বনগাঁ পুরসভা মামলার শুনানি শেষে হাইকোর্টে রায় ঘোষণার সম্ভাবনা

0
প্রতিনিধিত্বমূলক ছবি

ওয়েবডেস্ক: বনগাঁ পুরসভার চেয়ারম্যান শঙ্কর আঢ্যর ভূমিকায় ক্ষুব্ধ কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। জানা যায়, বুধবার সব পক্ষের বক্তব্য শোনার পর তাঁর পর্যবেক্ষণ, “চেয়ারম্যানকে ফল ভুগতেই হবে”। একই সঙ্গে তিনি বলেন, “চেয়ারম্যানের ভূমিকা প্রশ্নাতীত নয়”।

বিচারপতি চেয়ারম্যান-সহ রাজ্যের সাশক দলের সমালোচনা করেন। বিজেপি কাউন্সিলারদের অনাস্থা ভোটের বৈঠকে পৌঁছাতে বাধার সৃষ্টি করার অভিযোগ নিয়ে পুলিশের সমালোচনা করেন তিনি। সরকারি আইনজীবী হিসাবে অ্যাডভোকেট জেনারেল বক্তব্য রাখার সময়ও বিচারপতি অসন্তোষ প্রকাশ করেন।

গত সোমবারও বনগাঁ পুরসভা মামলার শুনানিতে কঠিন ভাষায় পুলিশ-প্রশাসনের সমালোচনা করেন বিচারপতি। তিনি বলেন, “এটা গণতন্ত্রের সঙ্গে প্রতারণা৷ গণতন্ত্র ফুটপাথে এসে দাঁড়িয়েছে। গায়ের জোরে নির্দেশ না মানার প্রবণতা খুবই দুর্ভাগ্যজনক। গণতন্ত্রকে ফিরিয়ে আনতেই হবে। এই মামলা ক্রমাগত চলতে পারে না”।

ধারণা করা হচ্ছে এ দিনই রায় ঘোষণা করতে পারেন বিচারপতি। তবে এ দিন নজিরবিহীন ভাবে এজলাস চত্বরে সংবাদ মাধ্যমের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। মনে করা হচ্ছে, বিচারপতি বলছেন না, অথচ তাঁর মন্তব্য হিসাবে সংবাদ মাধ্যমে বেশ কিছু কথা চলে আসছে ধরে নিয়েই এ দিনের এই সতর্কতা।

আপডেট আসছে…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.