Connect with us

রাজ্য

পারদের রেকর্ড পতন কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে, পানাগড়ে তাপমাত্রা দশের নীচে

কলকাতায় গত তিন বছরে শীতলতম নভেম্বর

Published

on

winter in kolkata

খবরঅনলাইন ডেস্ক: কনকনে উত্তুরে হাওয়ার হেঁচকা টানে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে রেকর্ড পতন হল তাপমাত্রার। ২৪ ঘণ্টার ব্যবধানে এক ধাক্কায় সে নেমে গেল চার থেকে পাঁচ ডিগ্রি। রাজ্যে পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতিও তৈরি হয়ে গিয়েছে। তাপমাত্রা দশের নীচে নেমে গিয়েছে কোথাও কোথাও।

কলকাতায় গত তিন বছরে শীতলতম নভেম্বর

সোমবার সকালে কলকাতায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সাড়ে ১৫ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সকালে ছিল সাড়ে ১৯ ডিগ্রি ছিল। অর্থাৎ ২৪ ঘণ্টায় সে চার ডিগ্রি ‘ঝাঁপ’ মেরেছে।

Loading videos...

উল্লেখ্য, ২০১৭ সালে শেষ বার নভেম্বরে এমন তাপমাত্রার পতন দেখেছিল কলকাতা। সে বার একটা দিন তাপমাত্রা নেমে গিয়েছিল ১৪.৬ ডিগ্রিতে। তার পর ২০১৮-তে ১৭ ডিগ্রির বেশি নামতে পারেনি শহরে তাপমাত্রা। গত বছর নভেম্বরে তো ২১ ডিগ্রিতেই আটকে গিয়েছিল সর্বনিম্ন তাপমাত্রা।

পরিস্থিতি যা তাতে মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা আরও কিছুটা নামতে পারে। সে ক্ষেত্রে ২০১৭-এর রেকর্ডও ভেঙে যেতে পারে।

শীতে কাঁপছে রাঢ়বঙ্গ

নভেম্বরের শেষেই শীতে জবুথবু হয়ে গিয়েছে রাঢ়বঙ্গ। এ দিন দক্ষিণবঙ্গের শীতলতম স্থান ছিল পানাগড়। তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৮ ডিগ্রি সেলসিয়াস। পুরুলিয়ায় তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি।

শ্রীনিকেতনে এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০.৮ ডিগ্রি। এর পর রয়েছে আসানসোল (১১.৭ ডিগ্রি) এবং বাঁকুড়া (১২.৭) ডিগ্রি। মঙ্গলবার এই সব অঞ্চলে পারদের আরও পতনের সম্ভাবনা। এ দিকে উপকূলেও যথেষ্ট ঠান্ডা পড়ে গিয়েছে। দিঘায় এ দিন পারদ ১৪.৮ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

উত্তরবঙ্গেও জোরদার শীত

উত্তরবঙ্গেও জোরদার শীত পড়ে গিয়েছে। মঙ্গলবার দার্জিলিংয়ে সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। কালিম্পংয়ে তাপমাত্রা ছিল সাড়ে ৮ ডিগ্রি সেলসিয়াস।

শিলিগুড়ি, জলপাইগুড়ি আর কোচবিহারে তাপমাত্রা ১১ থেকে ১২ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করছে। আগামী দু’ দিনে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে।

বুধবার থেকে কমবে ঠান্ডার দাপট, সম্ভাবনা বৃষ্টির

তবে এই মরশুমে শীতের প্রথম ঢেউয়ের স্থায়িত্ব ক্ষণস্থায়ী। বুধবার থেকে ঠান্ডার দাপট কমবে।

বঙ্গোপসাগরে, তামিলনাড়ু-শ্রীলঙ্কা উপকূল লাগোয়া অঞ্চলে একটি ঘূর্ণিঝড় তৈরি হচ্ছে। ‘নীবর’ নামক ওই ঘূর্ণিঝড়টি তামিলনাড়ু উপকূলে আছড়ে পড়বে। সেই ঝড়ের প্রভাবেই দক্ষিণবঙ্গের বায়ুমণ্ডলে মেঘ ঢুকতে শুরু করবে।

এর প্রভাবে বৃহস্পতিবার এবং শুক্রবার গোটা রাজ্যেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সেই বৃষ্টির পালা মিটলে ফের সামনের সপ্তাহান্ত থেকে শীত বাড়বে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলি বাদে রাজ্যের সব জেলাতেই সক্রিয় রোগীর সংখ্যা এক হাজারের কম

রাজ্য

দৈনিক সংক্রমণের হার সামান্য বাড়লেও রাজ্যে দৈনিক মৃত্যু মে’র পর সর্বনিম্ন

রাজ্যের ১৪ জেলায় সংক্রমণ ছিল এক অঙ্কে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: দৈনিক সংক্রমণের হার সামান্য বেড়েছে। যদিও তা দুই শতাংশের নীচেই রয়েছে ভালো ভাবে। তবে রাজ্যে স্বস্তি দিচ্ছে মৃতের সংখ্যাটি। মে’র শেষ সপ্তাহের পর সব থেকে কম দৈনিক মৃত্যু রেকর্ড করা হল রাজ্যে। এ দিকে, সুস্থতা বেশি থাকায় সক্রিয় রোগীর সংখ্যা আরও কিছুটা কমেছে। কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যাটিও সাম্প্রতিক কালের মধ্যে সব থেকে কম ছিল এ দিন। সব মিলিয়ে রাজ্যের করোনা পরিস্থিতির আরও কিছুটা উন্নতি হল বুধবার।

রাজ্যের কোভিড তথ্য

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৪০৯ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৬৬ হাজার ৪৮২ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০৯ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৪৯ হাজার ৭২৭ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে মাত্র ছয় জনের। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হল ১০ হাজার ৮০। উলেখ্য, মে মাসের শেষ সপ্তাহের পর একদিনে এতো কম মৃত্যু এই প্রথম দেখল রাজ্য।

Loading videos...

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘণ্টায় ১০৬ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। রাজ্যে সুস্থতার হার বর্তমানে ৯৭.০৪ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার সামান্য বেড়েছে

গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক সংক্রমণের হার সামান্য বাড়লেও তা ভালো ভাবেই দুই শতাংশের নীচে রয়েছে। এ দিন রাজ্যে ২৭ হাজার ১০৪টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলে এ দিন দৈনিক সংক্রমণের হার ছিল ১.৫০ শতাংশ।

এ দিকে রাজ্যে সামগ্রিক সংক্রমণের হারও আরও কিছুটা কমেছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট ৭৭ লক্ষ ২৩ হাজার ৩৭৬টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের হার রয়েছে ৭.৩৩ শতাংশ।

হাসপাতাল শয্যা-তথ্য

সুস্থতা বাড়তে থাকায় হাসপাতালের শয্যা কিন্তু ধীরে ধীরে বাড়ছে রাজ্যে। বর্তমানে রাজ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে মোট ১০২টি হাসপাতালে কোভিড চিকিৎসা হচ্ছে। রাজ্য জুড়ে মোট ১২ হাজার ৪৪০টি শয্যা চিকিৎসার জন্য চিহ্নিত রয়েছে। এর মধ্যে মাত্র ৬.২৪ শতাংশ শয্যা বর্তমানে ভরতি রয়েছে।

কলকাতা ও উত্তর ২৪ পরগণার পরিস্থিতি

রাজ্যের দু’টি জেলায় সংক্রমণ বাকি অঞ্চলের থেকে বেশি। এই দু’টি হল কলকাতা এবং উত্তর ২৪ পরগণা। তবে গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্তের সংখ্যাটি একশোর নীচে নেমে এসেছে।

কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৮৯ জন এবং উত্তর ২৪ পরগণায় ১০৯ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। কলকাতায় ১১৮ আর উত্তর ২৪ পরগণায় ১৪৪ জন সুস্থ হয়েছেন। কলকাতায় ২ এবং উত্তর ২৪ পরগণায় ১ জন কোভিডরোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ২৭ হাজার ৬। উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ১ লক্ষ ২০ হাজার ৭৪৪। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ১,৩০৮ জন এবং উত্তর ২৪ পরগণায় ১,৭৫৪।দুই জেলায় মৃত্যু হয়েছে যথাক্রমে ৩,০৪৮ এবং ২,৪৪৬ জনের।

কুড়ির বেশি নতুন সংক্রমণ তিনটে জেলায়

কলকাতা এবং উত্তর ২৪ পরগণা বাদে গত ২৪ ঘণ্টায় তিনটে জেলায় নতুন সংক্রমণ ছিল কুড়ির ওপরে। এই জেলাগুলি হল পশ্চিম বর্ধমান (৩১), হাওড়া (২৮) এবং নদিয়া (২৩)।

এর পর যে যে জেলায় সংক্রমণ তুলনামূলক বেশি ছিল সে গুলি হল হুগলি (১৯), দার্জিলিং (১৮), দক্ষিণ ২৪ পরগণা (১৬) এবং বীরভূম (১৩)।

১৪ জেলায় নতুন সংক্রমণ এক অঙ্কে

বুধবার রাজ্যের ১৪টি জেলায় সংক্রমণ ছিল এক অঙ্কে। এই জেলাগুলি হল কালিম্পং (১), আলিপুরদুয়ার (১), মালদা (১), কোচবিহার (২), দক্ষিণ দিনাজপুর (২), ঝাড়গ্রাম (৩), পশ্চিম মেদিনীপুর (৪), পূর্ব মেদিনীপুর (৫), পুরুলিয়া (৬), বাঁকুড়া (৬), জলপাইগুড়ি (৭), মুর্শিদাবাদ (৮), পূর্ব বর্ধমান (৮) এবং উত্তর দিনাজপুর (৯)।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

২০১৮ সালের আধার রায় পুনর্বিবেচনার আরজি খারিজ সুপ্রিম কোর্টে

Continue Reading

রাজ্য

তিন দিনের সফরে রাজ্য এল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

রাজ্যে পৌঁছানোর পরই দফায় দফায় বৈঠকে কমিশনের ফুল বেঞ্চ। শুক্রবার বেলা ১টায় সাংবাদিক বৈঠক।

Published

on

বিমানবন্দরে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা

কলকাতা: বুধবার রাজ্যে পৌঁছালো নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। কলকাতায় পা রেখেই দফায় দফায় শুরু বৈঠক।

ভোট পূর্ববর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে তিন দিনের সফরে রাজ্যে এল কমিশনের ফুল বেঞ্চ। এসেছেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা, নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র এবং রাজীব কুমার ও অন্যরা। রাজ্যে আগেই পৌঁছে গিয়েছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন।

দফায় দফায় বৈঠকে কমিশন

বুধবার রাজ্যে পৌঁছেই পুলিশের নোডাল অফিসারের বৈঠক করবে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ।

Loading videos...

বৃহস্পতিবার সকালে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক। তার পরেই ভোটের সঙ্গে সম্পর্কিত এজেন্সিগুলির সঙ্গে বৈঠক হবে। ওই দিনই জেলাশাসক, জেলা পুলিশ সুপার এবং পুলিশ কমিশনারদের সঙ্গে বৈঠক করবে ফুল বেঞ্চ।

শুক্রবার রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজির সঙ্গে বৈঠক হবে। ওই দিনই বেলা ১টার সময় সাংবাদিক বৈঠক করবে কমিশন।

কী বললেন মুখ্য নির্বাচন কমিশনার

এ দিন মুখ্য নির্বাচন কমিশনার বিমানবন্দর থেকে বেরনোর সময় বলেন, আমরা তিন দিনের সফরে রাজ্যে এসেছি। শুক্রবার সংবাদ মাধ্যমের সমস্ত উত্তর দেওয়ার চেষ্টা করব।

কবে ভোট

নির্বাচন কমিশন এখনও পর্যন্ত ২০২১ বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করেনি। তবে ইঙ্গিত দিয়েছে, ফেব্রুয়ারির মাঝামাঝি বিধানসভা ভোটের বিজ্ঞপ্তি জারি হতে পারে।

এর আগে শোনা গিয়েছিল, এপ্রিলের গোড়ায় শুরু করে মে মাসে ১৫ তারিখের মধ্যে ভোট প্রক্রিয়া সেরে ফেলতে পারে কমিশন। কিন্তু সিবিএসই পরীক্ষার বিষয়টিকে তুলে ধরেই এখন তা এগিয়ে নিয়ে আসার চিন্তাভাবনা চলছে। তবে কমিশনের ফুল বেঞ্চের রাজ্য সফরের পরই দিনক্ষণ চূড়ান্ত হবে।

বিবেচনায় করোনা

করোনা সংক্রমণ এড়াতে এ বার প্রায় ২৫ হাজারের মতো বুথ বাড়ানোর পরিকল্পনা রয়েছে কমিশনের। ভোটগ্রহণ কেন্দ্রের জন্য স্থান বাছাইয়েরও কাজ চলছে।

গত বিধানসভা ভোটে রাজ্যের ২৯৪টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছিল ছ’টি পর্যায়ে। তবে এ বার নির্বাচনের পর্যায় সংখ্যাও বাড়ানো হতে পারে। ক’টি পর্যায়ে ভোটগ্রহণ হবে, তা এখনই বলা সম্ভব না হলেও পর্যায়ের সংখ্যা যে বাড়বে, তেমনটাই ইঙ্গিত দিয়েছে কমিশন।

এ বারের ভোটে ৮০ বছরের ঊর্ধ্বে হলে পোস্টাল ব্যালটের সুবিধা পাওয়া যাবে। শারীরিক ভাবে অক্ষমরাও পোস্টাল ব্যালটে ভোট দিতে পারবেন। আবেদন করলে নির্বাচন কমিশন বাড়িতে পৌঁছে যাবে।

আরও পড়তে পারেন: দু’ লক্ষের পালটা আড়াই লক্ষ, ধূপগুড়ির ঘটনাকে কেন্দ্র করে ক্ষতিপূরণের ‘লড়াই’ কেন্দ্র ও রাজ্যের শাসকের মধ্যে

Continue Reading

রাজ্য

তৃণমূলেও ‘কাজ করতে’ পারলেন না শান্তিপুরের ‘কংগ্রেস’ বিধায়ক অরিন্দম ভট্টাচার্য, এ বার গেলেন বিজেপিতে

বিজেপিতে যোগ দেওয়া অরিন্দমবাবু অবশেষে ‘কাজ করার সুযোগ’ পান কি না, এখন সেটাই দেখার।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: রাজ্যে এখন দলবদলের হিড়িক লেগেছে। বলা ভালো বিজেপিতে যোগদানের হিড়িক লেগেছে। আর যাঁরাই বিজেপিতে যাচ্ছেন, তাঁদের সবার একটাই অভিযোগ, “দলে থেকে কাজ করতে পারছিলাম না।” এ বার বিজেপির পথে হাঁটা লাগালেন রাজ্যের আরও এক বিধায়ক।

তিনি এখনও কংগ্রেসেরই বিধায়ক। সেই অরিন্দম ভট্টাচার্য তৃণমূল ঘুরে এ বার বিজেপি-যাত্রা করলেন। অবশ্য এটা একদমই অপ্রত্যাশিত কিছু নয়। গত কয়েক মাস ধরেই অরিন্দমবাবুর নানা রকম পদক্ষেপ নিয়ে এই রকম জল্পনাই চলছিল।

বুধবার দিল্লিতে কৈলাস বিজয়বর্গীয়ের উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন শান্তিপুরের বিধায়ক অরিন্দমবাবু। পাঁচ বছর আগে বিরোধী জোটের প্রার্থী হিসেবে ভোটে জেতা অরিন্দমবাবু কিন্তু এখনও খাতায় কলমে কংগ্রেসের বিধায়কই রয়ে গিয়েছেন।

Loading videos...

বিজেপিতে যোগ দেওয়ার পরে অরিন্দম বলেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির ‘আত্মনির্ভর ভারত’ স্লোগানে আস্থা রেখে বিজেপি-তে যোগ দিলাম।’’

তাঁর অভিযোগ, লকডাউনের সময় অনেক আশা নিয়ে বাইরে কর্মরতরা পশ্চিমবঙ্গে ফিরেছিলেন। কিন্তু তাঁদের কর্মসংস্থান করতে পারেনি রাজ্য। সেই সঙ্গে তাঁর আক্ষেপ, ‘‘এখন বাংলায় শুধু ব্যক্তি আক্রমণের রাজনীতি হয়। এই পরিস্থিতি বদলের প্রয়োজন।’’

২০১৬-র বিধানসভা ভোটে কংগ্রেসের টিকিটে শান্তিপুর থেকে জিতেছিলেন অরিন্দম। প্রদেশ যুব কংগ্রেসের প্রাক্তন সভাপতি অরিন্দম হারিয়েছিলেন হেভিওয়েট তৃণমূল প্রার্থী অজয় দে-কে। তবে ‘দলে থেকে বেশি দিন কাজ করতে না পেরে’, ২০১৭ সালের জুন মাসে তৃণমূলে যোগ দেন তিনি।

অরিন্দমের সঙ্গেই তৃণমূলে যোগ দেন নদিয়া জেলার আর এক কংগ্রেস বিধায়ক শঙ্কর সিংহ। তবে তৃণমূলে যোগ দিলেও অজয়-শিবিরের সঙ্গে অরিন্দমের সম্পর্ক কখনও মসৃণ হয়নি। গত বছর শান্তনু মাহাতো নামে স্থানীয় এক তৃণমূল কর্মীর খুনের ঘটনায় তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিল অজয়বাবুর লোকজন।

গত বছর এপ্রিলে রামনবমীর দিন ‘করোনা নাশ যজ্ঞ’ও করেছিলেন অরিন্দম। এর পরেই তাঁর বিজেপি-তে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে জল্পনা শুরু হয়। গত নভেম্বরে রাজ্যপাল জগদীপ ধনখড় শান্তিপুরের রাস উৎসবে যোগ দিতে এলে অরিন্দম তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করেছিলেন। তখন থেকে অরিন্দমের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা আরও জোরাল হয়।

কংগ্রেস থেকে তৃণমূল হয়ে বিজেপিতে যোগ দেওয়া অরিন্দমবাবু অবশেষে ‘কাজ করার সুযোগ’ পান কি না, এখন সেটাই দেখার।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

দু’ লক্ষের পালটা আড়াই লক্ষ, ধূপগুড়ির ঘটনাকে কেন্দ্র করে ক্ষতিপূরণের ‘লড়াই’ কেন্দ্র ও রাজ্যের শাসকের মধ্যে

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল2 hours ago

এগিয়ে থেকেও কেরলের কাছে ২-১ গোলে হারল বেঙ্গালুরু

রাজ্য5 hours ago

দৈনিক সংক্রমণের হার সামান্য বাড়লেও রাজ্যে দৈনিক মৃত্যু মে’র পর সর্বনিম্ন

দেশ6 hours ago

২০১৮ সালের আধার রায় পুনর্বিবেচনার আরজি খারিজ সুপ্রিম কোর্টে

রাজ্য6 hours ago

তিন দিনের সফরে রাজ্য এল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

রাজ্য7 hours ago

তৃণমূলেও ‘কাজ করতে’ পারলেন না শান্তিপুরের ‘কংগ্রেস’ বিধায়ক অরিন্দম ভট্টাচার্য, এ বার গেলেন বিজেপিতে

ক্রিকেট8 hours ago

নির্বাসন কাটিয়ে ১৬ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ‘ম্যান অব দ্য ম্যাচ’ শাকিব আল হাসান

বিনোদন8 hours ago

‘তাণ্ডব’ তদন্তে মুম্বই পৌঁছালো উত্তরপ্রদেশ পুলিশ

ক্রিকেট8 hours ago

খোলা চিঠিতে ভারতকে কৃতজ্ঞতা জানাল ক্রিকেট অস্ট্রেলিয়া

election commission of india
রাজ্য2 days ago

বুধবার রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

দেশ3 days ago

মহারাষ্ট্র-কেরলে সংক্রমিত ৮০৮৬ বাকি দেশে মাত্র ৫০৭২, ২৩ মে’র পর সব থেকে কম দৈনিক মৃত্যু ভারতে

রাজ্য3 days ago

দক্ষিণবঙ্গে দু’ দিনের জন্য তাপমাত্রা বাড়লেও ফের ফিরবে শীত, উত্তরের পাহাড়ে তুষারপাতের সম্ভাবনা

দেশ3 days ago

মাত্র ১৮ শতাংশ ভারতীয় হোয়াটসঅ্যাপ ব্যবহার চালিয়ে যেতে পারেন, ৩৬ শতাংশ কমিয়ে দেবেন ব্যবহার: সমীক্ষা

শরীরস্বাস্থ্য3 days ago

হার্ট অ্যাটাকের পূর্ব লক্ষণগুলি জেনে নিন

দেশ3 days ago

শনিবার নিয়েছিলেন টিকা, রবিবার উত্তরপ্রদেশে মৃত্যু স্বাস্থ্যকর্মীর

antonio lopez habas
ফুটবল3 days ago

জিততে না পারলেও হতাশ নন আন্তোনিও লোপেজ আবাস

কলকাতা3 days ago

আজ থেকে আর প্রয়োজন নেই ই–পাসের, খুলছে বিভিন্ন মেট্রো স্টেশনের একাধিক গেটও

কেনাকাটা

কেনাকাটা16 hours ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 days ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা1 week ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

ম্যাক্সিড্রেসের নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সুন্দর ম্যাক্সিড্রেসের চাহিদা এখন তুঙ্গে। সামনেই কোনো আনন্দ অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকলে ম্যাক্সি পরতে পারেন। বাছাই করা কয়েকটি ড্রেসের...

কেনাকাটা2 weeks ago

রকমারি ডিজাইনের ৯টি পুঁটলি ব্যাগের কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুমে নিমন্ত্রণে যেতে সাজের সঙ্গে মিলিয়ে ব্যাগ নেওয়ার চল রয়েছে। অনেকেই ডিজাইনার ব্যাগ পছন্দ করেন। তেমনই কয়েকটি...

কেনাকাটা2 weeks ago

কস্টিউম জুয়েলারির দারুণ কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুম আসছে। নিমন্ত্রণবাড়ি তো লেগেই থাকে। সেখানে আজকাল সোনার গয়নার থেকে কস্টিউম বা জাঙ্ক জুয়েলারি পরে যাওয়ার...

কেনাকাটা3 weeks ago

রুম হিটারের কালেকশন, ৬৫০ থেকে শুরু

খবরঅনলাইন ডেস্ক: ভালোই শীত চলছে। এই সময় রুম হিটারের প্রয়োজনীয়তা খুবই। তা সে ঘরের জন্যই হোক বা অফিস, বা কোথাও...

কেনাকাটা3 weeks ago

চোখের যত্ন নিতে কিনুন এগুলি, খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: অনেকেই আছেন সারা দিনের ব্যস্ততার মাঝে যদিও বা পা, হাত বা মুখের টুকটাক যত্ন নেন, কিন্তু চোখের বিশেষ...

নজরে