নাগরিক পরিষেবা দেওয়ার পাশাপাশি কলকাতা পুর নিগমের কি এবার খবরেরও পরিষেবা দিতে চলেছে। কেএমসি (কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন) সূত্রে সেরকমই ইঙ্গিত মিলেছে। নাগরিক পরিষেবাকে আরও উন্নত করতে ইতিমধ্যেই নিজেদের ওয়েবসাইট চালু করেছে কেএমসি। এখানেই থেমে না থেকে স্মার্টফোন ব্যাবহারকারীদের জন্য বিভিন্ন অ্যাপও  চালু করেছে কলকাতা পুর নিগম।
এবার আরও অভিনব এবং নজিরবিহীন পদক্ষেপ নেওয়ার চিন্তাভাবনা শুরু করে দিল কলকাতা পুর নিগমের তথ্যপ্রযুক্তি দফতর। সূত্রের খবর, কেএমসির বিভিন্ন ধরনের খবর নিজেদের ওয়েবসাইটে দেখানোর চিন্তাভাবনা শুরু করেছে কলকাতা পুর নিগম। এখানে জায়গা করে নেবে নাগরিক পরিষেবা সম্পর্কিত যাবতীয় তথ্য। থাকবে নতুন কোনও প্রকল্পের উদ্বোধন, মেয়রের বিদেশযাত্রার খবর ইত্যাদি। ওয়েবসাইটে স্ক্রলের মাধ্যমে এই খবরগুলি দেখানো হবে। এই পরিষেবা চালু হলে কলকাতা পুর নিগমই রাজ্য ও দেশের মধ্যে প্রথম পুর নিগম হবে যারা এই ধরনের পরিষেবা দেবে নাগরিকদের।
সুত্রের খবর, আপাতত কেএমসির এই উদ্যোগ আলোচনার স্তরেই আছে। তথ্যপ্রযুক্তি বিভাগ সূত্রে খবর, মেয়র শোভন চট্টোপাধ্যায় সম্মতি জানালেই তা বাস্তবায়িত করার কাজ শুরু করা হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here