কলকাতা: মাঝে আর মাত্র এক দিন। বৃহস্পতিবার ধর্মতলায় একুশে জুলাইয়ের মহাসমাবেশ তৃণমূলের। শাসক দল সূত্রে খবর এই সমাবেশে যোগ দেবেন লক্ষ লক্ষ তৃণমূল কংগ্রেস কর্মী-সমর্থক। রেকর্ড জনসমাগম হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে কলকাতা পুলিশ।

সূত্রের খবর, ২১ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার শহরের নিরাপত্তার দায়িত্বে থাকবেন কলকাতা পুলিশের ৩০ জন ডেপুটি কমিশনার (ডিসি) পদমর্যাদার আধিকারিক। পাশাপাশি থাকবেন ৭০ জন অতিরিক্ত কমিশনার (এসি), ১৫০ জন ইনস্পেক্টর-সহ ৭৫০ জন পুলিশ আধিকারিক।

শহরের বাকি অংশে আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন প্রায় তিন হাজার পুলিশকর্মী। সব মিলিয়ে বৃহস্পতিবার সাড়ে চার হাজার পুলিশ কর্মী মোতায়েন থাকবে শহরে। আচমকা কোনো সমস্যা হলে তা মোকাবিলার জন্য তৈরি থাকবে তিনটি কুইক রেসপন্স টিম।

পাশাপাশি হাওড়া ব্রিজ, শিয়ালদহ, কলকাতা স্টেশন, হাজরা, পার্ক সার্কাস সেভেন পয়েন্টে পুলিশি ব্যবস্থা থাকবে। সভামঞ্চের আশপাশের এলাকাকে একাধিক অঞ্চলে ভাগ করা হয়েছে এবং প্রতিটি জোনে এক জন ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিক থাকবেন। এ ছাড়াও থাকবে পিসিআর ভ্যান এবং ফেরিঘাটে থাকবে বিপর্যয় মোকাবিলা দল।

আরও পড়তে পারেন

শ্রীলঙ্কার প্রসঙ্গ টেনে ১০ রাজ্যকে সতর্কতা কেন্দ্রের; আন্তর্জাতিক প্রসঙ্গে কেন ঘরোয়া রাজনীতি? পাল্টা অভিযোগ বিরোধীদেরও

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন