খবরঅনলাইন ডেস্ক: সোমবার দুপুর-বিকেলের ঝড়বৃষ্টির সময় পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বজ্রপাতে মৃত্যু হল অন্তত ২১ জনের। এঁদের মধ্যে হুগলি জেলায় ১০ জন, মুর্শিদাবাদে ৯ জন এবং পশ্চিম মেদিনীপুর জেলায় ২ জন মারা গিয়েছেন। এ ছাড়াও আহত হয়েছে বেশ কয়েক জন। বজ্রপাতে মৃত্যুর খবরে সমবেদনা প্রকাশ করে হতাহতদের পরিবারকে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

হুগলি জেলায়

হুগলি জেলার খানাকুলে বাজ পড়ে মারা গিয়েছেন ৪ জন। এঁদের মধ্যে একই পরিবারের ২ জন রয়েছেন। এ ছাড়া পোলবার দাদপুর ও তারকেশ্বরে ২ জন করে এবং হরিপাল ও সিঙ্গুরে ১ জন করে মারা গিয়েছেন। হরিপালে যাঁর মৃত্যু হয় তিনি খেতের কাজ সেরে বাড়ি ফিরছিলেন। সিঙ্গুরে মৃত্যু হয় এক গৃহবধূর। তিনি বাড়ির উঠোনে গৃহস্থালির কাজ করছিলেন। সব মিলিয়ে সোমবার শুধু হুগলি জেলাতেই বাজে ১০ জনের মৃত্যু হয়।

মুর্শিদাবাদ জেলায়

এ দিন মুর্শিদাবাদে মারা যান ৯ জন। সোমবার দুপুরে যখন বজ্রপাত-সহ বৃষ্টি হয়, তখন অনেকেই মাঠের কাজে ব্যস্ত ছিলেন। মাঠে কাজ করার সময় মুর্শিদাবাদের জঙ্গিপুর কহকুমায় বাজ পড়ে এক সঙ্গে ৬ জনের মৃত্যু হয়েছে। ৬ জনেরই দেহ পুরো ঝলসে যায়। আহত হন ৭ জন। এঁদের জঙ্গিপুর হাসপাতালে ভরতি করা হয়।

মুর্শিদাবাদ জেলার সুতির আসগরপাড়ায় ১ জনের এবং বহরমপুরের নিমতলায় ২ জন বাজের বলি হয়েছেন। এ ছাড়া পশ্চিম মেদিনীপুর জেলা থেকে বাজে ২ জনের মৃত্যুর খবর এসেছে।

প্রধানমন্ত্রীর শোক ও সাহায্য

রাজ্যে বজ্রপাতে মৃত্যুর খবর পেয়ে  হতাহতদের আত্মীয়দের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। সোমবার রাতেই বাংলায় টুইট লিখেছেন, “পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে বজ্রাঘাতে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।”

একই সঙ্গে আর্থিক ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। তাঁর দফতর বাংলায় টুইট করে লেখে, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে বজ্রাঘাতে মৃতদের পরিবারকে প্রধানমন্ত্রী জাতীয় বিপর্যয় তহবিল থেকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দানের অনুমোদন দিয়েছেন। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে।”

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও বজ্রাপাতে মৃতদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আরও পড়ুন: অস্বস্তিকর গরমের পর ফের স্বস্তির ঝড়বৃষ্টি কলকাhttps://www.khaboronline.com/news/state/thunderstorm-in-kolkata-after-hot-and-sultry-day/তা-সহ দক্ষিণবঙ্গে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন