করোনা পরিস্থিতির উন্নতি, বৃহস্পতিবার থেকে দর্শনার্থীদের জন্য খুলছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ

0
কালীঘাট মন্দির

কলকাতা: পশ্চিমবঙ্গ, বিশেষ করে কলকাতা এবং তার পড়শি জেলাগুলিতে করোনা পরিস্থিতির ব্যাপক উন্নতি হয়েছে। সে কারণে পুণ্যার্থীদের জন্য গর্ভগৃহ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল কালীঘাট মন্দির কর্তৃপক্ষ। বৃহস্পতিবার থেকেই গর্ভগৃহের দরজা সাধারণ ভক্তদের জন্য খুলে দেওয়া হবে।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ ভয়াবহ ভাবে আছড়ে পড়ায় গত ১ জানুয়ারি থেকে বন্ধ ছিল গর্ভগৃহ। এর পর, ৩ তারিখ থেকে রাজ্য সরকারের বিধিনিষেধ সংক্রান্ত নির্দেশিকা কার্যকর হয়। সেখানে মন্দির বন্ধ রাখার কথা না বলা হলেও কালীঘাট মন্দির কর্তৃপক্ষ জানিয়ে দেন যে গর্ভগৃহে কেউ প্রবেশ করতে পারবেন না। প্রাথমিক ভাবে বলা হয়েছিল যে ২৬ তারিখ পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে। সেই নির্দেশের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এ বার নয়া নির্দেশ প্রকাশ করল মন্দির কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে কলকাতায় করোনা সংক্রমণ যে ভাবে বাড়ছিল তাতে বোঝা গিয়েছিল যে পরিস্থিতির দ্রুত উন্নতি হবে। কারণ যত দ্রুত সংক্রমণ বৃদ্ধি, তত দ্রুতই তার নিম্নগামী যাত্রা, এটাই নিয়ম। এর ফলে মাত্র একমাসের মধ্যেই করোনার তৃতীয় ঢেউ অনেকটাই নিয়ন্ত্রণে এসে গিয়েছে কলকাতায়।

আগামী কয়েকদিনের মধ্যে করোনা সংক্রমণ যে আরও তলানিতে চলে যাবে তা বলাই বাহুল্য। এই মুহূর্তে শহরবাসীর প্রায় প্রত্যেকের মধ্যেই করোনার বিরুদ্ধে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়ে গিয়েছে। কারণ ডিসেম্বরের শেষ থেকে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে শহরের প্রায় প্রত্যেক বাসিন্দাই অলিখিত ভাবে আক্রান্ত হয়ে গিয়েছেন কোভিডে।

আরও পড়তে পারেন:

রেলের পরীক্ষার ব্যাপক দুর্নীতির অভিযোগ, গয়া স্টেশনে ট্রেনে আগুন চাকরিপ্রার্থীদের

দিল্লির বাতিল করে দেওয়া ট্যাবলো সাধারণতন্ত্র দিবসে প্রদর্শিত হল কলকাতার রাজপথে

তিতিবিরক্ত! ভোটের মুখে দল ছাড়লেন গোয়ার তৃণমূল সাধারণ সম্পাদক

প্রত্যাখ্যান তিন জনেরই! এই ‘পদ্ম’ কি পছন্দ নয় বাংলার?

হাইড অ্যান্ড সিক ফিলস: পার্লের সম্ভারে নতুন সংযোজন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন