‘শান্তিপূর্ণ বন্‌ধ’, মানুষের অসুবিধার জন্য ‘ক্ষমাপ্রার্থী’ সিপিএম

0

খবরঅনলাইন ডেস্ক: বাম-কংগ্রেসের ছাত্র এবং যুব সংগঠনগুলির সম্মিলিত নবান্ন অভিযানে পুলিশের ভূমিকার প্রতিবাদে শুক্রবার রাজ্য জুড়ে ১২ ঘণ্টার হরতাল ডেকেছে বামেরা।

বন্‌ধের আংশিক প্রভাব পড়েছে রাজ্যে। কলকাতায় জনজীবন মোটের ওপরে স্বাভাবিক থাকলেও জেলায় জেলায় তার প্রভাব পড়েছে। জায়গায় জায়গায় রেল এবং সড়ক অবরোধে সামিল হয়েছেন বন্‌ধের সমর্থকরা।

Loading videos...

*****”মানুষের অসুবিধার জন্য দুঃখিত, ক্ষমাপ্রার্থী”, দিনের শেষে সাংবাদিক বৈঠকে বললেন সিপিএম পলিটবুরো সদস্য মহম্মদ সেলিম।

*****”একশো দশ শতাংশ শান্তিপূর্ণ ধর্মঘট হয়েছে। দু’-তিন জন কোথাও হয়তো জোর করে বন্ধ করতে গিয়েছিল। কিন্তু খবর পাওয়া মাত্রই নিষেধ করা হয়ছে। রাজ্যের কোথাও কোনো গা-জোয়ারি হয়নি”, দাবি বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীর।

*****এন্টালিতে বন্‌ধ সমর্থকদের মিছিল থেকে গাড়িতে ভাঙচুরের অভিযোগ। স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ, জোর করে দোকান বন্ধ করানো হয়েছে।

***** বারাসাতে বন্‌ধ পালন বাম আর কংগ্রেসের সমর্থকরা।

***** পান্ডুয়াতে প্রায় দেড় ঘণ্টা ধরে রেল অবরোধ। পড়ে সেটা উঠে যায়।

***** ডানকুনির মোড়ে টায়ার জ্বালিয়ে অবরোধ।

***** হুগলি জেলার হিন্দিমোটরের ধারসায় জিটি রোড অবরোধ করে ফুটবল খেলছেন হরতাল সমর্থকরা। অবরোধ তুলতে এলে পুলিশকে চকোলেট ধরিয়ে দেন তাঁরা।

***** বর্ধমান শহরের কার্জন গেটে বামকর্মীদের রাস্তা অবরোধ। বর্ধমান-আরামবাগ রোডের মিরেপোতা বাজারে বামকর্মীরা রাস্তায় বেঞ্চ ফেলে অবরোধ

***** উত্তর দিনাজপুরের রায়গঞ্জে বন্‌ধের মিশ্র প্রভাব। দোকানপাট খোলেনি খুব একটা।

***** কাঁচরাপাড়ায় রেল অবরোধ বন্‌ধ সমর্থকদের। শিয়ালদহ বনগাঁ শাখার বামনগাছি ও বিড়া স্টেশনের মাঝে লাইনে বিক্ষোভ। ব্যাহত ট্রেন চলাচল। বহরমপুরে সরকারি বাস চললেও রাস্তায় নেই বেসরকারি বাস।

***** উত্তর ২৪ পরগণার শ্যামনগরে বন্‌ধের সমর্থনে পথ অবরোধ বামেদের।

***** বেলা ১১টায় বামেদের মিছিল। এন্টালি মার্কেটের কাছ থেকে শুরু হবে। থাকবেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, সিপিআইএম পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম, আরএসপি-র সাধারণ সম্পাদক মনোজ ভট্টাচার্য, সিপিআই-এর রাজ্য সম্পাদক স্বপন ব্যানার্জি-সহ বাম ও বাম সহযোগী দলের নেতৃত্বরা।

***** শিলিগুড়িতে বন্‌ধের প্রভাব চোখে পড়ছে। দোকানপাট খোলেনি।

***** বন্‌ধের সমর্থনে যাদবপুরে মিছিল বের করল বামেরা।

***** সকাল ছ’টা থেকে বন্‌ধ শুরু হলেও এখনও পর্যন্ত স্বাভাবিক জনজীবন। বাস, ট্রেন, ট্যাক্সি চলাচল স্বাভাবিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.