30 C
Kolkata
Friday, June 18, 2021

মুকুল রায়ের পর রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে নরম সুর তৃণমূলে, প্রত্যাবর্তন কি সময়ের অপেক্ষা?

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy) কি গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলেই ফিরতে চলেছেন? জল্পনার আবহেই গত বুধবার তৃণমূলের প্রবীণ সাংসদ সৌগত রায় (Saugata Roy) তাৎপর্যপূর্ণ ভাবে মন্তব্য করেছিলেন, “মুকুল রায় কখনোই মুখ্যমন্ত্রীকে প্রকাশ্যে অপমান করেননি”। পর দিনই বিজেপির আরও এক বেসুরো নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়কে (Rajib Banerjeee) নিয়েও সুর নরম করলেন তৃণমূল নেতা এবং রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

রাজীবের বিস্ফোরক মন্তব্য

rajib banerjee
রাজীব বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সোশ্যাল মিডিয়া পোস্ট

মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক মন্তব্য করেন রাজীব। ওই দিনই রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) নেতৃত্বে এক বৈঠকে বসেছিল বিজেপি। সেখানে উপস্থিত ছিলেন না রাজীব। ওই বৈঠক শেষ হওয়ার কয়েক ঘণ্টা বাদেই সোশ্যাল মিডিয়ায় তাঁর বিস্ফোরক পোস্ট জল্পনা বাড়ায়। বাংলায় ভোট-পরবর্তী হিংসাকে সামনে রেখে বিজেপির ৩৫৬ ধারা প্রয়োগ করার দাবির উলটো পথে হেঁটেছেন রাজীব। আবার মানুষের বিপুল জনসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতার পথ থেকেও সরে আসার পক্ষে সওয়াল করেছেন তিনি।

Loading videos...

‘ছোটো ভাইয়ের মতো’

[রাজীব ছোটো ভাইয়ের মতো, বললেন ফিরহাদ]
- Advertisement -

এমন পরিস্থিতিতে রাজনৈতিক মহলে জল্পনা ছড়ায়, তা হলে কি দীপেন্দু বিশ্বাস, সোনালি গুহ’র মতো রাজীবও তৃণমূলে ফিরতে চাইছেন? সত্যিই যদি রাজীব তৃণমূলে ফিরতে চান, তা হলে কি দলে রাজীবকে স্বাগত জানাবেন ফিরহাদ? এমন প্রশ্নের জবাবে তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, “আমি দলে কাউকে স্বাগত জানানোর কেউ নই। দল দলের সিদ্ধান্ত নেবে। এখনও ওঁর কোনও আবেদনপত্র দলের কাছে আসেনি। যাঁদের আবেদন এসেছে, তাঁদের বিষয়টিও দল ঠিক করবে। কিন্তু দেরিতে বোধোদয় হলেও, ভালো। অনেকে তো এমন রয়েছেন, যাঁদের বোধের উদয়ই হয় না”।

তিনি আরও বলেছেন, “রাজীব আমার ছোটো ভাইয়ের মতো। কেন ওর এমনটা হল? কেন বিজেপিতে গেল? এটা আমার কাছেও বিস্ময়ের। যাওয়ার আগের আগের দিনও ওঁর সঙ্গে কথা হয়েছিল”।

বিজেপিতে থাকা অবস্থাতেই রাজীব বন্দ্যোপাধ্যায় ও সব্যসাচী দত্তদের বেসুরো মন্তব্যের প্রেক্ষিতে গত বুধবার ফিরহাদ হাকিম বলেন, “যে বা যারা কোনো মোহের বশে বা কোনো বড়ো কিছুর লোভে বিজেপিতে গিয়েছিল তাঁদের দেরিতে হলেও মোহভঙ্গ হয়েছে। এটা শুভ লক্ষণ। যারা বিজেপিতে গিয়েছিল তাঁরা এখন বুঝতে পারছে, এ রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন আছেন থাকবেন”।

ফিরহাদের বার্তায় জল্পনা আরও জোরদার

[দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজীব]

শোনা যায়, বিধানসভা ভোটে ডোমজুড় কেন্দ্রে পদ্মপ্রতীকে হারের পর থেকে বিজেপির সঙ্গে ক্রমশ দূরত্ব বেড়েছে রাজীবের। দলের রাজ্য সভাপতির ডাকা বৈঠকেও গরহাজির। তবে একটি সূত্রের খবর, অরূপ রায়-সহ হাওড়ার একাধিক নেতার আপত্তিতেই না কি রাজীবের তৃণমূলে প্রত্যাবর্তন ঝুলে রয়েছে। এমন পরিস্থিতিতে রাজীবকে ‘ছোটো ভাই’ হিসেবে উল্লেখ করে ফিরহাদের বার্তা জল্পনাকে আরও জোরদার করছে বলেই মত রাজনৈতিক মহলের।

আরও পড়তে পারেন: বিজেপির ‘মত’ আর রাজীব বন্দ্যোপাধ্যায়ের পথ নয়! ফেসবুকে বিস্ফোরক বিজেপি নেতা

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

বয়স্কদের জন্য ভ্রাম্যমাণ ‘ভ্যাকসিন অন হুইলস’ পরিষেবা চালু হল দক্ষিণ ২৪ পরগনায়

ভ্যাকসিনের জন্য বয়স্কদের সাতসকালে হাসপাতালে গিয়ে লাইন দিতে হবে না আর, গাড়ি করে ভ্যাকসিন পৌঁছে যাবে বাড়ির কাছেই।

পড়তে পারেন