Mukul roy and filip ghosh

ওয়েবডেস্ক: আগামী ২০১৯-এর লোকসভা ভোটের এখনও ঢের বাকি। তারই মধ্যে রাজ্যের ৪২টি আসনের নাম ধরে পদ্মপ্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারীদের নাম ভাসিয়ে দেওয়া হচ্ছে। এই ঘটনায় যথেষ্ট ক্ষুব্ধ হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি এমন প্রচার রুখতে কেন্দ্রীয় নেতৃত্বের হস্তক্ষেপ দাবিও করেছেন বলে দলীয় সূত্রে খবর।

বেশ কয়েক সপ্তাহ আগেই পশ্চিমবঙ্গে বিজেপির লোকসভা নির্বাচনের আহ্বায়ক হিসাবে নাম ঘোষণা করা হয়েছে মুকুল রায়ের। স্বাভাবিক ভাবেই লোকসভা নির্বাচনের প্রার্থী চয়নে তিনি যে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন, সে বিষয়ে কোনো সন্দেহের অবকাশ না থাকারই কথা। লোকসভার প্রচারের পাশাপাশি তিনি কোন কোনো কেন্দ্রে কোন নেতা প্রতিদ্বন্দ্বিতা করলে সুফল মিলতে পারে, সে বিষয়টিও বেশ গুরুত্ব দিয়ে দেখতে পারেন। বিজেপি সূত্রে খবর, যে কারণে মধ্য কলকাতার একটি ফ্ল্যাটে না কি মুকুলবাবু ইতিমধ্যেই লোকসভা ভোটের যাবতীয় প্রস্তুতি শুরু করে দিয়েছেন। হয়তো সেখান থেকেই বিভিন্ন কেন্দ্রের ভাবী প্রার্থীদের নাম ছড়ালেও ছড়াতে পারে।

কয়েক দিন আগেই চাউর হয়ে যায়, ছত্তীসগঢ়, মধ্যপ্রদেশ, মিজোরাম, রাজস্থান এবং তেলঙ্গনার ভোট মিটলেই পশ্চিমবঙ্গে লোকসভা ভোটের প্রার্থী ঘোষণা করে দিতে পারে বিজেপি। উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্যে বিজেপির বিজয়রথ মসৃণ পথে এগিয়ে নিয়ে যাওয়ার পর এ বার দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ পাখির চোখ করেছেন বাংলাকে। দলীয় সূত্রে খবর, লোকসভা নির্বাচনের বেশ কয়েক মাস প্রার্থীর নাম ঘোষণা করে দিলে কর্মী-সমর্থকদের মনে বাড়তি আগ্রহের সঞ্চার ঘটানো যেতে পারে। তার পরেই কলকাতা থেকে কোচবিহার- ধরে ধরে বিজেপি প্রার্থীদের নাম প্রকাশিত হতে থাকে সংবাদ মাধ্যমে। এই ঘটনাকেই ভালো ভাবে নেননি দিলীপবাবু।

তিনি সংবাদ মাধ্যমের কাছে বলেছেন, বিজেপির টিকিটি পেয়ে গিয়েছি বলে যাঁরা আনন্দে লাফাচ্ছেন, তাঁরা পরে ধোঁকা খাবেন। এ রাজ্যের কোনো বিজেপি নেতার টিকিট দেওয়া অধিকার নেই। যা হবে সব দিল্লি থেকে। তিনি অবশ্য নাম মুখে না আনলেও ওয়াকিবহাল মহল ধারণা করছে, এ ব্যাপারে হয়তো তিনি মুকুলবাবুর দিকেই আঙুল তুলতে চাইছেন।

আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়রপদে নন ফিরহাদ হাকিম, মনোনয়ন জমা দিচ্ছেন বিরোধী প্রার্থী

মুকুলবাবু অবশ্য স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, তিনি কাউকেই এ ব্যাপারে কোনো রকমের প্রতিশ্রুতি দিচ্ছেন না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here