Connect with us

রাজ্য

দেড় মাস পর রাজ্যে কমল সক্রিয় রোগী, নতুন সংক্রমণ নামল ৪ হাজারের নীচে

সুস্থতার হার বাড়ল অনেকটাই।

Published

on

coronavirus

খবরঅনলাইন ডেস্ক: একাদশীর দিন রাজ্যের করোনা-গ্রাফে অনেকটাই স্বস্তির ছবি ধরা পড়ল। বেশ কয়েকটা দিন পর রাজ্যে নতুন সংক্রমণ নেমে এল চার হাজারের নীচে। আরও বেশি স্বস্তির খবর হল যে দেড় মাস পর রাজ্যে সক্রিয় রোগী কমল। মৃতের সংখ্যায় কিছুটা লাগাম পড়ার পাশাপাশি সুস্থতার হার বেশ কিছুটা বেড়েছে।

রাজ্যের করোনা-তথ্য

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছেন ৩,৯৫৭ জন। এর ফলে রাজ্যে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ৫৭ হাজার ৭৭৯ জন।

Loading videos...

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩,৯১৭ জন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ১৪ হাজার ৩। নতুন করে আরও ৫৮ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬,৬০৪। রাজ্যে মৃত্যুহার সামান্য কমে বর্তমানে ১.৮৪ শতাংশে রয়েছে।

রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৩৭ হাজার ১৭২ জন। গত ২৪ ঘণ্টায় ১৮ জন সক্রিয় রোগী কমেছে রাজ্যে। সুস্থতার হার রাজ্যে বর্তমানে রয়েছে ৮৭.৭৬ শতাংশ।

দৈনিক সংক্রমণের হার কমল

বেশ কয়েকটা দিন পর রাজ্যে দৈনিক সংক্রমণের হার কমেছে। যদিও, সামগ্রিক সংক্রমণের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪২ হাজার ১০৮টি নমুনার পরীক্ষা হয়েছে। এর বিচারে দেখতে গেলে সংক্রমণের হার ছিল ৯.৩৯ শতাংশ।

রাজ্যে এখনও পর্যন্ত মোট ৪৩ লক্ষ ৮২ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এর বিপরীতে আক্রান্ত হয়েছেন ৮.১৬ শতাংশ মানুষ।

হাসপাতাল শয্যা-তথ্য

সুস্থতা বাড়তে থাকায় হাসপাতালের শয্যা কিন্তু ধীরে ধীরে বাড়ছে রাজ্যে। বর্তমানে রাজ্যে সরকারি এবং বেসরকারি মিলিয়ে মোট ৯৩টি হাসপাতালে কোভিড চিকিৎসা হচ্ছে। রাজ্য জুড়ে মোট ১২ হাজার ৭৫১টি শয্যা চিকিৎসার জন্য চিহ্নিত রয়েছে। এর মধ্যে ৩৫.৬৩ শতাংশ শয্যা বর্তমানে ভরতি রয়েছে।

কলকাতা, উত্তর ২৪ পরগণায় সক্রিয় রোগী আরও কমল

কলকাতা আর উত্তর ২৪ পরগণার করোনা-পরিস্থিতিতে আরও কিছুটা আশার আলো দেখা গিয়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যা ন’শোর নীচে নেমে এসেছে। অন্য দিকে বিপুল সংখ্যক মানুষ সুস্থ হওয়ায় দুই জেলাতেও আরও অনেকটাই কমেছে সক্রিয় রোগীর সংখ্যা।

কলকাতার গত ২৪ ঘণ্টায় ৮৮৪ জন আর উত্তর ২৪ পরগণায় ৮৭৫ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই দুই জেলায় যথাক্রমে ৯৮৭ আর ৯৮৪ জন সুস্থ হয়েছেন। কলকাতায় ১৪ আর উত্তর ২৪ পরগণায় ১১ জনের মৃত্যু হয়েছে।

কলকাতায় এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৭ হাজার ৬৯২ জন। উত্তর ২৪ পরগণায় মোট আক্রান্ত ৭২ হাজার ৭০৬। কলকাতায় বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৭,১৩৬ জন এবং উত্তর ২৪ পরগণায় ৬,৯৭৩।

কলকাতা আর উত্তর ২৪ পরগণায় বর্তমানে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা যথাক্রমে ৬৮ হাজার ৪১৭ এবং ৬৪ হাজার ২২৫।

