বিজেপিতে গিয়ে মুকুল রায়ের দায়ের করা প্রথম মামলা খারিজ হল হাইকোর্টে

0
Abhishek Banerjee and Mukul Roy
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: তৃণমূল থেকে বিজেপিতে গিয়ে মুকুল রায়ের প্রথম মামলাটি ছিল রাজ্য সরকার ব্যবহৃত ‘বিশ্ববাংলা’র অধিকার নিয়ে। মুকুল ধর্মতলার একটি সভায় দাঁড়িয়ে অভিযোগ করেছিলেন,বিশ্ববাংলা’র মালিক রাজ্য সরকার নয়। ওই লোগোটি তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মালিকানাধীন। প্রায় বছর দুয়েক আগে এই অভিযোগেই মামলা দায়ের করেন তিনি। সেই মামলায় এ দিন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট।

মুকুল দাবি করেন, বেসরকারি সম্পত্তি ব্যবহার করছে রাজ্য সরকার। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম থেকেই দাবি করে আসছিলেন, ওই লোগো তাঁরই তৈরি করা। মমতা তখনই দাবি করেন, “বিশ্ব বাংলা লোগো আর নাম আমার তৈরি করা। ২০১৩ সালে এই লোগো তৈরি করি। রাজ্য সরকারকে সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে দেওয়া হয়েছে। কেউ কেউ এই নিয়ে কুৎসা রটাচ্ছে”।

Loading videos...

বৃহস্পতিবার বিশ্ববাংলা সংক্রান্ত দু’টি মামলাই খারিজ করে দেয় হাইকোর্ট। প্রধান বিচারপতি রাধাকৃষ্ণনের ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, মুকুলের অভিযোগের কোনো সারবত্তা নেই। যে কারণে মামলা দু’টিকে এগিয়ে নিয়ে যাওয়ারও কোনো প্রশ্ন নেই।

হাইকোর্টের এ দিনের রায়ের স্পষ্ট হয়ে গেল, বিশ্ববাংলার সঙ্গে অভিষেকের নাম জড়িয়ে মুকুল যে অভিযোগ করেছিলেন, তা আদতে ভিত্তিহীন। রাজনীতির কারবারিদের কথায়, মামলাটি থেকে অভিষেকের স্বস্তি মেলার পাশাপাশি কার্যত মুখ পুড়ল মুকুলের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.