আরপিএফ-এর তৎপরতায় ব্যাগ পেলেন ব্যবসায়ী, কী ছিল সেই ব্যাগে

0
85
srila pramanik
শ্রীলা প্রামাণিক

কল্যাণী থেকে শান্তিপুর লোকালে চেপে রানাঘাটে ফেরার পথে ট্রেনের কামরায় মনের ভুলে ব্যাগ ফেলে রানাঘাট স্টেশনে পড়েছিলেন এক ওষুধ ব্যবসায়ী। ব্যাগে ৩ হাজার টাকার ওষুধ ও অন্যদের কাছে পাওনা ২ লক্ষ টাকার রসিদ ছিল। স্টেশন থেকে বেরিয়ে ব্যাগের কথা খেয়াল হতেই মাথায় হাত তার। কী করবেন কিছুই ভেবে পাচ্ছিলেন না। বিভিন্ন দোকানে ওষুধ সরবরাহ বাবদ পাওনা দুই লক্ষ টাকার রসিদ সেই ব্যাগে। তা না পেলে সেই টাকা পাওয়ার আশাতেও জলাঞ্জলি। তবে শান্তিপুর আরপিএফ-এর তৎপরতায় সেই ব্যাগ ফিরে পেলেন রানাঘাটের ওষুধ ব্যবসায়ী অভিজিৎ রায়। বৃহস্পতিবার দুপুরে শান্তিপুর আরপিএফ-এর তরফে ব্যাগ ফিরিয়ে দেওয়া হল তাঁর হাতে।

ঘটনার সূত্রপাত অবশ্য বুধবার রাতে। রানাঘাট রথতলার বাসিন্দা পেশায় ওষুধ ব্যবসায়ী অভিজিৎবাবু বিভিন্ন ওষুধের দোকানে ওষুধ সরবরাহ করেন। বুধবার ব্যবসায়িক কাজে তিনি কল্যাণী যান। রাতে বাড়ি ফেরার সময়ে আপ শান্তিপুর লোকালে উঠে কামরার বাঙ্কে ব্যাগটি রেখেছিলেন তিনি। নামার সময়ে তাড়াহুড়োয় ব্যাগ সেখানেই ফেলে রেখে তিনি নেমে যান রানাঘাটে। ব্যাগে তিন হাজার টাকার ওষুধ ছাড়াও নানা দোকানে ওষুধ সরবরাহ বাবদ তার পাওনা দুই লক্ষ টাকার রসিদ ছিল।

বুধবার গভীর রাতে শান্তিপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা সেই আপ শান্তিপুর লোকালে তল্লাশি চালাচ্ছিলেন আরপিএফ কর্মীরা। সেই সময়ে ট্রেনের একটি কামরার বাঙ্কে একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন তাঁরা। আশপাশে খোঁজ করে ব্যাগের মালিকের হদিশ মেলেনি। ব্যাগটি তাঁরা শান্তিপুর স্টেশনের আরপিএফ পোস্টে নিয়ে যান। তখন রাত প্রায় দেড়টা। ব্যাগ থেকে ফোন নম্বর পেয়ে বৃহস্পতিবার ব্যাগের মালিকের সঙ্গে যোগাযোগ করা হয়। জানা যায়, রানাঘাটের রথতলার বাসিন্দা জনৈক ব্যবসায়ী অভিজিৎ রায়ের ব্যাগ সেটি। তাঁকে আরপিএফ কর্মীরা জানান ব্যাগ তাঁদের হেফাজতে রয়েছে। উপযুক্ত নথি দিয়ে তা নিয়ে যেতে হবে।

আরপিএফ কর্মীরা তাঁর ব্যাগ উদ্ধার করেছেন তা জানার পরে হাঁফ ছাড়েন ব্যবসায়ী। বৃহস্পতিবার দুপুরে অভিজিৎবাবু শান্তিপুর গিয়ে নিজের সচিত্র পরিচয়পত্র এবং প্রমাণপত্র দিয়ে ব্যাগ নিয়ে যান। অভিজিৎবাবু বলেন, “ট্রেনে ভুল করে ব্যাগ ফেলে নেমে পড়েছিলাম। ব্যাগে হাজার তিনেক টাকার ওষুধ ছাড়াও দুই লক্ষ টাকার রসিদ ছিল। দুশ্চিন্তায় সারা রাত আমার ঘুম হয়নি। শান্তিপুর আরপিএফ কর্মীদের সহায়তায় আমি ব্যাগ ফেরত পেলাম। আরপিএফ কর্মীদের কাছে আমি কৃতজ্ঞ।”

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here