rain wb

কলকাতা: পশ্চিমবঙ্গ এবং ওড়িশা উপকূল সন্নিহিত বঙ্গোপসাগরে অবস্থান করা নিম্নচাপটি ক্রমশ শক্তি বাড়াতে শুরু করেছে। এর ফলে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভালো বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টিও হতে পারে।

তবে এই নিম্নচাপের প্রভাবে সব থেকে বেশি বৃষ্টি হবে ওড়িশায়। কলকাতা এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সাধারণ ভাবে সারাদিনই মেঘলা আকাশে কমবেশি বৃষ্টি চলতে থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

এ বার জুলাইয়ে দক্ষিণবঙ্গে বৃষ্টির অবস্থা বেশ করুণ। ২০ জুলাই পর্যন্ত শহরে মোট বৃষ্টির পরিমাণ ১১০ মিমি। এই আবহে বৃষ্টির ঘাটতি ক্রমশ মাথাচাড়া দিচ্ছে দক্ষিণবঙ্গে। সেই ঘাটতি মেটানোর জন্য এই নিম্নচাপের দিকে তাকিয়ে রয়েছেন কৃষক থেকে সাধারণ মানুষ।

আরও পড়ুন বজ্রপাতের সময় কী ভাবে রক্ষা করবেন নিজেকে? নজর রাখুন এই তথ্যগুলিতে

তবে নিম্নচাপটির সব থেকে বেশি প্রভাব উপকূলবর্তী অঞ্চলে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সেখানে ভারী বৃষ্টির সম্ভাবনা প্রবল, বিক্ষিপ্ত ভাবে অতিভারী বৃষ্টিও হতে পারে। কলকাতার ভাগ্যে আপাতত সারাদিনই হালকা বৃষ্টি এবং মাঝেমাঝে দাপট বাড়িয়ে ঝমঝমিয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারাদিনই ঝোড়ো হাওয়া বইতে পারে।

সোমবার সকাল পর্যন্ত এই নিম্নচাপের প্রভাব থাকবে বলে জানানো হয়েছে। তবে নিম্নচাপটি কেটে যাওয়ার পরেও আগামী দশদিন দক্ষিণবঙ্গ জুড়ে ভালো বৃষ্টিরই পূর্বাভাস দিয়ে রেখেছে আবহাওয়া দফতর।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here