কলকাতা: আগামী ৮-৯ তারিখের ধর্মঘটে সমর্থন চেয়ে তৃণমূলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল সিটু-সহ অন্যান্য বামপন্থী শ্রমিক-কর্মচারী সংগঠনগুলি।

গত ২২ ডিসেম্বর কলকাতার কাশীপুর এলাকায় একটি জনসভা থেকেই সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, কেন্দ্রের জনবিরোধী নীতির বিরুদ্ধে ১২ দফা দাবিতে সাধারণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এর সঙ্গে রাজ্য সরকারের কোনো সম্পর্ক নেই। তা হলে কেন, রাজ্য সরকারে এই ধর্মঘট ব্যর্থ করার চেষ্টা চালাচ্ছে। তবে যাই করা হোক, যদি জোর করে ধর্মঘট ভাঙার চেষ্টা করা হয়, তা হলে সারা রাজ্যে জুড়ে প্রতিবাদ হবে।একই সঙ্গে সূর্যবাবু বলেন, “মমতা মুখে বিজেপির বিরুদ্ধে লড়াই এবং সম্প্রীতি রক্ষার কথা বলেন। যদি সত্যিই সম্প্রীতিকে জোরদার করতে চান, তা হলে শ্রমজীবী মানুষের সাধারণ ধর্মঘটকে সমর্থন করুন। এই ধর্মঘট হবে শান্তিপূর্ণ ভাবেই”।

আরও পড়ুন: এক সঙ্গে লড়াইয়ের আর্জি জানিয়েও মমতাকে হুঁশিয়ারি সূর্যর!

বুধবারও সূর্যবাবুর বক্তব্যের প্রতিফলনই দেখা গেল ওই বামপন্থী সংগঠনগুলির উদ্যোগে। সূত্রের খবর, তাদের তরফে পাঠানো চিঠিতে বলা হয়েছে, মমতা লড়ছেন বিজেপির বিরুদ্ধে। গেরুয়াবাহিনীর সাম্প্রদায়িকতার বিরুদ্ধে। অন্য দিকে আগামী ৮-৯ জানুয়ারির ধর্মঘটও বিজেপির বিরুদ্ধে। তা হলে তিনিও এই কর্মসূচিকে সমর্থন করুন। অন্যান্য রাজ্যের বিজেপি বিরোধী শাসক দলও এই ধর্মঘটকে সমর্থন জানিয়েছে, তা হলে তৃণমূল কংগ্রেস কেন পিছপা হবে?

উল্লেখ্য, আগামী ৮ এবং ৯ জানুয়ারি ধর্মঘটের ডাক দিয়েছে একাধিক শ্রমিক ও কর্মচারী সংগঠন। যেগুলির মধ্যে শুধু বামপন্থী নয়, ডানপন্থী কয়েকটি সংগঠনও রয়েছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন