wbtc busses

কলকাতা: রাজ্য পরিবহণ দফতরের উদ্যোগে মাসখানেক হল কলকাতায় রাতেও সরকারি বাস চলছে। কিন্তু অনেকেই হয়তো জানেন না এই বাসগুলির সময়সূচি। তাদের জন্য এই বাসের সময়সূচি তুলে ধরল খবর অনলাইন। সব তথ্য পাওয়া গিয়েছে ‘পথ দিশা’ অ্যাপ এবং রাজ্য পরিবহণ দফতর সূত্রে।

এনএস ১ – হাওড়া থেকে এয়ারপোর্ট (গিরিশ পার্ক, কাঁকুড়গাছি, উল্টোডাঙা)

এনএস ২ – ব্যারাকপুর-হাওড়া (টিটাগড়, সোদপুর, ডানলপ, চিড়িয়া মোড়, শ্যামবাজার, শোভাবাজার, এমজি রোড, বড়বাজার)। ব্যারাকপুর এবং হাওড়া, দু’দিক থেকেই বাসটি ছাড়ে, রাত সাড়ে দশটা, ১২টা, দেড়টা, ভোর তিনটে, সাড়ে চারটে এবং ছ’টায়।

এনএস ৩ – বারাসাত-হাওড়া (মধ্যমগ্রাম, বিরাটি, এয়ারপোর্ট, কৈখালি, বাগুইআটি, শ্রীভূমি, উল্টোডাঙা, মানিকতলা, গিরিশ পার্ক, এমজি রোড, বড়বাজার)। দু’টি জায়গা থেকেই বাসটি ছাড়ে, রাত দশটা, বারোটা, দু’টো এবং ভোর চারটেয়।

এনএস ৪ – কামালগাজি-হাওড়া (ঢালাই ব্রিজ, পাটুলি, অজয়নগর, রুবি, সায়েন্স সিটি, চিংড়িঘাটা, মানি স্কোয়ার, হাডকো, কাঁকুড়গাছি, মানিকতলা, গিরিশ পার্ক, এমজি রোড, বড়বাজার)। দু’টি জায়গা থেকেই বাসটি ছাড়ে রাত সাড়ে দশটা, বারোটা, দু’টো এবং ভোর চারটেয়।

এনএস ৫ – গড়িয়া-হাওড়া (পদ্মশ্রী, সুলেখা, যাদবপুর, গোলপার্ক, লেক রোড, দেশপ্রিয় পার্ক, রাসবিহারী, ভবানীপুর, এক্সাইড, এসপ্ল্যানেড, বড়বাজার)। দু’টি জায়গা থেকে বাসটি ছাড়ে রাত সাড়ে বারোটা এবং আড়াইটেয়।

এনএস ৬ – গড়িয়া-হাওড়া (নাকতলা, টালিগঞ্জ, ভবানীপুর, এসপ্ল্যানেড)। গড়িয়া থেকে বাসটি ছাড়ে রাত বারোটা এবং দু’টোয়। হাওড়া থেকে বাসটি ছাড়ে রাত একটা এবং তিনটেয়।

এনএস ৭ – জোকা-হাওড়া (ঠাকুরপুকুর, বেহালা, মাঝেরহাট, খিদিরপুর, হেস্টিংস, এসপ্ল্যানেড)। জোকা থেকে বাসটি ছাড়ে রাত সাড়ে দশটা, বারোটা, দু’টো এবং ভোর চারটেয়। হাওড়া থেকে বাসটি ছাড়ে রাত বারোটা, দেড়টা, ভোর চারটে এবং সাড়ে পাঁচটা।

এনএস ৮ – বালিগঞ্জ স্টেশন-হাওড়া (গড়িয়াহাট, রাসবিহারী, ভবানীপুর, এসপ্ল্যানেড)। বালিগঞ্জ থেকে ছাড়ে সাড়ে এগারোটা, দেড়টা এবং সাড়ে তিনটেয়। হাওড়া থেকে ছাড়ে সাড়ে বারোটা, আড়াইটে এবং সাড়ে চারটেয়।

এনএস ৯ – বালিগঞ্জ স্টেশন-ডানলপ (গড়িয়াহাট, বালিগঞ্জ ফাঁড়ি, পার্ক সার্কাস, মৌলালি, শিয়ালদহ, খান্না, শ্যামবাজার, চিড়িয়া মোড়)। বালিগঞ্জ থেকে ছাড়ে রাত সাড়ে দশটা, সাড়ে এগারোটা, সাড়ে বারোটা, পৌনে দু’টো, আড়াইটে এবং ভোর সাড়ে চারটেয়। ডানলপ থেকে ছাড়ে রাত সাড়ে দশটা, সাড়ে এগারোটা, সাড়ে বারোটা, দেড়টা, তিনটে এবং সাড়ে তিনটেয়।

এনএস ১০ – এয়ারপোর্ট ১ নম্বর গেট-হাওড়া (সেন্ট্রাল জেল, নাগেরবাজার, পাতিপুকুর, বেলগাছিয়া মেট্রো, শ্যামবাজার, হাতিবাগান, হেদুয়া, কলেজ স্ট্রিট, নিউ মার্কেট, এসপ্ল্যানেড, বড়বাজার)। এয়ারপোর্ট থেকে বাসটি ছাড়ে সাত ১২:৩৫, ২:২৫, ভোর ৩:২০ এবং ৪:২৫-এ। হাওড়া থেকে বাসটি ছাড়ে রাত ১১:১৫, ১:১০, ২টো এবং ভোর ৩:৩৫-এ।

এনএস ১১ – করুণাময়ী-হাওড়া (বিকাশ ভবন, লাবণি, সিআইটি মোড়, শিয়ালদহ, মৌলালি, এসপ্ল্যানেড, বড়বাজার)। করুণাময়ী থেকে রাত ১০টা, ১২টা, ১টা, ৩টে এবং ৪টেয়। হাওড়া থেকে রাত ১১টা, ১২টা, ১টা, ১টো, ভোর ৪টে এবং ৫টায়।

এনএস ১২ – শ্যামবাজার-বারাসাত চাঁপাডালি (বেলগাছিয়া, পাতিপুকুর, নাগেরবাজার, এয়ারপোর্ট, মধ্যমগ্রাম)। শ্যামবাজার থেকে রাত ১১:২৫, ১২:২৫, ১:৫৫ এবং ২:৫৫-এ। বারাসাত থেকে রাত ১০:১০, ১১:১০, ১২:৪০ এবং ১:৪০-এ।

এনএস ১৩ – বেলগাছিয়া-এসপ্ল্যানেড (শ্যামবাজার, হেদুয়া, ঠনঠনিয়া, ওয়েলিংটন)।

এনএস ১৪ – নিউ টাউন-হাওড়া (নজরুল তীর্থ, হাডকো, মহিষবাথান, নিকো পার্ক, চিংড়িঘাটা, শিয়ালদহ, মৌলালি, এসপ্ল্যানেড, বড়বাজার)। দু’টি জায়গা থেকেই রাত ১০টা, ১১টা, ১২টা, ১টা, ভোর ৩টে এবং ৪টেয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here