পুরভোটের আগে ধাক্কা বামশিবিরে, টিকিট না পেয়ে তৃণমূলে যোগ দিলেন বিদায়ী কাউন্সিলর

0

কলকাতা: সিপিএম ছাড়লেন ৭৫ নম্বর ওয়ার্ডের বিদায়ী বাম কাউন্সিলর বিলকিস বেগম। এ বারের কলকাতা পুরভোটে লড়ার টিকিট না পেয়ে শনিবার ফিরহাদ হাকিমের হাত ধরে ঘাসফুলে যোগ দিলেন তিনি।

গত শুক্রবার কলকাতা পুরভোটের প্রার্থীতালিকা প্রকাশ করেছিল বামফ্রন্ট। কিন্তু এ বার আর বিলকিসকে প্রার্থী করেনি দল। ৭৫ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে ফৈয়াজ আহমেদ খানকে। এর পরই দলত্যাগের কথা জানান বিদায়ী কাউন্সিলর।

পুরপ্রশাসক তথা এ বারের পুরভোটের প্রার্থী ফিরহাদ হাকিমের হাত ধরে তৃণমূলে নাম লেখালেন বিলকিস। সিপিএম ছেড়ে তৃণমূলের পতাকা হাতে নিয়ে তিনি বললেন, “দিদির কাজ দেখে উদ্বুদ্ধ হয়ে সিপিএম ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি”।

তিনি আরও জানান, টিকিট না পাওয়ার উষ্মা তো রয়েছেই, একই সঙ্গে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজের প্রতি ভালোবাসার কারণেই তৃণমূলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রসঙ্গত, গত পুরভোটে কলকাতা পুরসভায় তৃণমূলের দাপটেও কাস্তে-হাতুড়ি-তারা শিবিরের লড়াকু কমরেডদের মধ্যে একজন ছিলেন তিনি। নিজের ওয়ার্ডে দলের সংগঠনও যথেষ্ট পোক্ত করেছিলেন। নিজের ওয়ার্ডের কাজকর্ম ছাড়াও পুরসভার অন্দরে বিরোধী হিসেবে দেখা গিয়েছে তাঁকে। তাঁকে দলে পেয়ে ফিরহাদ হাকিম বলেন, “মানছি আমাদের বিরোধী ছিলেন, কিন্তু ওনার সফলতা নিয়ে কিছু বলার নেই। আজ উনি আমাদের দলে এসেছেন। এর থেকে খুশির আর কী বা হতে পারে। আমরা একসঙ্গে কাজ করব। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়”।

আরও পড়তে পারেন:

নৃশংস কাণ্ড! ত্রিপুরায় দুই মেয়ে, পুলিশ অফিসার-সহ ৫ জনকে কুপিয়ে খুন, গ্রেফতার রাজমিস্ত্রি

এখন রিজার্ভ ব্যাঙ্ক থেকেও কেনা যাবে সোনা, সুযোগ মাত্র ৫ দিনের

লোকসভায় বিতর্কিত তিন কৃষি আইন বাতিলের বিল উঠছে সোমবার

উত্তরপ্রদেশ থেকে বিজেপি তাড়াতে ‘খেলা হবে’র অনুকরণে ‘খদেড়া হইবে’ স্লোগানে নতুন গান প্রকাশ করল অখিলেশের দল!

সর্বনিম্ন তাপমাত্রায় বড়ো পতন দক্ষিণবঙ্গ জুড়ে, তবে ডিসেম্বরের শুরুতেই বৃষ্টির ভ্রূকুটি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন