সৌরভ গঙ্গোপাধ্যায়ের জমি মামলায় হিডকোকে ১০ হাজার টাকা জরিমানা করল কলকাতা হাইকোর্ট

0

কলকাতা: সৌরভ গঙ্গোপাধ্যায়ের জমি মামলায় হিডকোকে ১০ হাজার টাকা জরিমানা করল কলকাতা হাইকোর্ট। স্কুল তৈরির জন্য রাজ্য সরকারের থেকে নেওয়া জমি আগেই ফিরিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ। কিন্তু তাঁকে রাজ্য সরকারের সংস্থা হিডকো যে ভাবে জমি দিয়েছিল সেই পদ্ধতি নিয়ে একটি মামলা হয় হাইকোর্টে। সোমবার সেই মামলার রায়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় হিডকো কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা দিতে বলল।

এই জমি নিয়ে বিতর্ক শুরু হওয়ার পরে ২০২০ সালের আগস্টে রাজ্য সরকারের থেকে পাওয়া জমি ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন সৌরভ। জানা যায়, নিউ টাউনে সিটি সেন্টার ২-এর কাছে ওই জমিতে (প্লট নং আইআইডি-২৯২০/১) দ্বাদশ শ্রেণি পর্যন্ত আইসিএসই বোর্ডের অনুমোদিত স্কুল করতে চেয়েছিলেন তিনি। সেই কারণে হিডকোর তরফ থেকে তাঁকে জমি দেওয়া হয়। সেই জমি নিয়ে বিধাননগরের ‘হিউম্যানিটি’ নামে একটি সংস্থা মামলা করে।

মামলা চলার মধ্যেই জমি ফিরেয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন সৌরভ। নবান্নে গিয়ে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে জমি ফেরতের চিঠি দিয়ে আসেন ‘গাঙ্গুলি এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি’-র প্রেসিডেন্ট সৌরভ।

সোমবার ডিভিশন বেঞ্চের রায়ে বলা হয়েছে, সৌরভকে বেআইনি ভাবে জমি দিয়েছে হিডকো। জমি সংক্রান্ত এই মামলায় সুপ্রিম কোর্টের যে রায় রয়েছে তা-ও মেনে চলা হয়নি। এই ঘটনায় হিডকোর যে অফিসাররা জড়িত ছিলেন তাঁদের ১০ হাজার টাকা জরিমানা করে আদালত।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

ভবানীপুরে দিলীপ ঘোষের প্রচারে উত্তেজনা, ধাক্কাধাক্কি, রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

তৈরি হচ্ছে নতুন নিম্নচাপ, বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে

তৃণমূলে যোগ দিতে পারেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

২৫ হাজারে নামল দৈনিক সংক্রমণ, ফের ২ লক্ষের নীচে সক্রিয় রোগীর সংখ্যা

শক্তিক্ষয় করল গুলাব, অন্ধ্রপ্রদেশে মৃত ২

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন