ঝাড়গ্রামের একটি বুথে পড়ল তালা, ভোট বয়কটে গ্রামবাসী

সমীর মাহাত: ঝাড়গ্রাম কেন্দ্রে ভোট প্রচারের শেষ দিনে যখন সব দলের নেতা-কর্মীরা ব্যতিব্যস্ত, ঠিক সেই সময়ে ভোট বয়কটে শামিল হল গ্রামবাসীরা। নিজেদের সংসদের একটি বুথে লাগিয়ে দেওয়া হল তালা। ঘটনাটি ঘটেছে শুক্রবার ঝাড়গ্রাম-১ রাধানগর গ্রামপঞ্চায়েতের রামচন্দ্রপুর গ্রামে।

গ্রামবাসীদের অভিযোগ, প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার রামচন্দ্রপুর গ্রামের বরাদ্দ রাস্তা অন্যত্র জোঁয়াল ভাঙা গ্রামে চলে গিয়েছে। প্রশাসনের লোক আলোচনায় আসবে বলেও আসেননি। তাই বুথে তালা দেওয়া হয়েছে। বাসিন্দাদের দাবি, এই বুথে ৭২০ জন ভোটার রয়েছে। সমস্যার সমাধান না হলে ভোট বয়কট তোলা হবে না।

শাসক তৃণমূল শিবিরের বক্তব্য, কিছু মানুষ এটা নিয়ে রাজনীতি করছে। প্রকৃত তথ্য জেনেশুনে ইচ্ছাকৃতভাবেই গ্রামবাসীদের একাংশ এটা করছে। এর পিছনে বিরোধীদের চক্রান্ত রয়েছে। এ ব্যপারে ঘটনার বিস্তারিত ব্যাখ্যা দেন তৃণমূলের ঝাড়গ্রাম জেলার কোর কমিটির সহ-সভাপতি তথা ঝাড়গ্রাম পঞ্চায়েত সমিতির সভাপতি রেখা সরেন।

তিনি বলেন, ” ওই সমস্যা নিয়ে গ্রামবাসীদের সাথে বহুবার আলোচনায় বসা হয়েছে। পরে আলোচনা করে আরআইডিএফ থেকে ওই রাস্তার জন্য ১ কোটি ৬৬ লক্ষ টাকা বরাদ্দ করা হয়। এই ধরনের বৃহৎ অংকের টাকার কাজ করতে হলে রাজ্য সরকারের অনুমোদন প্রয়োজন। অনুমোদনের জন্য কাগজপত্র পাঠিয়েও দেওয়া হয়েছে। ভোটের পরেই কাজ শুরু হওয়ার কথা। তাছাড়া ওই সাংসদে দু’টি বুথ আছে, একটি বুথের যেখান পর্যন্ত রাস্তা হয়েছে, তারা ভোট বয়কট করছেন না।”

[ শেষলগ্নেও ভোটপ্রচারে চমক বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থীর ]

উল্লেখ্য, এই রাস্তার সাইনবোর্ডে দেখা গিয়েছে রামচন্দ্রপুর গ্রামের কোনও নামই উল্লেখ নেই।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন