Bengal Polls 2021: ঝাড়গ্রামের সভায় গেলেন না অমিত শাহ, সভাস্থল না ভরাই কী কারণ?

0

খবরঅনলাইন ডেস্ক: ঝাড়গ্রামের জনসভায় সশরীরে হাজির থাকলেন না স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর বক্তৃতা শোনানো হয়েছে ভার্চুয়াল মাধ্যমে। অমিতের না যাওয়ার পেছনে কপ্টারে যান্ত্রিক গোলযোগের কারণ দেখিয়েছে বিজেপি। যদিও তৃণমূলের দাবি সভাস্থলে লোক হয়নি বলেই নিজের সিদ্ধান্ত বদল করেছেন অমিত। তবে এ দিন দুপুরে বাঁকুড়ার রানিবাঁধে অমিতের নির্ধারিত সভাটি হয়েছে।

সোমবার ঝাড়গ্রামের জামদা সার্কাস ময়দানে শাহের সভা হবে বলে আগে থেকেই ঠিক ছিল। তার জন্য রবিবার রাতেই খড়্গপুর পৌঁছে যান শাহ। সন্ধ্যায় সেখানকার বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়-কে নিয়ে পথসভাও করেন। সোমবার সকালে প্রথমে জামদা এবং সেখান থেকে পরে রানিবাঁধের সভায় যাওয়ার কথা ছিল তাঁর।

কিন্তু জামদার ওই সভা ঘিরে সোমবার সকাল থেকেই নানা ঝামেলা দেখা দেয়। সভাস্থলে দলের কর্মী এবং সমর্থকদের ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন জামদার বিজেপি প্রার্থী সুখময় শতপথি। তা নিয়ে পুলিশের সঙ্গে বচসাতেও জড়িয়ে পড়েন তিনি। তার পরেই জানা যায়, শাহের সভায় আসা অনিশ্চিত।

সোমবার বেলা ১১টায় সভা হওয়ার কথা থাকলেও, সকাল সকাল সার্কাস ময়দানে পৌঁছে যান সুখময়। জামদা সার্কাস ময়দান বড় হলেও সভার জন্য মাঠটি ছোট করে ঘেরা হয়েছিল। কিছু চেয়ার আনা হয়েছিল বসার জন্য। কিছু অংশ ফাঁকা রাখা হয়েছিল যাতে লোক দাঁড়াতে পারেন।কিন্তু বেলা বাড়লেও যথেষ্ট সংখ্যক সমর্থক সভাস্থলে এসে জড়ো হননি বলে জানান বিজেপি নেতৃত্ব। ফাঁকা সভাস্থলের কয়েকটি ছবিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যদিও সেই ছবিগুলোর সত্যতা যাচাই করেনি খবর অনলাইন।

মনে করা হচ্ছে সভাস্থল না ভরার ফলেই ঝাড়গ্রাম এড়িয়ে গিয়েছেন শাহ। তবে কারণ হিসেবে কপ্টারে গোলযোগকেই দেখানো হচ্ছে। এর জেরেই এই সভায় ভার্চুয়াল মাধ্যমে বক্তৃতা দেন শাহ।

তবে এ দিন দুপুরে রানিবাঁধে অমিত শাহের সভা নির্ধারিত সূচি মেনেই হচ্ছে। মাঠে ভিড়ও হয়েছে। সেই সভা থেকে তাঁর চিরাচরিত ঢঙেই রাজ্য সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন