ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়, জেনে নিন শহরে কোথায় কোথায় হবে ভোটগণনা

0

কলকাতা: বৃহস্পতিবার ভোটগণনা। শহরের দশটি জায়গায় চলবে গণনা। এই গণনাকে কেন্দ্র করে আঁটোসাঁটো করা হয়েছে নিরাপত্তাব্যবস্থা। প্রত্যেক গণনাকেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তাবলয়ের ব্যবস্থা করা হয়েছে।

শহরের মোট দশটি কেন্দ্রে ভোটগণনা চলবে। পুরো উত্তর কলকাতা লোকসভার ভোট গণনা হবে। অন্য দিকে পুরো ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের ভোট গণনা হবে আলিপুরে। যাদবপুর লোকসভা কেন্দ্রের গণনা হবে বিজয়গড় জ্যোতিষ রায় কলেজে। এই কেন্দ্রগুলির নিরাপত্তার দায়িত্বে থাকছেন দু’জন করে ডেপুটি কমিশনার পদের আধিকারিক।

এ ছাড়া মোট সাতটি কেন্দ্রে হবে দক্ষিণ কলকাতা লোকসভার কেন্দ্রের গণনা। সেগুলি হল ডেভিড হেয়ার কলেজ, বালিগঞ্জ গভর্নমেন্ট স্কুল, শাখাওয়াত মেমোরিয়াল স্কুল, সেন্ট থমাস স্কুল, কসবার গীতাঞ্জলি স্টেডিয়াম এবং ঠাকুরপুকুরের দু’টি কেন্দ্রে। এই কেন্দ্রগুলির দায়িত্বে থাকবেন একজন করে ডিসি ও দু’জন করে এসি পদমর্যাদার অফিসার।

আরও পড়ুন লোকসভার পর রাজ্যসভাতেও সংখ্যা গরিষ্ঠতা পাওয়ার পথে বিজেপি!

যেখানে গণনা হবে, সেই জায়গার নিরাপত্তার দায়িত্বে মূলত থাকবে কেন্দ্রীয় বাহিনী। এর বাইরের স্তরে থাকবে পুলিশ। তৃতীয় স্তরে পুলিশ থাকবে গণনাকেন্দ্রের বাইরে। রাস্তায় নিরাপত্তা ও ট্রাফিকের দায়িত্বে থাকবে তারা। গণনাকেন্দ্রের একশো মিটারের মধ্যে কোনো দলের সমর্থকদের ঢুকতে দেওয়া হবে না। পাশাপাশি গণনাকেন্দ্রের আশেপাশে সব রাস্তা বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে লালবাজার।

গণনার পর বিভিন্ন দলের বিজয়মিছিলকে কেন্দ্র করে বিশেষ গণ্ডগোল যাতে না হয়, সে জন্য শহরে আরও কিছু দিন কেন্দ্রীয় বাহিনী রেখে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here