প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: বেশ কয়েক দিন পর আবার দোকানে লাইন দিয়ে মদ কিনতে পারছেন ক্রেতারা, তবে মানতে হবে কোভিড বিধিনিষেধ।

সময় তিন ঘণ্টা

করোনা মোকাবিলায় কার্যত লকডাউন জারি করেছিল রাজ্য সরকার। ১৪ মে থেকে কার্যকর ওই বিধিনিষেধ শিথিল করা হয় গতকাল। নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, সোমবার থেকে বেলা ১২টা-৩টে পর্যন্ত শাড়ি, গয়না এবং অন্য়ান্য খুচরো দোকান খোলা থাকবে। এর আগে যা শুধুমাত্র সকাল ৭টা-১০টা পর্যন্ত খোলা থাকত। এর পরই জানা যায়, মঙ্গলবার থেকেই আপাতত দুপুর ১২টা থেকে দুপুর ৩টে পর্যন্ত মদের দোকান খোলা থাকছে। তবে কোভিডবিধি মেনেই দোকান খোলার অনুমতি দিয়েছে রাজ্য। সময় বেঁধে দেওয়া হয়েছে দিনে তিন ঘণ্টা। যদিও বার-রেস্তোঁরাগুলিকে বন্ধ থাকছে।

নিতে হবে অনুমতি

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে রাজ্য লকডাউন জারির হওয়ার দিন থেকেই মদের দোকানও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছিল। মঙ্গলবার থেকে খুচরো দোকানে বেশ কিছু ছাড় দেওয়া হয়েছে। একই সঙ্গে সীমিত সময়ের জন্য মদের দোকান খোলারও অনুমতি মিলেছে। নবান্নের তরফে অনুমতি মিলে যাওয়ার পরেই এ ব্যাপারে শুল্ক দফতর মদের দোকানগুলিকে নিয়ম-নিষেধ সম্পর্কে চিঠি দিয়ে বিস্তারিত জানিয়েছে। নির্দেশে বলা হয়েছে, মদের দোকান খুলতে হলে জেলা প্রশাসনের অনুমতি নিতে হবে। অনুমতি নিয়ে দোকান খুলতে পারবেন মদ ব্যবসায়ীরা। ধারণা করা হচ্ছে, যে সব জায়গায় করোনা সংক্রমণের হার বেশি, সেখানে অনুমতি নাও মিলতে পারে।

এক নির্দেশিকায় আবগারি দফতর জানিয়েছে, খুচরো দোকানের মধ্যেই ধরা হবে ফরেন লিকার অফশপগুলিকে। রাজ্যের ঘোষণা অনুযায়ী, আগামী ১৫ জুন পর্যন্ত কড়া বিধিনিষেধ চালু থাকবে। এর পর সরকার কী পদক্ষেপ নেয়, সেটাই দেখার!

আরও পড়তে পারেন: প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে শো-কজ করল কেন্দ্র

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন