Connect with us

রাজ্য

দিনের অধিকাংশ সময় থাকছে না বিদ্যুৎ, ক্ষোভ বাড়ছে বাঁকুড়ার একাধিক গ্রামে

ইন্দ্রাণী সেন

বাঁকুড়া: তাপমাত্রার পারদ যখন ক্রমশ ঊর্ধ্বমুখী, ঠিক তখন চরম বিদ্যুতহীনতায় ভুগছে বাঁকুড়ার ইন্দাসের আকুই-১, ২ ও দীঘলগ্রাম গ্রাম পঞ্চায়েত এলাকা। রাত দশটার পর নিয়ম করে বিদ্যুৎ থাকছে না, এমনকি দিনের বেশির ভাগ সময়েও একই অবস্থা। এমনটাই অভিযোগ স্থানীয়দের।

ধারাবাহিক এই ঘটনার জেরে এলাকার মানুষের মধ্যে ক্ষোভের সঞ্চার হচ্ছে। ফলে বিদ্যুৎ দফতরের উদাসীনতার অভিযোগ তুলে ও নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে বিদ্যুৎ দফতরের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখিয়েছেন এলাকার মানুষ। তার পরেও সোমবার সকাল থেকে দফায় দফায় লোডশেডিংয়ের শিকার এই গ্রামগুলির বাসিন্দারা।

আরও পড়ুন মুখ্যমন্ত্রী-চন্দ্রবাবু বৈঠক শেষ, কী কথা হল?

এই প্রসঙ্গে দীঘলগ্রাম এলাকার বাসিন্দা দীপক দলুই বলেন, “প্রতি দিন রাত এগারোটার পর নিয়ম করে লোডশেডিং হচ্ছে। অনেক সময় রাত পেরিয়ে সকাল হয়ে গেলেও বিদ্যুৎ আসছে না। তীব্র গরমে শিশু থেকে বৃদ্ধ সকলেই খুব অসুবিধার মধ্যে পড়ছেন।” তীব্র গরমে দিনের পর দিন বিদ্যুৎ না থাকায় অতিষ্ট মানুষ রবিবার দীঘলগ্রাম এলাকায় বিদ্যুৎ দফতরের কর্মীদের ঘিরে বিক্ষোভ দেখান। কিন্তু তার পর বিদ্যুতের অবস্থার আরও অবনতি হয়েছে বলে খবর।

বিষ্ণুপুর বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে এই ঘটনার সত্যতা স্বীকার করা হয়েছে। তাঁর নাম প্রকাশ করা হবে না এই শর্তে এক আধিকারিক বলেন, “বৈদ্যুতিক মেশিনে ধানঝাড়ার কারণে তারে খড়ের কুটি উড়ে পড়ছে। রাতে শিশির পড়ে শর্ট সার্কিট হয়ে সমস্যা হচ্ছে।” এতে বিদ্যুৎ দফতরের কোনো ভূমিকা নেই বলেই তাঁর দাবি। বিদ্যুৎ বণ্টন কোম্পানির বিষ্ণুপুর ডিভিশনের আধিকারিক তীর্থ মাল সাংবাদিকদের বলেন, “সমস্যার কথা শুনেছি। তবে এই বিষয়ে কোনো অভিযোগ এখনও দায়ের হয়নি। এলাকাবাসীকে সচেতন হতে হবে। ধানঝাড়ার আগে ব্যবস্থা নিতে হবে যাতে শর্টশার্কিট না হয়। এই বিষয়টা এলাকাবাসীকে সচেতন করতে মাইকিং করা হবে।”

রাজ্য

বিশেষ দিনে বিশেষ বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের

বিশেষ দিনটিকে সামনে রেখে সোশ্যাল মিডিয়াতেও দিয়েছেন বিশেষ বার্তা মুখ্যমন্ত্রী।

মৌলিক নীতিগুলি নিয়ে আরও একবার সজাগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা: করোনাভাইরাস মহামারির (Coronavirus pandemic) জেরে রেড রোডের কয়েক ঘণ্টাব্যাপী স্বাধীনতা দিবস উদ্‌যাপন এ বার কয়েক মিনিটে নামিয়ে নিয়ে আসা হয়েছে। এ দিনের সংক্ষিপ্ত অনুষ্ঠানে ২৫ জন ‘করোনা যোদ্ধা’কে সংবর্ধনা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একই সঙ্গে দিনটিকে সামনে রেখে সোশ্যাল মিডিয়াতেও দিয়েছেন বিশেষ বার্তা।

৭৪তম স্বাধীনতা দিবসকে (74th Independence Day) সামনে রেখে মুখ্যমন্ত্রী টুইটারে লিখেছেন, যে মৌলিক নীতিগুলির উপর ভিত্তি করে দেশ প্রতিষ্ঠিত হয়েছিল, সেগুলিকে অবশ্যই সংরক্ষণ করতে হবে।

[রেড রোড]

তিনি লিখেছেন, “আমার ভাই ও বোনেদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাই। আজকের দিনে আমি সেই সব মহান ব্যক্তিত্বকে স্যালুট জানাই, যাঁরা নিজেদের জীবনের বিনিময়ে ‘স্বাধীন দেশ’ গড়ার স্বপ্ন বাস্তব করেছেন। আমাদের স্বাধীনতা কষ্টার্জিত। আমাদের আবশ্যিক কর্তব্য, যে নীতিগুলির ভিত্তিতে দেশ প্রতিষ্ঠিত হয়েছিল, সেগুলিকে সংরক্ষণ করা”।

[মুখ্যমন্ত্রীর টুইটার থেকে]

শনিবার সকালে ধর্মতলায় নেতাজি মূর্তি এবং পুলিশ মেমোরিয়ালে পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপনের পর মুখ্যমন্ত্রী চলে আসেন রেড রোডে। সেখানে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যে দিনটিকে উদ্‌যাপন করেন। পতাকা উত্তোলনের পর তিনি ২৫ জন করোনা যোদ্ধাকে সম্মান জানান মুখ্যমন্ত্রী। তাঁদের মধ্যে রয়েছেন চিকিৎসক, নার্স, পুলিশকর্মী, পুরকর্মী-সহ বিভিন্ন ক্ষেত্রের করোনা যোদ্ধারা।

পড়তে পারেন: রেড রোডে জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রেড রোড থেকে চলে যান রাজভবনে। সেখানে রাজ্যপাল জগদীপ ধানখড়ের সঙ্গে মিনিট পাঁচেক বৈঠক করেন। বিস্তারিত পড়ুন এখানে: রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায়! রাজ্যপালের সঙ্গে বৈঠক নিয়ে জোর গুঞ্জন

Continue Reading

রাজ্য

রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায়! রাজ্যপালের সঙ্গে বৈঠক নিয়ে জোর গুঞ্জন

রেড রোডে অনুষ্ঠান সেরে রাজভবনে চলে যান মমতা বন্দ্যোপাধ্যায়।

কী আলোচনা হল দুই প্রশাসনিক প্রধানের?

কলকাতা: শনিবার রেড রোডে পতাকা উত্তোলন এবং সংক্ষিপ্ত কর্মসূচি সেরেই রাজভবনের উদ্দেশে পাড়ি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে বেশ কয়েক মিনিট কাটিয়ে বেরিয়ে যাওয়ার পরই রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর এই বৈঠক নিয়ে রাজনৈতিক মহলে জোর গুঞ্জন।

৭৪তম স্বাধীনতা দিবসে (74th Independence Day) করোনাভাইরাস মহামারির কথা মাথায় রেখেই রেড রোডের অনুষ্ঠান কাটছাঁট করা হয়েছে। মাত্র মিনিট পনের সেখানে ছিলেন মুখ্যমন্ত্রী। তবে সেখান থেকে সটান রাজভবনে যাওয়ায় নতুন করে জল্পনার সৃষ্টি হয়।

[ছবি: টুইটার থেকে]

এমনিতে রাজ্য বনাম রাজ্যপালের সংঘাত বহুচর্চিত একটি বিষয়। বিভিন্ন ইস্যুতে রাজ্যের সমালোচনা করতে ছাড়েন না রাজ্যপাল জগদীপ ধানখড় (Jagdeep Dhankhar)। উল্টো দিকে রাজ্যের মন্ত্রী থেকে শাসক দলের নেতৃত্বও কড়া ভাষায় বিদ্ধ করেন রাজ্যপালকে। এমন পরিস্থিতিতে আচমকা মুখ্যমন্ত্রীর রাজভবনে প্রবেশ গুঞ্জনে উপকরণ তো জোগাবেই!

তবে মুখ্যমন্ত্রীর দফতর সূত্রে জানা যায়, আজ স্বাধীনতা দিবস। রাজ্যপালের সঙ্গে সৌজন্যমূলক সাক্ষাৎ করতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

[রেড রোডে করোনা যোদ্ধাদের সংবর্ধনা মুখ্যমন্ত্রীর]

কিন্তু জল্পনা ছড়ায় রাজভবন সূত্রের দাবিকে কেন্দ্র করে। বলা হচ্ছে, “বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক বিষয় নিয়েও না কি দুই প্রশাসনিক প্রধানের মধ্যে আলোচনা হয়েছে”। সাম্প্রতিককালে করোনা প্রতিরোধ অথবা ঘূর্ণিঝড় উম্পুনের ত্রাণ বিতরণ, আইন-শৃঙ্খলা-সহ একাধিক ইস্যুতে রাজ্যপাল তীব্র সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের। তাতে কিছুটা হলেও কি ‘স্বস্তি’ ফিরল?

আরও পড়তে পারেন: রেড রোডে জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading

রাজ্য

কলেজ থেকে হাসপাতাল, স্বাধীনতা দিবসে ঠাসা কর্মসূচিতে বসিরহাটের সাংসদ নুসরত জাহান

মুসরত জাহান

বসিরহাট: শনিবার সকাল থেকেই তুমুল ব্যস্ততার মধ্যে কাটল অভিনেত্রী এবং বসিরহাটের সাংসদ নুসরত জাহানের (Nusrat Jahan)। এক দিকে ৭৪তম স্বাধীনতা দিবসে (74th Independence Day) যেমন একাধিক জায়গায় পতাকা উত্তোলন করলেন, তেমনই হাসপাতালের পরিস্থিতি খতিয়ে দেখতে কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময়ও করলেন।

সকাল সকাল নুসরত পৌঁছে যান বসিরহাট কলেজে। সেখানে পতাকা উত্তোলন করেন। সেখান থেকে চলে যান বসিরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে।

হাসপাতালে কোভিড-১৯ ওয়ার্ড পরিদর্শন করেন অভিনেত্রী। সেখানকার বর্তমান পরিস্থিতি ঠিক কী রকম, সে বিষয়ে বিশদে জানতে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকও করেন তিনি।

এ বারের স্বাধীনতা দিবস অন্যান্য বারের থেকে আলাদা। তবে শারীরিক দূরত্ব বজায় রেখেই একের পর এক কর্মসূচিতে যোগ দিলেন তিনি। দেখুন ভিডিয়োয়-

Continue Reading
Advertisement

বিশেষ প্রতিবেদন

Advertisement
দুর্গা পার্বণ3 mins ago

পলাশির যুদ্ধে জয় উদযাপন করতে নবকৃষ্ণ দেব বাড়িতে বসিয়ে ছিলেন দুর্গাপুজোর আসর

yuvrajfinal
ক্রিকেট23 mins ago

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন যুবরাজ সিংহ?

বিনোদন53 mins ago

ইএমআই অভিযোগ: নিজের ব্যাঙ্ক স্টেটমেন্ট শেয়ার করলেন অঙ্কিতা লোখান্ডে

রাজ্য1 hour ago

বিশেষ দিনে বিশেষ বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের

বাংলাদেশ1 hour ago

চলে গেলেন ভাষাসৈনিক ও শিল্পকলার অন্যতম নক্ষত্র মুর্তজা বশীর

দেশ2 hours ago

স্বাধীনতা দিবস ২০২০: স্কুল বন্ধ, ভার্চুয়াল উদ্‌যাপনেই মাতল কিছু পড়ুয়া

রাজ্য3 hours ago

রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায়! রাজ্যপালের সঙ্গে বৈঠক নিয়ে জোর গুঞ্জন

মুসরত জাহান
রাজ্য3 hours ago

কলেজ থেকে হাসপাতাল, স্বাধীনতা দিবসে ঠাসা কর্মসূচিতে বসিরহাটের সাংসদ নুসরত জাহান

কেনাকাটা

care care
কেনাকাটা2 days ago

চুল ও ত্বকের বিশেষ যত্নের জন্য ১০০০ টাকার মধ্যে এই জিনিসগুলি ঘরে রাখা খুবই ভালো

খবরঅনলাইন ডেস্ক : পার্লার গিয়ে ত্বকের যত্ন নেওয়ার সময় অনেকেরই নেই। সেই ক্ষেত্রে বাড়িতে ঘরোয়া পদ্ধতি অনেকেই অবলম্বন করেন। বাড়িতে...

কেনাকাটা1 week ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা1 week ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা1 week ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা2 weeks ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা3 weeks ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা3 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা4 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা4 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা4 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

নজরে

Click To Expand