mukul roy
মুকুল রায়। প্রতীকী ছবি: আইএএনএস-এর সৌজন্যে

কলকাতা: তৃণমূল নেতা মুকুল রায়ের দলত্যাগ বিরোধী আইন মামলার শুনানি শেষ হয়েছে কলকাতা হাইকোর্টে । প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ, এই মামলার প্রেক্ষিতে নিজেদের রায় সম্ভবত শুক্রবার শোনাবেন। শুনানিতে মুকুলের বিপরীতে রায় ঘোষণা হলে খারিজ হতে পারে তাঁর পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যানের পদ।

প্রসঙ্গত উল্লেখ্য, ২১ মার্চ মুকুলের দলত্যাগ বিরোধী আইন মামলার হলফনামায় বিজেপিকে আরও দু’দিন সময় দেয় কলকাতা হাইকোর্ট। বিজেপির পক্ষ থেকে বলা হয়েছিল, বিপক্ষের দেওয়া হলফনামা তাদের কাছে দেরি করে পৌঁছেছে। ফলে জবাবি হলফনামা দিতে আরও দু’দিন সময় দিতে হবে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সেই আবেদন মেনে নেয়। এই মামলার শুনানি স্থগিত রাখা হয়।

মুকুলের বিধায়ক পদ এবং পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান পদ খারিজ করার দাবিতেই এই মামলা করা হয়। ওই পদ বিরোধীদের প্রাপ্য বলেও দাবি করেছে বিজেপি। এই নিয়ে বিধানসভার স্পিকারের হলফনামাও তলব করেছিল আদালত। স্পিকার হলফনামা দিলেও পাল্টা জবাবি হলফনামা দিতে পারেনি বিজেপি।

উল্লেখ্য, গত জুন মাসে বিজেপি ছেড়ে ফের একবার তৃণমূলে যোগ দেন মুকুল রায়। যদিও তার পরেই বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তরের বিধায়ক পদ থেকে তিনি ইস্তফা দেননি। এর পরেই মুকুলের বিধায়ক পদ খারিজের দাবি নিয়ে সুপ্রিম কোর্টে মামলা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়তে পারেন:

পশ্চিমী চাপ‍! বৃহস্পতিবার ভারতে আসছেন রুশ বিদেশমন্ত্রী

অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে হামলা! বিজেপি-র বিরুদ্ধে মুখ্যমন্ত্রীকে খুনের চেষ্টার অভিযোগ আপ-এর

সুখবর! ডিএ বাড়ল কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের, জানুন কতটা

বিজেপি-র বগটুই রিপোর্টে অনুব্রত মণ্ডলের নাম, জল গড়াবে কতদূর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন