উম্পুনে বিধ্বস্ত রাজ্যকে একাধিক ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে শাহরুখ খানের কেকেআর

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: ঘূর্ণিঝড় উম্পুনে (Amphan) ক্ষতবিক্ষত কলকাতার পাশে দাঁড়াল আইপিএল ফ্র্যাঞ্চাইজি কেকেআর (Kolkata Knight Riders)।

কেকেআর জানিয়েছে, উম্পুনের ধ্বংসলীলা বিশাল আকারের ক্ষতিপূরণে সাধ্যমতো একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থসাহায্য থেকে রাজ্যের বিভিন্ন এলাকায় গাছ লাগাবে তারা।

Loading videos...

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছে, রাজ্যের প্রায় ৬০ শতাংশ মানুষ উম্পুনের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ভেঙে গিয়েছে কয়েক লক্ষ ঘরবাড়ি, উপড়ে গিয়েছে কয়েক লক্ষ গাছ। এহেন পরিস্থিতিতে কেকেআর জানিয়েছে, রাজ্যের একাধিক শহরে সহায়তা ভবন তৈরি করছে তারা। সেখান থেকেই ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সামগ্রী দিয়ে সাহায্য করা হবে। একই সঙ্গে শহরের বিভিন্ন জায়গায় গাছ লাগানোর কর্মসূচিও নেওয়া হয়েছে।

উম্পুনের পর রবীন্দ্র সরোবরের অবস্থা।

এ প্রসঙ্গে কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোর বলেছেন, “কলকাতা তথা পশ্চিমবঙ্গ আমাদের কাছে বিভিন্ন কারণে খুবই বিশেষ একটি জায়গা। রাজ্যবাসী সবসময় কেকেআরের প্রতি ভালোবাসা এবং সমর্থন দেখিয়েছেন। ঘূর্ণিঝড়ে দুর্গতদের পাশে থাকার জন্য এটা আমাদের তরফে একটা ছোট্ট প্রয়াস”।

প্রসঙ্গত, উম্পুনের ভয়াবহ তাণ্ডবের পরই রাজ্যের পাশে থাকার কথা ঘোষণা করে কেকেআর। সেই মতোই শাহরুখ খানের (Shah Rukh Khan) সংস্থা কেকেআর ও মির ফাউন্ডেশন যৌথ উদ্যোগে প্রায় পাঁচ হাজার গাছ লাগানোর কর্মসূচির পাশাপাশি আর্থিক সহযোগিতার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগেও কেকেআরের সহ-কর্ণধার, বলিউড অভিনেত্রী জুহি চাওলার (Juhi Chawla) নেতৃত্বে কেকেআর কলকাতায় গাছ লাগানোর কাজ করেছে। 

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন