খবরঅনলাইন ডেস্ক: সোমবার ভয়াবহ বজ্রপাতে দক্ষিণবঙ্গের তিন জেলায় মোট ১১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চার জন। ঘটনাগুলি ঘটেছে বাঁকুড়া, পূর্ব বর্ধমান আর হাওড়ায়।

বাঁকুড়ার ওন্দায় তিন জনের মৃত্যু হয়েছে বাজ পড়ে। এ ছাড়া একজন করে মারা গিয়েছেন গঙ্গাজলঘাটি আর বাঁকুড়া সদরে। মৃতদের মধ্যে একজন মহিলা রয়েছেন। বাজ পড়ার সময়ে মাঠে কৃষিকাজ করছিলেন সবাই।

পূর্ব বর্ধমানেও মৃতরা কৃষক। গলসি থানার অন্তর্গত তিনটে গ্রামে বাজ পড়ে মারা যান তিন জন। এ ছাড়া খণ্ডঘোষের দুবরাজহাট গ্রামে এক মহিলার মৃত্যু হয়। তিনিও কৃষিকাজ করছিলেন। পঞ্চম ব্যক্তির মৃত্যু হয় তালিতে। বাজ পড়ার সময়ে কয়েক জন বন্ধুর সঙ্গে স্থানীয় পুকুরে চান করতে নেমেছিলেন মৃত ব্যক্তি। তাঁর বাকি চার বন্ধু আহত হয়েছেন এই ঘটনায়।

অন্য দিকে হাওড়ার বাগনানে ৫০ বছর বয়সি এক কৃষকের মৃত্যু হয়েছে বাজ পড়ে। চাষের কাজ করার সময়ে একটি গাছের নীচে আশ্রয় নিয়েছিলেন তিনি। সেখানেই বজ্রপাতের ঘটনা ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

উল্লেখ্য, সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তে যে বৃষ্টি হয়, তার সঙ্গে মৌসুমি বায়ুর কোনো সম্পর্ক ছিল না। গত কয়েক দিনের অসহনীয় গরমকে কাজে লাগিয়ে তৈরি হয়েছিল বজ্রগর্ভ উল্লম্ব মেঘপুঞ্জ। সেই মেঘের কারণেই এমন ভয়াবহ বজ্রপাতের সূত্রপাত।

আগামী কয়েক দিন এই ধরনের বজ্রপাত-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা আরও রয়েছে দক্ষিণবঙ্গে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন