Bengal Polls 2021: বিজেপি প্রার্থী দেওয়ায় ক্ষুব্ধ শরিক জিএনএলএফ, আলাদা ভাবে প্রার্থী দেওয়ার হুমকি

0

খবরঅনলাইন ডেস্ক: সমতল ছাড়িয়ে পাহাড়েও পৌঁছে গেল বিজেপির প্রার্থীতালিকা নিয়ে ক্ষোভ। রাজ্যের শাসক দল তৃণমূল যখন পাহাড়ের ‘বন্ধু’দের জন্য তিনটে আসন ছেড়ে দিয়েছে, তখন আরও এক বড়ো দল বিজেপি কেন তাদের ‘বন্ধুদের’ জন্য আসন ছাড়ল না, সেই নিয়েই প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

উল্লেখ্য, বিমল গুরুং বেরিয়ে আসায় পাহাড়ে এখন বিজেপির জোট শরিক জিএনএলএফ এবং সিপিআরএম। জিএনএলএফ সুপ্রিমো মন ঘিসিং জানিয়েছেন, দার্জিলিং, কালিম্পং এবং কার্শিয়াং – এই তিনটে আসনের মধ্যে দুটি আসন তাদের জন্য ছাড়ার কথা বলা হলেও বিজেপি সেই কথা রাখেনি।

ক্ষুব্ধ ঘিসিং প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছেন, “আমাদের উপেক্ষা করে তিনটি আসনেই প্রার্থী দিয়েছে বিজেপি। এটা আমরা মানতে পারছি না। দু’টি আসন আমাদের ছাড়ার কথা বলা হলেও, তা ছাড়া হয়নি।” এ দিকে, পৃথক ভাবে প্রার্থীতালিকা ঘোষণা করে দিয়েছে সিপিআরএমও।

উল্লেখ্য, দার্জিলিং কেন্দ্র থেকে বিজেপি যাঁকে প্রার্থী করেছে সেই নিরজ জিম্বা বর্তমানে জিএনএলএফেরই নেতা, কিন্তু ভোটে লড়ছেন বিজেপির প্রতীকে। এর ফলে প্রার্থী না ঘোষণা করলে গুরুংপন্থী মোর্চার বিরুদ্ধে পাহাড়ের কোনো আঞ্চলিক দল প্রতিনিধিত্ব করবে না, লড়াইটা মূলত হয়ে যাবে মোর্চা বনাম বিজেপি।

তৃণমূলকেই সমর্থন বিমল-বিনয়ের

এ দিকে, পাহাড়ের তিন আসনে প্রার্থী ঘোষণা করেছেন বিমল গুরুং। দার্জিলিংয়ে পি টি ওলা, কার্শিয়ংয়ে নরবু লামা এবং কালিম্পংয়ে রাম ভুজেলকে প্রার্থী করা হয়েছে। জিএনএলএফ এবং সিপিআরএমের কাছেও সমর্থন চাইবেন বলে জানিয়েছেন গুরুং।

অদ্ভুত ভাবে পাহাড়ে আলাদা ভাবে প্রার্থী দিয়েছে বিনয়পন্থী মোর্চাও। কিন্তু দুই পক্ষই রাজ্যের অন্য জায়গায় তৃণমূলকে সমর্থন করবে বলে জানা গিয়েছে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

Weather Update: পরিস্থিতি অনুকূল, আজ দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন