কলকাতা: উত্তরপ্রদেশের হাথরস-সহ দেশের বিভিন্ন জায়গায় মহিলাদের উপরে ন্যক্কারজনক নির্যাতন ও খুনের ঘটনার বিরুদ্ধে যৌথ প্রতিবাদ কর্মসূচি নিল বামফ্রন্ট এবং কংগ্রেস।

বামফ্রন্ট ও কংগ্রেসের পক্ষ থেকে বিমান বসু ও আবদুল মান্নানের যৌথ বিবৃতিতে বলা হয়েছে, বামফ্রন্ট ও কংগ্রেসের একটি জরুরি সভায় আলোচনার ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় সিদ্ধান্ত হয়েছে, পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুরের ঘাটাল ও ডেবরায় তরুণীদের যে ভাবে অত্যাচার করে খুন করা হয়েছে তার প্রতিবাদও করা হবে এই কর্মসূচিতে। মহিলাদের ওপরে আক্রমণের ঘটনাগুলিকে ধিক্কার জানিয়ে এই প্রতিবাদী কর্মসূচি রাজ্যের সমস্ত জেলাতে সংঘটিত করার আবেদন জানানো হয়েছে।

সভায় স্থির হয়েছে, কলকাতার কর্মসূচিতে আগামী ৬ অক্টোবর বেলা সাড়ে ৩টেয় ধর্মতলায় মেট্রো চ্যানেলে জমায়েত এবং তারপর একটি প্রতিবাদ মিছিল লেনিন সরণি, মৌলালি, মল্লিকবাজার, পার্ক স্ট্রিট হয়ে লেডি ব্র্যাবোর্ন কলেজের সামনে শেষ হবে। এই মিছিলে তৃণমূল ও বিজেপি-বিরোধী সমস্ত রাজনৈতিক সংগঠন ও গণসংগঠনকে শামিল হওয়ার জন্য আবেদন করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, জেলায় জেলায় বামফ্রন্টের শরিক দল ছাড়াও অন্যান্য বামপন্থী দল, বাম সহযোগী দল ও কংগ্রেসকে নিয়ে এই যৌথ কর্মসূচি রূপায়ণ করা হবে।

আরও পড়তে পারেন: বিচার না পাওয়া পর্যন্ত লড়াই চলবে, নির্যাতিতার বাড়ি থেকে বেরিয়ে বললেন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন