বাঁকুড়া সম্মিলনী কলেজ জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি, পালটা পথ অবরোধ

0
doctors strike in bankura
বাঁকুড়ায় জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: এনআরএস হাসপাতালে চিকিৎসক নিগ্রহের প্রতিবাদ জানিয়ে এ বার আন্দোলনে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র চিকিৎসকেরা। মঙ্গলবার দুপুর থেকে তাঁরা কর্মবিরতি শুরু করেন। তাঁদের দাবী, অবিলম্বে রাজ্যের সমস্ত চিকিৎসককে নিরাপত্তা দিতে হবে। একই সঙ্গে এনআরএস-এর ঘটনায় যুক্ত দোষীদের অবিলম্বে গ্রেফতারেরও দাবি জানানো হয়। তাদের দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি চলবে বলে আন্দোলনরত বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন।

আরও পড়ুন এনআরএস-কাণ্ডের প্রতিবাদে বুধবার কর্মবিরতির ডাক ৭টি চিকিৎসক সংগঠনের

উল্লেখ্য, চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ তুলে সোমবার রণক্ষেত্রের চেহারা নেয় কলকাতার এনআরএস হাসপাতাল চত্ত্বর। অভিযোগ, জুনিয়র চিকিৎসকদের প্রথমে মারধর করে মৃতের পরিবারের লোকজন৷ এতেই আহত হন দু’জন জুনিয়র চিকিৎসক৷ বর্তমানে তারা কলকাতার হাসপাতালে চিকিৎসাধীন৷ পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে লাঠিচার্জ করতে হয়৷ সিসিটিভি ফূটেজের সূত্র ধরে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পাঁচ জনকে গ্রেফতার করে পুলিশ।

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা আরও জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তাঁরা দেখে আসছেন চিকিৎসকদের উপর হিংস্রতা বেড়েই চলেছে। হাসপাতালে তাঁদের নিরাপত্তা বলে কিছু নেই। এই ঘটনার বিরুদ্ধে তাঁরা লড়াই আন্দোলন চালাচ্ছেন বলে জানানো হয়েছে। এই কর্মবিরতির জেরে সমস্যায় পড়েন অসংখ্য সাধারণ মানুষ। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রশাসনের পক্ষ থেকে হাসপাতাল জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এ দিকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির প্রতিবাদে হাসপাতালে ভর্তি থাকা রোগীর আত্মীয়রা হাসপাতাল সংলগ্ন রাস্তা অবরোধ করেন। শুক্রবার সন্ধ্যায় ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী পৌঁছে লাঠিচার্জ শুরু করে এবং তাঁদের অবরোধ তুলে দেয়। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি না তুলে কেন নিরীহ রোগীর আত্মীয়পরিজনদের উপর পুলিশ লাঠিচার্জ করল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

------------------------------------------------
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.