পড়শি তিন জেলা স্থিতিশীল

উত্তর ২৪ পরগণা বাদে কলকাতার পড়শি তিন জেলায় কোভিড পরিস্থিতির কোনো পরিবর্তনই হয়নি। ওই তিন জেলায় নতুন আক্রান্তের ছবিটা যেমন আগে ছিল, এখনও সে রকমই রয়েছে।

দক্ষিণ ২৪ পরগণায় নতুন করে ২৪৯ জন আক্রান্ত হয়েছেন। তবে এই জেলায় সুস্থ হয়েছেন মাত্র ২৬ জন। হাওড়ায় নতুন করে ১৫১ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ১৪৫ জন। অন্য দিকে হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭৪ জন। সুস্থ হয়েছেন ১৮০ জন।

সাত জেলায় আক্রান্ত শতাধিক

গত ২৪ ঘণ্টায় রাজ্যের আরও সাতটি জেলায় নতুন করে শতাধিক মানুষ আক্রান্ত হয়েছেন। সব থেকে বেশি আক্রান্তের খোঁজ মিলেছে পশ্চিম মেদিনীপুরে (১৮২)।

এর পর রয়েছে, নদিয়া (১৭১), পূর্ব মেদিনীপুর (১৬০), দার্জিলিং (১৩২), মালদা (১২৯), পশ্চিম বর্ধমান (১২৮), পূর্ব বর্ধমান (১২৭)।

কালিম্পংয়ে আক্রান্ত হননি, সক্রিয় রোগী কমল ১১ জেলায়

দীর্ঘদিন পর রাজ্যে এই কোনো জেলা থেকে কোনো রোগীর সন্ধান মিলল না। জেলাটি হল কালিম্পং। রাজ্যে সব থেকে কম কোভিড আক্রান্ত, এই জেলাতেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় এই জেলার ১৫ জন কোভিডরোগী সুস্থ হলেও কেউ নতুন করে আক্রান্ত হননি।

গত ২৪ ঘণ্টায় ১১টা জেলায় সক্রিয় রোগী কমেছে। কলকাতা আর উত্তর ২৪ পরগণা ছাড়াও এই জেলাগুলি হল কোচবিহার, কালিম্পং, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর এবং হুগলি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

পুজোয় পাঁচ, রাজ্যে করোনায় মৃত চিকিৎসকের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৪

রাজ্য

“এক দল, এক ভাষা আনতে চাইছে বিজেপি”, কেন্দ্রের শাসক দলকে নিশানা সৌগত রায়ের

“মমতাই পারেন ধর্মনিরপেক্ষ শক্তিকে এক করতে”, বললেন সৌগত রায়।

Published

on

সৌগত রায়

কলকাতা: ঘোষণা মতোই মঙ্গলবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। গত কয়েক দিন ধরেই লাগাতার সাংবাদিক বৈঠক করে রাজ্যের শাসক দল তৃণমূল নিশানা করে চলেছে বিজেপিকে।

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি প্রসঙ্গে সৌগত বলেন, “দেশে যেটা ঘটছে, সেটা আমাদের জন্য চিন্তার বিষয়। বিজেপি সারা দেশে এক দল, এক ভাষা করতে চাইছে। সমালোচনা নয়, এ বিষয়ে আমরা ইতিবাচক বার্তা দিতে চাই। যা ভয়ঙ্কর চিন্তাভাবনা। আমাদের দেশের স্বশাসিত সংস্থাগুলি ধীরে ধীরে ভেঙে পড়ছে। দেশের মানুষ এর বিরুদ্ধে রুখে দাঁড়ান”।

একুশের নির্বাচন

সারা দেশ জুড়ে বিজেপির ক্ষমতা দখলের রাজনীতি প্রসঙ্গে দমদমের তৃণমূল সাংসদ বলেন, “বিজেপি দেশের অনেক রাজ্যে ক্ষমতায় রয়েছে। আবার যেখানে ক্ষমতায় ছিল না, সেখানে দলত্যাগে উৎসাহ দিয়ে বিজেপি-বিরোধী রাজ্য সরকারকে ফেলে দেওয়া হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গে বিজেপি এটা করতে পারবে না। অন্য রাজ্য়ে বিজেপি যেটা করছে, এখানে সেটা করতে পারবে না”।

Loading videos...

আসন্ন বিধানসভা ভোটের প্রসঙ্গ টেনে তিনি বলেন, “আমাদের রাজ্যে একুশের নির্বাচন গুরুত্বপূর্ণ। মমতাই পারেন ধর্মনিরপেক্ষ শক্তিকে এক করতে”।

নিজের রাজনৈতিক জীবনে রাজনীতির মান এতটা নীচে নামতে দেখেননি বলে দাবি করে সৌগত বলেন, “রাজ্য বিজেপি অন্তর্কলহে ক্লান্ত। বিজেপি মমতার সমান্তরাল মুখ তৈরি করতে পারছে না, যে কারণে ভিন রাজ্য থেকে বিজেপি নেতাদের নিয়ে আসছে। আমাদের আশঙ্কা তাঁরা এখানে বিভাজনের রাজনীতি করতে আসছেন। যাতে আমাদের রাজ্যের শান্তির পরিবেশ বিঘ্নিত হতে পারে”।

রাজ্যপালের কড়া সমালোচনা

রাজ্যপালের সমালোচনা করে তিনি বলেন, “আমাদের রাজ্যে এমন একজন রাজ্যপাল রয়েছেন, যিনি বিজেপি নেতার মতো কাজ করছেন। আমাদের বিরুদ্ধে তিনি কী বললেন, সেটা বিষয় নয়। কিন্তু প্রতিষ্ঠানের সম্মানহানি হচ্ছে, রাজ্যপালপদের মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে”।

কেন্দ্রীয় সরকার কৃষকদের নিয়ে দেওয়া প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছে বলে দাবি করে তিনি বলেন, “রাজ্য সরকার কৃষকদের পাশে রয়েছে। কেন্দ্র কৃষকদের কথা ভাবে না। এমনিতে কেন্দ্রের কাছে রাজ্যের প্রাপ্যের পরিমাণ ৫০ হাজার কোটি টাকা। সেই টাকা মেটানো হচ্ছে না। এই সংকটের মধ্যে দিয়ে চলেও রাজ্য সরকার নিজের দায়িত্ব পালন করে চলেছে”।

আর শুভেন্দু অধিকারী?

রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী সম্পর্কে সৌগত বলেন, “শুভেন্দু এখনও দলেই রয়েছেন। অন্য কোনো কথা তো তিনি বলেননি”।

দলের একাংশের বিরুদ্ধে মুখ খুলেছেন কোচবিহার দক্ষিণের তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী। এ দিন তাঁর বাড়িতে যান রবীন্দ্রনাথ ঘোষ। অন্য দিকে গত সোমবার শুভেন্দুর সঙ্গে দীর্ঘ আলোচনার পরেও কোনো সমাধান সূত্র মেলেনি বলে জানা যায়। এ ব্যাপারে প্রশ্ন করা হলে সৌগত বলেন, “হিমালয়, হিমাচল, হিমবাহ অনেক বড়ো ব্যাপার। আমরা দলের মধ্যে সব রকমের আলোচনা চালিয়ে যাচ্ছি। এটা বলার বিষয় নয়, দল সকলকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে যাবে। আমি শুভেন্দু অধিকারী সম্পর্কে পৃথক ভাবে কোনো মন্তব্য করব না। শুভেন্দু দলেই রয়েছেন, এতে কিছু বলার নেই”।

আরও পড়তে পারেন: টিকাকরণে এক সঙ্গে কাজ করতে প্রস্তুত রাজ্য, প্রধানমন্ত্রীকে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading

রাজ্য

টিকাকরণে এক সঙ্গে কাজ করতে প্রস্তুত রাজ্য, প্রধানমন্ত্রীকে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, প্রধানমন্ত্রীকে জানালেন মুখ্যমন্ত্রী!

Published

on

মমতা বন্দ্যোপাধ্যায়

খবর অনলাইন ডেস্ক: মঙ্গলবার কোভিড পরিস্থিতি এবং টিকাকরণ পরিকল্পনা নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানালেন, টিকাকরণে এক সঙ্গে কাজ করতে প্রস্তুত রাজ্য।

মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বলেন, “ভ্যাকসিনটি পাওয়া মাত্রই সবার জন্য দ্রুত এবং সর্বজনীন টিকাকরণের জন্য আমরা কেন্দ্রীয় এবং অন্যান্য সমস্ত অংশীদার সংস্থার সঙ্গে কাজ করার জন্য প্রস্তুত”।

সংবাদ সংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী, প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যে করোনা পরিস্থিতি যথাযথ ভাবে মোকাবিলা করা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে”।

Loading videos...

প্রধানমন্ত্রীর উদ্দেশে মমতা বলেন, রাজ্যে সুস্থতার হার সন্তোষজনক। অন্যদিকে নতুন করে আক্রান্তের সংখ্যাও ধারাবাহিক ভাবে কমছে।

পূর্ব পরিকল্পনা মতোই এ দিন বাঁকুড়া থেকেই প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্স বৈঠকে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কোভিড-পরিস্থিতি নিয়ে আলোচনার পাশাপাশি জিএসটি বাবদ রাজ্যের বকেয়ার বিষয়টিও এ দিন প্রধানমন্ত্রীকে স্মরণ করিয়ে দেন মমতা।

আরও পড়তে পারেন: কোভিড পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উপস্থিত মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading

রাজ্য

কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অমিতাভ লালা প্রয়াত

লালা বলেছিলেন, কলকাতা শহরে কাজের দিনে অফিস টাইমে রাস্তা আটকে মিছিল বন্ধ করা উচিত। এই নিয়ে তৎকালীন সিপিএম নেতাদের রোষের মুখে পড়তে হয় বিচারপতি লালাকে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: করোনামুক্ত হয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত বাড়ি ফেলা হল না তাঁর। কোভিড-পরবর্তী শারীরিক সমস্যার জেরে প্রয়াত হলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অমিতাভ লালা (Amitabh Lala)।

সোমবার গভীর রাতে বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। বয়স হয়েছিল ৭০ বছর।

করোনামুক্ত হয়েও তাঁর ইনফেকশন ধরা পড়ে। শরীরে প্লাজমার ঘাটতি দেখা দেয়। তাঁর পরিবার প্লাজমার আবেদন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় আহ্বান জানায়। কিন্তু সেই চিকিৎসা শুরু হওয়ার আগেই তিনি মারা গেলেন।

Loading videos...

১৯৭৫ সালে কলকাতা হাইকোর্টে আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করে অমিতাভবাবুর। পরবর্তী কালে সেখানেই বিচারপতি হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। ২০০৫-এ এলাহাবাদ হাইকোর্টে বদলি হন তিনি। ২০১২ সালে অবসর নেওয়া আগে সেখানে বেশ ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে কাজ করেন।

বিচারপতি হিসেবে এ রাজ্যে থাকাকালীন তিনিই প্রথম রাস্তা আটকে মিছিল-মিটিং করার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করার নির্দেশ দিয়েছিলেন। সেটা ২০০৪ সাল। এক দিন হাইকোর্টে যাওয়ার পথে তাঁর গাড়ি প্রবল যানজটে আটকায়।

আদালতে পৌঁছোতে তাঁর অনেক দেরি হয়। তিনি বলেছিলেন, কলকাতা শহরে কাজের দিনে অফিস টাইমে রাস্তা আটকে মিছিল বন্ধ করা উচিত। এই নিয়ে তৎকালীন সিপিএম নেতাদের রোষের মুখে পড়তে হয় বিচারপতি লালাকে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

‘প্রিয়ঙ্কা-সালামাতকে আমরা হিন্দু-মুসলিম হিসেবে দেখি না,” ঐতিহাসিক রায় এলাহাবাদ হাইকোর্টের

Continue Reading
Advertisement
শিল্প-বাণিজ্য10 mins ago

৫০০তম ‘ওয়ার্ল্ড অব টাইটান’ স্টোর খুলল কলকাতায়

ফুটবল21 mins ago

জীবনের প্রথম ডার্বিতে নামার জন্য মুখিয়ে রয়েছেন সন্দেশ জিঙ্ঘান

ক্রিকেট43 mins ago

প্রথম দুটি টেস্ট থেকে বাদ রোহিত-ইশান্ত, সংশয়ে শেষ দুটি টেস্টে উপস্থিতি নিয়েও

শিক্ষা ও কেরিয়ার1 hour ago

টেট-২০১৪ পাশ যোগ্য প্রার্থীদের শিক্ষকপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

রাজ্য2 hours ago

“এক দল, এক ভাষা আনতে চাইছে বিজেপি”, কেন্দ্রের শাসক দলকে নিশানা সৌগত রায়ের

Feni Railway Station
দেশ2 hours ago

ফেনী-বিলোনিয়া রেলপথের কাজ শুরু হচ্ছে শিগগিরই, দাউদকান্দি-সোনামুড়া জলপথ খননে হাত লাগাবে বাংলাদেশ

দেশ2 hours ago

দুর্ভাগ্য! ভ্যাকসিন নিয়ে রাজনীতি হচ্ছে, বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

রাজ্য3 hours ago

টিকাকরণে এক সঙ্গে কাজ করতে প্রস্তুত রাজ্য, প্রধানমন্ত্রীকে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

কেনাকাটা

কেনাকাটা3 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা6 days ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা2 months ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

নজরে