এসএসসি দফতরে বামেদের বিক্ষোভ ঘিরে অশান্তি, পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তি

0

কলকাতা: স্কুল সার্ভিস কমিশন (SSC) দফতরের সামনে বিক্ষোভ দেখালেন বামফ্রন্টের ছাত্রযুবরা। গ্রুপ-ডি বা চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে সল্টলেকে কমিশনের দফতরের সামনে এই বিক্ষোভের জেরে উত্তপ্ত হল পরিস্থিতি।

বুধবার বামেদের এই বিক্ষোভ ঘিরে করুণাময়ী এলাকায় অশান্তির সৃষ্টি হয়। বাম ছাত্র-যুবদের অভিযোগ, তাঁদের মহিলা সমর্থকদের শারীরিক ভাবে নিগ্রহ করেছেন পুরুষ পুলিশকর্মীরা। ঘটনার জেরে এলাকায় বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়।

নিয়োগ-দুর্নীতির প্রতিবাদে বুধবার বিকেলে বাম ছাত্র-যুবরা ‘এসএসসি অভিযান’-এর ডাক দিয়েছিল। অসংখ্য কর্মী-সমর্থকের জমায়েত হয়েছিল। তাঁরা জমায়েত থেকে মিছিল করে কমিশনের দফতরের দিকে এগোনোর চেষ্টা করলে করুণাময়ী মোড়ে আটকায় পুলিশ। বাম সমর্থকেরা ব্যারিকেড ভেঙে এগোতে চাইলে শুরু হয় ধস্তাধস্তি।

প্রসঙ্গত উল্লেখ্য, স্কুলে গ্রুপ-ডি বা চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ মামলায় সিবিআইয়ের হাতে প্রাথমিক তদন্ত ভার বা অনুসন্ধানের দায়িত্ব দিয়েছিল কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ। গত সোমবার এ সংক্রান্ত সমস্ত নথি সিবিআই-কে হস্তান্তরের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য, এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ।

আরও পড়তে পারেন

বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ বাড়াল কেন্দ্রীয় মন্ত্রীসভা

কলকাতা হাইকোর্টে পিছিয়ে গেল পুরভোট মামলার শুনানি

ত্রিপুরার সব বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করল নির্বাচন কমিশন

ফালাকাটায় দশম শ্রেণির ছাত্রীকে গলা কেটে খুন, গ্রেফতার প্রতিবেশী যুবক

তিন বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারে বিল অনুমোদন কেন্দ্রীয় মন্ত্রীসভায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন