Connect with us

ঝাড়গ্রাম

‘মাস্ক কেনার টাকা না থাকলে, প্রশাসনকে কিনে দিতে হবে’, ঝাড়গ্রামে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ঝাড়গ্রামের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “এখানকার মানুষ মাস্ক পরছেন না”।

Published

on

ঝাড়গ্রামের প্রশাসনিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়।

খবর অনলাইন ডেস্ক: বুধবার ঝাড়গ্রামের প্রশাসনিক পর্যালোচনা সভায় করোনাভাইরাস (coronavirus) মোকাবিলায় একগুচ্ছ পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়ার পাশাপাশি একাধিক প্রকল্পের উদ্বোধন-সহ আর্থিক সহযোগিতার অর্থ তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

এ দিন অনুষ্ঠানের শুরুতেই ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নির্মাণকাজের সূচনা করেন মুখ্যমন্ত্রী।

Loading videos...

এর পরই হাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন। মাওবাদী হামলায় মৃতের পরিবারের সদস্যদের হাতেও চার লক্ষ টাকার আর্থিক সাহায্য অথবা চাকরির নিয়োগপত্র তুলে দেন তিনি।

সাঁওতাল অ্যাকাডেমির জন্য এক কোটির টাকার চেক তুলে দেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হাতে। পাশাপাশি পুরোহিত ভাতার চেকও তুলে দেন।

করোনা সংক্রমণ ঠেকাতে একের পর এক পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। ঝাড়গ্রামে কোভিডরোগীর সংখ্যা ধীরে হলেও বাড়তে থাকায় উদ্বেগ প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, “লাগোয়া রাজ্য ঝাড়খণ্ড। সেখান থেকে লরি আসে এই রাজ্যে। তাই ঝাড়গ্রামে বিশেষভাবে সাবধানে থাকা দরকার”।

পাশাপাশি তিনি বলেন, করোনা ঠেকাতে একমাত্র পথ সাবধানতা অবলম্বন করা। এর জন্য প্রশাসনকে সচেতনতামূলক প্রচার বাড়াতে হবে। তিনি বলেন, “এখানকার মানুষ মাস্ক পরছেন না। মাস্ক পরার জন্য সচেতনতার প্রসার করতে হবে। মানুষের হাতে মাস্ক কেনার টাকা না থাকলে প্রশাসনের উদ্যোগে তা কিনে দিতে হবে”।

বিগত কয়েক বছরে ঝাড়গ্রামের একাধিক উন্নয়নমূলক কাজের খতিয়ান পেশ করে মুখ্যমন্ত্রী বলেন, সরকারি প্রকল্পের কাজে বাধা দেবেন না। প্রশাসন থেকে রাজনৈতিক নেতৃত্বকেও তিনি নির্দেশ দিয়েছেন টেন্ডার নিয়ে যেন কোনো গন্ডগোল না হয়। তিনি বলেন, “বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে হাসপাতাল, রাস্তাঘাট, পর্যটনের উন্নয়ন, কিষান মান্ডি- কী হয়নি? এই উন্নয়নকে ধরে রাখতে হবে”।

মুখ্যমন্ত্রী বলেন, “ঝাড়গ্রামে অনেক কাজ হয়েছে। এর পরেও যাঁরা বড়ো বড়ো কথা বলছেন, তাঁরা আগে নিজেরা একটু কাজ করে দেখান। আমরা প্রায় আট বছরের মধ্যে আমরা অনেক কাজ করেছি। সে সবের সাক্ষী রয়েছেন এলাকার মানুষ। ঝাড়গ্রামে নতুন করে অশান্তির পরিবেশ তৈরি করবেন না”।

Administrative review meeting of Jhargram District | ঝাড়গ্রাম জেলার প্রশাসনিক পর্যালোচনা বৈঠক

Administrative review meeting of Jhargram District | ঝাড়গ্রাম জেলার প্রশাসনিক পর্যালোচনা বৈঠক

Posted by Mamata Banerjee on Tuesday, 6 October 2020

আরও পড়তে পারেন: হাতির হানায় মৃতের পরিবারের সদস্যকে চাকরি, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ঝাড়গ্রাম

Bengal Polls 2021: আমার একটা পা নয়, লক্ষ লক্ষ পা নিয়ে আমি জিতব: মমতা বন্দ্যোপাধ্যায়

“পা-টা বাকি ছিল, আজকে সেটাকেও আঘাত করল”, অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Published

on

খবর অনলাইন ডেস্ক: বুধবার ঝাড়গ্রামের গোপীবল্লভপুরের জনসভায় বিজেপিকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি নন্দীগ্রামে গিয়ে পায়ে আঘাত পান তিনি। চিকিৎসকের পরামর্শ মতো এ দিন হুইলচেয়ারে বসেই মমতা বলেন, “আমার একটা পা নয়, লক্ষ লক্ষ পা নিয়ে আমি জিতব”।

আগের মারত সিপিএম, এখন বিজেপি

মমতা বলেন, “সারা জীবন আমাকে মেরেছে। আগে মারত সিপিএম, এখন মারে বিজেপি। সিপিএমের হার্মাদগুলোই এখন বিজেপিতে গিয়েছে। আর কিছু কিছু গদ্দার, যারা শুধু টাকাকে ভালোবাসে, লোভী- সেগুলো বিজেপিতে গিয়ে ঢুকেছে। লুঠেরা, দাঙ্গাবাজ। দেখবেন একটা করে তিলক কাটবে, আর মুখে পান চিবোবে, পান না- পানবাহার, সারা মুখ দিয়ে ছোপ গড়াবে আর গিয়ে বলবে, শুনে রাখো, তুমি কী খাবে, করবে আমি ঠিক করব। আমি বলি, অত সহজ নয়, বাংলার মা-বোনেদের আন্ডার এস্টিমেট করো না। তাঁরা স্বনির্ভর। রান্নাও করে আবার চুলও বাঁধে”।

Loading videos...

দেশের তুলনায় বাংলায় বেকারত্ব কম

বিজেপিকে একহাত নিয়ে তিনি বলেন, “এই বিজেপি সারা ভারতবর্ষে বেকারি সৃষ্টি করেছে। ওদের দল এক হাজার নেতা নিয়ে এসেছে। আর হাজার হাজার গুন্ডা নিয়ে এসেছে। ওই চায় বাংলাকে দখল করতে। ঝাড়খণ্ডে আগে বিজেপি ছিল। আদিবাসীদের জমি কেড়ে নিল। সারা ভারতবর্ষে বেকারের সংখ্যা বাড়িয়ে দিয়েছে। বাংলায় বেকারের সংখ্যা দেশের তুলনায় কম। এখানকার ভাইবোনেরা কাজ করেন। আমি স্বনির্ভর গোষ্ঠী গড়তে ২৫ হাজার কোটি টাকার ঋণের ব্যবস্থা করব”।

লক্ষ লক্ষ পা নিয়ে জিতবেন মমতা

পায়ে আঘাতের কথা উল্লেখ করে তিনি বলেন, “নির্বাচনের সময় আমি যাতে বেরোতে না পারি, আর ওর যাতে লুঠ করতে পারে, তাই এ সব হয়েছে। আমাকে অনেক মেরেছ, কিন্তু আটকাতে পারনি। পা-টা বাকি ছিল, আজকে সেটাকেও আঘাত করল। জেনে রেখো, আমার একটা পা নয়, আমার মা-বোনেদের লক্ষ লক্ষ কোটি কোটি পা নিয়ে আমি মানুষের কাছে যাব, জিতব”।

নির্বাচন নিয়ে সতর্কতা মমতার

ভোটগ্রহণের সময় সতর্ক থাকার নির্দেশ দিয়ে মমতা বলেন , “কৃষকদের আন্দোলনের কথা শুনছে না। বিজেপির গুণ্ডা এসে বাড়ি-ঘর দখল করে নেবে। ইভিএম নিয়ে সতর্ক থাকবেন নির্বাচনী এজেন্টরা। ভোট যাতে অন্য কেউ দিয়ে দিতে না পারে সে দিকে খেয়াল রাখুন। কাজের সূত্রে অন্য রাজ্য থাকেন যাঁরা, তাঁদের আসতে বলবেন ভোট দিতে। বিজেপির বল মাঠের বাইরে পাঠিয়ে দিন”। তিনি আরও বলেন, “বিজেপির পরিকল্পনা আছে রেলকে দিয়ে স্টেশনে স্টেশনে বাইরে থেকে গুন্ডা নিয়ে এসে তাঁদের চারিদিকে ঢুকিয়ে দেবে। তারপর আপনার ভোটটা নষ্ট করে দেবে। গন্ডগোল করে আপনার ভোট দখল করে নিয়ে যাওয়ার চেষ্টা করবে”।

আরও পড়তে পারেন: Bengal Polls 2021: ‘নীল বাড়ি’ দখল করতে পারলে ‘লাল বাড়িতে’ বসবে বিজেপি!

Continue Reading

ঝাড়গ্রাম

Bengal Polls 2021: ঝাড়গ্রামের সভায় গেলেন না অমিত শাহ, সভাস্থল না ভরাই কী কারণ?

সোমবার ঝাড়গ্রামের জামদা সার্কাস ময়দানে শাহের সভা হবে বলে আগে থেকেই ঠিক ছিল।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ঝাড়গ্রামের জনসভায় সশরীরে হাজির থাকলেন না স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর বক্তৃতা শোনানো হয়েছে ভার্চুয়াল মাধ্যমে। অমিতের না যাওয়ার পেছনে কপ্টারে যান্ত্রিক গোলযোগের কারণ দেখিয়েছে বিজেপি। যদিও তৃণমূলের দাবি সভাস্থলে লোক হয়নি বলেই নিজের সিদ্ধান্ত বদল করেছেন অমিত। তবে এ দিন দুপুরে বাঁকুড়ার রানিবাঁধে অমিতের নির্ধারিত সভাটি হয়েছে।

সোমবার ঝাড়গ্রামের জামদা সার্কাস ময়দানে শাহের সভা হবে বলে আগে থেকেই ঠিক ছিল। তার জন্য রবিবার রাতেই খড়্গপুর পৌঁছে যান শাহ। সন্ধ্যায় সেখানকার বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়-কে নিয়ে পথসভাও করেন। সোমবার সকালে প্রথমে জামদা এবং সেখান থেকে পরে রানিবাঁধের সভায় যাওয়ার কথা ছিল তাঁর।

Loading videos...

কিন্তু জামদার ওই সভা ঘিরে সোমবার সকাল থেকেই নানা ঝামেলা দেখা দেয়। সভাস্থলে দলের কর্মী এবং সমর্থকদের ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন জামদার বিজেপি প্রার্থী সুখময় শতপথি। তা নিয়ে পুলিশের সঙ্গে বচসাতেও জড়িয়ে পড়েন তিনি। তার পরেই জানা যায়, শাহের সভায় আসা অনিশ্চিত।

সোমবার বেলা ১১টায় সভা হওয়ার কথা থাকলেও, সকাল সকাল সার্কাস ময়দানে পৌঁছে যান সুখময়। জামদা সার্কাস ময়দান বড় হলেও সভার জন্য মাঠটি ছোট করে ঘেরা হয়েছিল। কিছু চেয়ার আনা হয়েছিল বসার জন্য। কিছু অংশ ফাঁকা রাখা হয়েছিল যাতে লোক দাঁড়াতে পারেন।কিন্তু বেলা বাড়লেও যথেষ্ট সংখ্যক সমর্থক সভাস্থলে এসে জড়ো হননি বলে জানান বিজেপি নেতৃত্ব। ফাঁকা সভাস্থলের কয়েকটি ছবিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যদিও সেই ছবিগুলোর সত্যতা যাচাই করেনি খবর অনলাইন।

মনে করা হচ্ছে সভাস্থল না ভরার ফলেই ঝাড়গ্রাম এড়িয়ে গিয়েছেন শাহ। তবে কারণ হিসেবে কপ্টারে গোলযোগকেই দেখানো হচ্ছে। এর জেরেই এই সভায় ভার্চুয়াল মাধ্যমে বক্তৃতা দেন শাহ।

তবে এ দিন দুপুরে রানিবাঁধে অমিত শাহের সভা নির্ধারিত সূচি মেনেই হচ্ছে। মাঠে ভিড়ও হয়েছে। সেই সভা থেকে তাঁর চিরাচরিত ঢঙেই রাজ্য সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Continue Reading

ঝাড়গ্রাম

তৃণমূলকে ভোট ‘না’ বলে দিন, ঝাড়গ্রামের সভায় বললেন শুভেন্দু অধিকারী

কুড়মি-আদিবাসীদের বার্তা দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

Published

on

শুভেন্দু অধিকারী। ছবি: ফেসবুক থেকে

খবর অনলাইন ডেস্ক: বুধবার ঝাড়গ্রামের সভা থেকে কুড়মি-আদিবাসীদের বার্তা দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

সামনে বিধানসভা ভোট। জঙ্গলমহলের বিস্তীর্ণ অঞ্চল জুড়ে কুড়মি-সহ অন্যান্য জনজাতিকে কাছে পেতে মরিয়া বিজেপি। এ দিনের সভা থেকে সরাসরি তেমন বার্তাই দিতে শোনা গেল শুভেন্দুকে।

Loading videos...

তিনি বলেন, “কুড়মিদের সংরক্ষণ, চাকরি দেওয়া হয়নি। তাঁদের ক্রমশ পিছিয়ে দেওয়া হয়েছে। কুড়মিদের বলব, এগিয়ে যেতে হলে, অধিকার পেতে হলে বিজেপিকে ভোট দিন। তফসিলিদের কথা এক মাত্র ভেবেছে বিজেপি। সাঁওতালি ভাষাকে স্বীকৃতি দিয়েছিলেন প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ি”।

কুড়মিদের একটা বৃহত্তর অংশে তৃণমূলের প্রভাব যথেষ্ট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। এ বিষয়ে শুভেন্দু বলেন, “মুখ্যমন্ত্রী অলচিকি ভাষার স্বীকৃতির দাবি করেন। আপনারা অলচিকি ভাষায় কি বই বা সিলেবাস পেয়েছেন। অলচিকি ভাষায় কি শিক্ষক নিয়োগ হয়েছে”?

তৃণমূলকে ভোট না দেওয়ার আবেদন জানিয়ে শুভেন্দু বলেন, “তৃণমূল কংগ্রেসকে ভোটে না বলে দিন। তৃণমূল ঝাড়গ্রামের উন্নয়ন চুরি করেছে। তৃণমূলের এখন চুরি ছাড়া কোনো কাজ নেই। ওদের শ্মশানে যাওয়ার সময় এসেছে”।

অঞ্চলের মানুষ বিজেপির সঙ্গে রয়েছে বলে দাবি করে প্রাক্তন পরিবহণমন্ত্রী বলেন, “জঙ্গলমহলকে আমি হাতের তালুর মতো চিনি। এখানকার মানুষ বিজেপির সঙ্গে রয়েছেন। ২০২১-এর প্রতীক্ষায় রয়েছেন তাঁরা”।

আরও পড়তে পারেন: ‘দুয়ারে সরকার’-এর সাফল্যের খতিয়ান প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading
Advertisement
Advertisement
Remdesivir
দেশ2 hours ago

মধ্যপ্রদেশের সরকারি হাসপাতাল থেকে চুরি গেল কোভিডরোগীর চিকিৎসায় ব্যবহৃত রেমডেসিভির

Covid situation kolkata
রাজ্য2 hours ago

Bengal Corona Update: হুহু করে বাড়ছে সংক্রমণ, তার মধ্যেও সামান্য কমল সংক্রমণের হার

দঃ ২৪ পরগনা3 hours ago

গুজরাত রেল পুলিশ ক্যানিং থেকে উদ্ধার করল ৮ কেজি চোরাই সোনার গয়না

রাজ্য3 hours ago

Bengal Polls 2021: ভোটের শেষ লগ্নে অসুস্থ মদন মিত্র

দেশ5 hours ago

করোনায় নাভিশ্বাস দশা রাজ্যের, ‘বাংলায় ব্যস্ত’ প্রধানমন্ত্রীকে ফোনে পেলেন না মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

বাংলাদেশ5 hours ago

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তির বিদায়, বনানী কবরস্থানে সমাহিত কবরী

রাজ্য5 hours ago

‘ফোন ট্যাপ করা হচ্ছে, সিআইডি তদন্তের নির্দেশ’ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়

Randeep Guleria
দেশ6 hours ago

কেন লাগামহীন করোনা? মূলত ২টি কারণকেই দায়ী করলেন এইমস ডিরেক্টর

রাজ্য11 hours ago

Bengal Polls Live: পৌনে ৬টা পর্যন্ত ভোট পড়ল ৭৮.৩৬ শতাংশ

পয়লা বৈশাখ
কলকাতা2 days ago

মাস্ক থাকলেও কালীঘাট-দক্ষিণেশ্বরে শারীরিক দুরত্ব চুলোয়, গা ঘেষাঘেঁষি করে হল ভক্ত সমাগম

ক্রিকেট3 days ago

IPL 2021: আরসিবির হয়ে জ্বলে উঠলেন বাংলার শাহবাজ, তীরে এসে তরী ডোবাল হায়দরাবাদ

রাজ্য3 days ago

স্বাগত ১৪২৮, জীর্ণ, পুরাতন সব ভেসে যাক, শুভ হোক নববর্ষ

কোচবিহার3 days ago

Bengal Polls 2021: শীতলকুচির গুলিচালনার ভিডিও প্রকাশ্যে, সত্য সামনে এল, দাবি তৃণমূলের

গাড়ি ও বাইক2 days ago

Bajaj Chetak electric scooter: শুরু হওয়ার ৪৮ ঘণ্টা পরেই বুকিং বন্ধ! কেন?

রাজ্য3 days ago

Bengal Polls 2021: ভয়াবহ কোভিড সংক্রমণের মধ্যে কী ভাবে ভোট, শুক্রবার জরুরি সর্বদল বৈঠক ডাকল কমিশন

শিক্ষা ও কেরিয়ার23 hours ago

ICSE And ISC Exams: দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা পিছিয়ে দিল আইসিএসই বোর্ড

ভোটকাহন

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

বাজেট কম? তা হলে ৮ হাজার টাকার নীচে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন

আট হাজার টাকার মধ্যেই দেখে নিতে পারেন দুর্দান্ত কিছু ফিচারের স্মার্টফোনগুলি।

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা2 months ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা3 months ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা3 months ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা3 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা3 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা3 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা3 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

নজরে