অন্তর্বর্তীকালীন জামিন দিল না সুপ্রিম কোর্ট, বিচারপতি কারনান গেলেন প্রেসিডেন্সি জেলে

0
259

নয়াদিল্লি: মঙ্গলবারই কোয়ম্বত্তুরে গ্রেফতার হয়েছেন আর আজ বুধবার সুপ্রিম কোর্টের অবসরকালীন বেঞ্চে জামিনের আবেদন জানালেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি সিএস কারনান। তবে জামিন পেলেন না তিনি। সু্প্রিম কোর্টের অবসরকালীন বেঞ্চ জানিয়ে দিল শীর্ষ আদালতের সাত সদস্যের বেঞ্চ যে রায় দিয়েছে (৬ মাসের কারাবাস), তাতে হস্তক্ষেপ করবেন না তাঁরা। অতএব আপাতত জেলেই যেতে হবে বিতর্কিত বিচারপতি সি এস কারনানকে। এবং সুপ্রিম কোর্টের এই রায়ের পরে কলকাতার প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়া হয় বিচারপতি কারনানকে। পরে তিনি বুকে ব্যথা হওয়ার কথা জানালে তাঁকে পরীক্ষার জন্য এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভারতের বিচার বিভাগের ইতিহাসে এই প্রথম উচ্চ আদালতের একজন সদ্য প্রাক্তন বিচারপতিকে জেলে পাঠানো হল।

আরও পড়ুন: এক মাসেরও বেশি পলাতক জীবনের পর কোয়েম্বাটোর থেকে গ্রেফতার বিচারপতি কারনান

বেঞ্চ জানিয়েছে, আদালতে এখন ছুটি চলছে। ছুটির পর আদালত খুললে, জামিনের আবেদন নতুন করে জানানো যাবে প্রধান বিচারপতি কে এস খেহরের কাছে।

আদালত অবমাননার দায়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি কারনানকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছিল সুপ্রিম কোর্ট। তার জেরে গত ১০ মে থেকে নিখোঁজ ছিলেন তিনি। পলাতক অবস্থাতেই গত ১২ জুন তিনি অবসর নেন। মঙ্গলবার কোয়েম্বাটোরের একটি বেসরকারি কলেজের গেস্ট হাউজ থেকে তাঁকে গ্রেফতার করে পশ্চিমবঙ্গ পুলিশ।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here