আকাশ মেঘলা, দুপুরের পর থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস

0

কলকাতা: শুক্রবার সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা থাকার পাশাপাশি আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরম বজায় থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে দুপুরের পর থেকে ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে হঠাৎ বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিলেছে। তবে উত্তরবঙ্গে এসে গেলেও দক্ষিণবঙ্গে বর্ষা আগমনের জন্য আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রির আশেপাশে থাকবে।

এ দিনের আবহাওয়ার পূর্বাভাসে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ভারী বৃষ্টিপাত হবে কলকাতায়। জানা গিয়েছে, দুপুরের পর থেকেই আকাশ কালো করে বৃষ্টি নামবে। শহরের পাশাপাশি শহরতলী এলাকাতেও বৃষ্টিপাত হবে। সঙ্গে চলবে বজ্রপাত। অন্য দিকে, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার মতো জেলাগুলিতে কিছুটা বেশি সম্ভাবনা রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের।

আজ সকাল থেকেই বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ অনেকটাই বেশি। রোদের তেজও কম নয়। ফলে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় রয়েছে। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৮৬ শতাংশ।

আরও পড়তে পারেন:

আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, ১২টা থেকে দেখা যাবে অনলাইনে

গরুপাচার মামলায় বিপাকে অনুব্রত মণ্ডল, দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করল সিবিআই

মুখ্যমন্ত্রী রাজভবনে ঢুকতেই ছুটে এলেন এসএসসি চাকরিপ্রার্থীরা, তুলে নিয়ে গেল পুলিশ

রাষ্ট্রপতি নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল কমিশন, জানুন বিস্তারিত

মুখ্যমন্ত্রীকে কুরুচিকর আক্রমণ, ১৪ জুন পর্যন্ত পুলিশি হেফাজত রোদ্দুর রায়ের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন