30 C
Kolkata
Friday, June 18, 2021

Covid Situation in Bengal: দর্শনার্থীদের প্রবেশ বন্ধ হল তারাপীঠ ও কালীঘাট মন্দিরে

আরও পড়ুন

শুভদীপ রায় চৌধুরী

কোভিডের দ্বিতীয় ঢেউ সামলাতে পশ্চিমবঙ্গে রবিবার যে লকডাউন জারি করা হয়েছে, সেই মোতাবেক রাজ্যে কোনো রকম ধর্মীয় বা রাজনৈতিক জমায়েত একেবারেই বন্ধ। অযথা ভিড় এড়াতে এমনটাই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

Loading videos...
- Advertisement -

সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে কালীঘাট মন্দির ও তারাপীঠ মন্দির আপাতত সর্বসাধারণের জন্য বন্ধ করে দেওয়া হল। রবিবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

কালীঘাট মন্দির।

কলকাতার কালীঘাট মন্দির সরকারি নির্দেশ মেনে বন্ধ হয়ে গেল। এখন কোনো ভক্ত মন্দিরে প্রবেশ করতে পারবেন না। শুধুমাত্র নিত্যপুজো ও ভোগ হবে।

ভোগের সময় যাঁর পালা পড়বে কেবলমাত্র তিনিই থাকতে পারবেন বলে জানা গিয়েছে মন্দির কমিটির তরফ থেকে। এই নিয়ম আগামী ৩০ মে অবধি বলবৎ থাকবে। পরে রাজ্য সরকারের নির্দেশ দেখে মন্দির কমিটি সিদ্ধান্ত নেবে, কবে আবার মন্দির সাধারণের জন্য খোলা হবে।

অপর দিকে রবিবার থেকে বন্ধ হয়ে গেল বীরভূমের তারাপীঠ মন্দিরও। এমনিতেই এখন রাজ্যের মধ্যে ট্রেন চলাচল খুবই অনিয়মিত। ফলে তারাপীঠে বাইরের ভক্তদের ভিড় আর হচ্ছে না। কিন্তু স্থানীয় ভক্তদেরও মন্দিরে প্রবেশ বন্ধ হল।

তারাপীঠ মন্দির।

তারাপীঠ মন্দিরের অন্যতম সেবায়েত কাঞ্চন চট্টোপাধ্যায় জানালেন, কেবলমাত্র মন্দিরের সেবায়েতরাই প্রবেশ করতে পারবেন, তবে দেবীর নিত্যপূজা যেমন হচ্ছে তেমনই হবে।

মন্দির কমিটির সম্পাদক ধ্রুব চট্টোপাধ্যায় বলেন, ৩০ মে-র পর লকডাউনের সময়সীমা বাড়লে মন্দির বন্ধের সময়সীমাও বাড়ানো হবে।

আরও পড়ুন: Bengal Corona Update: সামান্য হলেও কমল দৈনিক আক্রান্ত ও সক্রিয় রোগী, বাড়ল সুস্থতা

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

মাইথন, পাঞ্চেত থেকে জল ছাড়া শুরু করল ডিভিসি

ঘাটাল, আসানসোলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

পড়তে পারেন