নবান্নে গিয়ে ‘দিদি’কে বলতে যাত্রা শুরু ১২ বামপন্থী ছাত্র-যুব সংগঠনের

ওয়েবডেস্ক: রাজ্য জুড়ে চলছে ‘দিদিকে বলো’ কর্মসূচি। তবে সোশ্যাল মিডিয়া বা ফোনে নয়, সরাসরি নবান্নে গিয়ে নিজেদের কথা ‘দিদি’কে বলতে যাত্রা শুরু করল ১২টি বামপন্থী ছাত্র-যুব সংগঠন।

শিল্পায়ন, কাজের দাবির পাশাপাশি পড়াশোনার খরচ কমানোর দাবিকে সামনে রেখে সিঙ্গুর থেকে নবান্নের উদ্দেশে বৃহস্পতিবার পদযাত্রা শুরু করে বাম সংগঠনগুলি।

সংগঠনের নেতৃত্বের দাবি, সিঙ্গুর থেকেই শিল্পায়নে ঘুরে দাঁড়ানোর প্রয়াস এক সময় শুরু করেছিল রাজ্য। কিন্তু সেই স্বপ্ন অধরাই রয়ে যায়। যে কারণে, সিঙ্গুর থেকেই ফের শিল্পায়নের ডাক দিয়ে এই কর্মসূচি নেওয়া হয়েছে।

“সিঙ্গুর আমাদের অহঙ্কার, লজ্জা নয়। তাই সিঙ্গুর থেকেই আরও একবার শিল্পায়নের ডাক দিচ্ছি আমরা। সঙ্গে রয়েছে পড়াশোনার খরচ কমানোর দাবিও। সরকারকে আমাদের কথা শুনতে হবে। তাই সরাসরি নবান্ন অভিযান।”

বামপন্থী ছাত্র-যুব সংগঠনের ডাকে এই পদযাত্রায় অংশ নিয়েছেন অংসখ্য তরুণ। উপস্থিত রয়েছেন ডিওয়াইএফআইয়ের রাজ্য সভাপতি সায়নদীপ মিত্র, এসএফআইয়ের সর্বভারতীয় সম্পাদক ময়ূখ বিশ্বাস, এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য প্রমুখ। বুধবার বিকেলেই বিভিন্ন জেলা থেকে বামপন্থী ছাত্র-যুবরা সমবেত হয়েছিলেন সিঙ্গুরে। এ দিন ডানকুনিতে রাত্রিযাপনের পর আগামী শুক্রবার হাওড়া স্টেশন থেকে নবান্নে পৌঁছানোর কথা ওই পদযাত্রার।

উল্লেখ্য, এসএফআই নেতৃত্বের দাবি, প্রায় ২০ হাজার ছাত্র-যুব অংশ নিয়েছেন এই পদযাত্রায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.