kolkata rains

কলকাতা: রাতভর প্রবল বৃষ্টিতে ফের একবার জলমগ্ন হয়ে পড়ল কলকাতার বিস্তীর্ণ এলাকা। পাশাপাশি বৃষ্টির দাপটে পুরোনো বাড়ি ভেঙে পড়ায় একজনের মৃত্যু হয়েছে।

রবিবার সন্ধ্যা থেকেই দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছিল কলকাতা এবং পার্শ্ববর্তী হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুর জেলায়। কিন্তু রাত যত গভীর হয়, ততই বাড়তে থাকে বৃষ্টির দাপট। সোমবার ভোর সাড়ে পাঁচটা পর্যন্ত কলকাতায় বৃষ্টি হয়েছে ৬৮ মিমি। তবে দক্ষিণের শহরতলিতে বৃষ্টির দাপট অনেকটাই বেশি ছিল। পাটুলিতে রাত বারোটা থেকে সকাল আটটা পর্যন্ত ৯৩ মিমি বৃষ্টি হয়েছে। তবে উত্তর কলকাতাতেও বৃষ্টি বিমুখ ছিল না। উলটোডাঙা, নিউ মার্কেট, বরাহনগর, সব জায়গাতেই গড়ে ৫০ মিমি করে বৃষ্টি হয়েছে।

আরও পড়ুন : পটনার কিশোর দার্জিলিং-এর স্কুলে আত্মঘাতী, চাঞ্চল্য

রাতভর বৃষ্টির ফলে জলমগ্ন হয়ে গিয়েছে কলকাতার গুরুত্বপূর্ণ বেশ কিছু রাস্তা। তবে সপ্তাহের প্রথম দিনে অফিসযাত্রীদের ভোগান্তি হবেই। এই সংক্রান্ত যে তথ্য কলকাতা পুলিশের তরফ থেকে দেওয়া হয়েছে সেটা দেখে নিন।

অন্য দিকে প্রবল বৃষ্টির জেরে শিয়ালদহের কাছে বৈঠকখানা রোডে বাড়ি ভেঙে অন্তত ২ জনের মৃত্যু হয়েছে।

collapsed building in baithakkhana bazarরবিবার রাত আড়াইটে নাগাদ বৈঠকখানা বাজারের মুড়িপট্টিতে ঘটে এই দুর্ঘটনা। দোতলা বাড়ির একাংশ আচমকা ভেঙে পড়ায় আটকে পড়েন বেশ কয়েক জন। সংজ্ঞাহীন অবস্থায় গোপাল নস্কর নামে একজনকে উদ্ধার করে এন আর এস হাসপাতালে নিয়ে যাওয়া হলে বছর বাষট্টির ওই প্রৌঢ়কে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। হাসপাতালে ভর্তি আরও দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here