জঙ্গিদের যোগ্য জবাব দিতে বদ্ধপরিকর পুলওয়ামার প্রত্যক্ষদর্শী জয়

pulwama attack jay ganguly
পুলওয়ামা ঘটনার প্রত্যক্ষদর্শী হিসেবে নিজেকে দাবি করেন জয়।

আসানসোল: “জঙ্গিদের ছেড়ে কথা বলব না, সহকর্মীদের রক্ত বিফলে যেতে দেব না।” প্রতিজ্ঞাবদ্ধ আসানসোলের জয় গঙ্গোপাধ্যায়। পুলওয়ামা হামলার প্রত্যক্ষদর্শী তিনি।

গত বৃহস্পতিবার, পুলওয়ামায় সেনা কনভয়ের ৩ নম্বর গাড়িতে হয়েছিল জঙ্গি হানা। ৫ নম্বর গাড়িতে ছিলেন জয়। চোখের সামনে সহকর্মীদের ছিন্নভিন্ন হতে দেখেও ঠান্ডা মাথায় সাধারণ নাগরিকদের গাড়ি নিরাপদ জায়গায় নিয়ে যাওয়ার কাজে লেগে পড়েছিলেন তাঁরা।

সে দিনের দুঃসহ স্মৃতি এখন দগদগে জয়ের মনে। তবে  স্ত্রী অসুস্থতার খবর পেয়ে সীমান্ত ছেড়ে ছুটে এসেছেন আসানসোলে।

আসানসোলের হীরাপুরে জয়ের শ্বশুরবাড়ি। হামলার আগের দিনই স্ত্রীর সঙ্গে ফোন কথা হয় তাঁর। তখনই তিনি জানিয়েছিলেন, পরের দিন সকালেই কাশ্মীর থেকে শ্রীনগরে যাওয়ার কথা।

আরও পড়ুন নিরীহ কাশ্মীরিদের পাশে থাকার বার্তা দিয়ে অস্ত্রধারীদের বিরুদ্ধে চরম হুঁশিয়ারি সেনার

পরের দিন দুপুরে টিভিতে সিআরপিএফ কনভয়ে  জঙ্গি হামলার খবর দেখার পরই বিপদ আঁচ করতে পেরেছিলেন জয়ের স্ত্রী শ্রাবণী। স্বামীর চিন্তায় বারবার সংজ্ঞা হারাচ্ছিলেন, সঙ্গে ধূম জ্বর। তাঁকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। পরে জ্বর না কমায় তাঁকে আসানসোল জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

স্ত্রীর অসুস্থতার খবর পেয়ে আসানসোল আসেন জয়। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। জঙ্গিদের প্রত্যুত্তর যে দিতেই হবে, সে ব্যাপারে বদ্ধপরিকর তিনি এবং তাঁর সহকর্মী জওয়ানরা। এমনই বলেন জয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.