আজই কলকাতায় ফিরলেও রাজীব কুমারকে ফের ডাকতে পারে সিবিআই

বয়ান রেকর্ডের পাশাপাশি দ্বিতীয় দফায় বেশ কিছু নথিও রাজীবের কাছে চাওয়া হতে পারে সিবিআইয়ের তরফে। কিন্তু কী সেই নথি

0
Rajeev Kumar
রাজীব কুমার। ফাইল ছবি

ওয়েবডেস্ক: পাঁচ দিন জিজ্ঞাসাবাদের পর কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের আবেদনে সাড়া দিয়ে কলকাতায় ফেরার অনুমতি দিল সিবিআই। গত পাঁচ দিন ধরে শিলংয়ে প্রায় ৩০ ঘণ্টার উপর রাজীবের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব চলেছে সিবিআইয়ের। কিন্তু এর পরেও তাঁকে যে ফের ডাকা হতে পারে, সেই ইঙ্গিতও দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সিবিআই সূত্রে খবর, ২,০০০ কোটি টাকার উপর সারদা চিটফান্ড এবং রোজভ্যালি কেলেঙ্কারি নিয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। ১২ জন সিবিআই আধিকারিক তাঁকে এই পাঁচ দিন প্রশ্ন করেন। এমনকী, বুধবারও সকাল সাড়ে ন’টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত তাঁকে প্রশ্ন করার পরই তাঁর আবেদনের ভিত্তিতে কলকাতায় ফেরার অনুমতি দেওয়া হয়।

সুপ্রিম কোর্টের নি্র্দেশেই তাঁকে জিজ্ঞাসাবাদ করছিল সিবিআই। সেই সুপ্রিম কোর্টে হলফনামা পেশ করতে সময় চেয়েই তিনি বিরতির আবেদন করেছিলেন। বুধবার শিলং থেকে প্রথমে গুয়াহাটি যান রাজীব, সেখান থেকে কলকাতা। কিন্তু সিবিআই সূত্রে খবর, এখানেই শেষ নয়!

প্রয়োজনে ফের ডাক পড়তে পারে রাজীবের। তাঁর বয়ান রেকর্ড করার জন্য তাঁকে আবার মুখোমুখি বসতে হতে পারে তদন্তকারীদের। তবে সেটা অবশ্যই আগামী ২০ ফেব্রুয়ারির পর।

একই সঙ্গে জানা গিয়েছে, বয়ান রেকর্ডের পাশাপাশি দ্বিতীয় দফায় বেশ কিছু নথিও রাজীবের কাছে চাওয়া হতে পারে সিবিআইয়ের তরফে। কিন্তু কী সেই নথি, তা অজানা।

উল্লেখ্য, সারদা কাণ্ডের তদন্ত চলাকালীন বেশ কয়েক বছর ধরেই একটি পেন ড্রাইভ এবং লাল ডায়েরির কথা সংবাদ শিরোনামে ঠাঁই পেয়েছে। যদিও সেই সামগ্রী কার কাছে? সেটাও এখনও অজানা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here