কলকাতা: বামেদের বুক স্টলে হামলার অভিযোগ উঠেছে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে। সোমবার তারই প্রতিবাদ সভা ডেকেছিল বামেরা। সেই সভা থেকেই কলকাতার প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্য, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় এবং একাধিক বাম নেতাকে গ্রেফতার করল কলকাতা পুলিশ।

রবিবার অর্থাৎ সপ্তমীর রাতে রাসবিহারীর প্রতাপাদিত্য রোডে সিপিএমের বুক স্টলে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছিল। অভিযোগের তির ছিল তৃণমূলের ‘আশ্রিত দুষ্কৃতী’দের দিকে। অভিযোগ, ওই বইয়ের বিপণিতে ‘চোর ধরো, জেল ভরো’র পোস্টার দেখেই শাসক দলের আপত্তির সূত্রপাত।

রবিবারের ঘটনায় আহত হন কয়েকজন বাম নেতা, বেশ কিছু বইও ক্ষতিগ্রস্ত হয়। সেই ঘটনার প্রতিবাদে সোমবার বিকাল ৫টায় রাসবিহারী অ্যাভিনিউ ও প্রতাপাদিত্য রোডের সংযোগস্থলে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন কমলেশ্বর, আইনজীবী তথা সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য, রবীন দেব, সিপিএমের কলকাতা জেলা সম্পাদক কল্লোল মজুমদার, গৌতম গঙ্গোপাধ্যায় প্রমুখ। সভা শুরুর কিছুক্ষণের মধ্যেই হাজির হয় পুলিশ। বাম নেতাদের আটক করা হয়।

ঘটনায় প্রকাশ, প্রতিবাদ-সভা এবং বুক স্টল ফের চালু করার সময়ে আবার গোলমাল বাঁধে। জানা যায়, ঝামেলা এড়াতে গ্রেফতার করা হয় কমলেশ্বর, কল্লোল-সহ বেশ কয়েক জনকে। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের মন্তব্য, ‘‘পুজো কমিটির অসুবিধা তো হতেই পারে। পুজোর ভিড়ের মধ্যে স্টল খুলতেই হবে কেন? পুজোর পরে রবিবার দেখে ওঁরা এ সব করতে পারেন। গোলমাল হচ্ছে দেখে পুলিশ প্রশাসনিক পদক্ষেপ করেছে।’’

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন