ফের ডিভিশন বেঞ্চে পার্থ-মামলা, গ্রহণ করল হাইকোর্ট

0

কলকাতা: কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গৃহীত হল পার্থ চট্টোপাধ্যায়ের মামলা। বিচারপতি সুব্রত তালুকাদারের ডিভিশন বেঞ্চে এই মামলা গৃহীত হয়েছে। সূত্রের খবর এই শুনানি হতে পারে শুক্রবার।

শিক্ষক নিয়োগের দুর্নীতি মামলায় বুধবারই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের মুখোমুখি হতে নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পার্থ চট্টোপাধ্যায়ের মন্ত্রিত্ব কেড়ে নেওয়ার আর্জিও জানায় আদালত।

এমনকি, সিবিআই দফতরে সময়ে না পৌঁছলে রাজ্যের শিল্পমন্ত্রীকে সিবিআই হেফাজতে নিতে পারবে বলেও জানিয়ে দেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার পরই বুধবার সন্ধ্যায় সিবিআইয়ের মুখোমুখি হন পার্থবাবু। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ চলে সিবিআই দফতরে।

বুধবার রাতে সিবিআইয়ের হাজিরা থেকে বেরোনোর ঠিক পরেই বৃহস্পতিবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও ওই মামলা থেকে অব্যাহতি চেয়ে নেন বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ।

প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব সিদ্ধান্ত নেন, পার্থ চট্টোপাধ্যায় ও পরেশ অধিকারী দুই আপিল মামলার শুনানি বিচারপতি সুব্রত তালুকদার ডিভিশন বেঞ্চে হবে। সেই মত পার্থ চট্টোপাধ্যায়ের মামলা গ্রহণ করে নেয় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন