উন্নয়নের জন্য বরাদ্দ টাকা নিয়ে রাজ্যের বিরুদ্ধে নালিশ তৃণমূল পরিচালিত জেলা পরিষদেরই

0

জলপাইগুড়ি: উন্নয়নের জন্য বরাদ্দ টাকা নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধেই অসহযোগিতার অভিযোগ তুলল তৃণমূল পরিচালিত জেলা পরিষদ। ব্যাপারটি নিয়ে কিছুটা চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জলপাইগুড়ি জেলা পরিষদের অভিযোগ, অন্যান্য জেলার তুলনায় এই জেলায় বরাদ্দের টাকা কম দেওয়া হচ্ছে। এই বিষয়ে তৃণমূলের জেলা সভাপতিকে প্রয়োজনীয় হস্তক্ষেপ করতে দাবি জানিয়েছেন জলপাইগুড়ি জেলা পরিষদের সদস্যরা।

দলের জেলা সভাপতি নির্বাচিত হওয়ার পরে মঙ্গলবারই প্রথম জেলা পরিষদে আসেন কৃষ্ণকুমার কল্যাণী। জেলা পরিষদের সভাধিপতি উত্তরা বর্মণ, সহকারী সভাধিপতি দুলাল দেবনাথ ও অন্য সদস্যরা তাঁকে সংবর্ধনা জানান । এর পর জেলা পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন জেলা সভাপতি। 

ওই বৈঠকেই জেলা পরিষদের সদস্যরা কল্যাণীকে জানিয়েছেন যে উন্নয়নের টাকাকে কেন্দ্র করে রাজ্যের অন্যান্য জেলার তুলনায় জলপাইগুড়ির সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করা হচ্ছে। পঞ্চায়েতমন্ত্রীর সঙ্গে এই বিষয়ে আলোচনা করারও আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন জার্মানির রাস্তায় বাইকে দেখা গেল হিটলারকে, তীব্র চাঞ্চল্য

এ দিন দলের জেলা সভাপতির কাছে জল্পেশ মেলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানোর আবেদন করেন পরিষদের সদস্যরা।

জেলা পরিষদের সহকারী সভাধিপতি দুলাল দেবনাথ বলেন, ‘‘আমরা দলের জেলা সভাপতির সঙ্গে আমাদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেছি। জলপাইগুড়ি জেলার উন্নয়নের জন্য বরাদ্দ টাকা অন্য জেলা পরিষদের তুলনায় আমরা কিছু কম পাচ্ছি।”

তবে এই সমস্যার দ্রুত সমাধান হয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন দুলালবাবু।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন