য়ু হয়েছে মোট তিন জনের।

আরও পড়তে পারেন: ২৯টি রাজ্যে করোনা-মৃত্যুর হার জাতীয় গড়ের থেকেও নীচে

Continue Reading
Advertisement

বিশেষ প্রতিবেদন

Advertisement
Lav Agarwal
দেশ49 mins ago

স্বাস্থ্যমন্ত্রকের কর্তা লব আগরওয়াল করোনা পজিটিভ

বিনোদন1 hour ago

এ বার সুশান্ত সিং রাজপুতকে নিয়ে মুখ খুললেন তাঁর দেহরক্ষী

দেশ2 hours ago

স্বাধীনতা দিবসের প্রাক্কালে চিনকে কড়া হুঁশিয়ারি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের

দেশ2 hours ago

৩১ হাজারের বেশি টেস্টে নতুন আক্রান্ত তিন হাজারের কিছু বেশি, রাজ্যে আরও কমল দৈনিক সংক্রমণের হার

দেশ2 hours ago

স্বাধীনতা দিবসের প্রাক্কালে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের জাতির উদ্দেশে ভাষণ

বিদেশ3 hours ago

৪০ বছর ধরে মিলেছে অক্ষরে অক্ষরে, ২০২০-তে ডোনাল্ড ট্রাম্পের ভবিষ্যৎ বলে দিলেন সেই অধ্যাপক!

RBI
শিল্প-বাণিজ্য3 hours ago

কেন্দ্রকে ৫৭,০০০ কোটি টাকার ‘চেক’ দিচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক

শিক্ষা ও কেরিয়ার4 hours ago

ডিপ্লোমা কোর্সে ভরতির অনলাইন আবেদন চালু করল রাজ্যের কারিগরি শিক্ষা বিভাগ

দেশ13 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৬৪৫৫৫, সুস্থ ৫৫৫৭৩

রাজ্য2 days ago

২৮ আগস্ট রাজ্যে লকডাউন হচ্ছে না

বিনোদন3 days ago

সঞ্জয় দত্তের স্টেজ ৩ ফুসফুসের ক্যান্সার, চিকিৎসার জন্য আমেরিকা যাচ্ছেন

শিক্ষা ও কেরিয়ার2 days ago

উচ্চ মাধ্যমিকের পরে : গ্রাফিক ডিজাইনের অনলাইন ফ্রি কোর্স, পর্ব ১

রাজ্য3 days ago

করোনা-সংক্রমণে আশার আলো! পশ্চিমবঙ্গে কমেছে ‘আর’ নম্বর

অনুষ্ঠান2 days ago

‘এএস ইভেন্ট ‘-এর আয়োজন ট্যালেন্ট হান্ট ‘লকডাউন সুপার কিডস ২০২০’, দেখা যাবে অনলাইনে

বিজ্ঞান8 hours ago

কোভিডের সম্ভাব্য উপসর্গের ক্রমগুলি খুঁজে পাওয়া গিয়েছে, দাবি এক দল বিজ্ঞানীর

ক্রিকেট2 days ago

আইপিএলের টাইটেল স্পনসরশিপের দৌড়ে জোর লড়াই

কেনাকাটা

care care
কেনাকাটা1 day ago

চুল ও ত্বকের বিশেষ যত্নের জন্য ১০০০ টাকার মধ্যে এই জিনিসগুলি ঘরে রাখা খুবই ভালো

খবরঅনলাইন ডেস্ক : পার্লার গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় অনেকেরই নেই। সেই ক্ষেত্রে বাড়িতে ঘরোয়া পদ্ধতি অনেকেই অবলম্বন করেন। বাড়িতে...

কেনাকাটা1 week ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা1 week ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা1 week ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা2 weeks ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা2 weeks ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা3 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা3 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা4 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা4 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

নজরে

Click To Expand