পুজোয় কলকাতা শহরে এ বার লাক্সারি ট্যাক্সি

0

পুজোয় কলকাতায় থাকবেন, অথচ রাত জেগে ঠাকুর দেখবেন না তা কি হয়? শুনেই চিন্তা শুরু হয়ে গেল তো? একটু রাত হয়ে গেলেই ট্যাক্সি পাওয়া দুষ্কর, তার ওপর চালকদের নানা বায়নাক্কা। এ বার যদি সময়টা দুর্গাপুজো হয়, তা হলে তো কথাই নেই। দুশ্চিন্তা শুরু হয়ে গেল তো! না, উপায় আছে। এ বার দুর্গাপুজোয় কলকাতা শহরে পঞ্চমী থেকে দশমী পর্যন্ত ৬ দিনই বিশেষ ল্যাক্সারি ট্যাক্সি পরিষেবা দিতে চলেছে জয়েন্ট কাউন্সিল অফ লাক্সারি ট্যাক্সি ইউনিয়ন। সংগঠনের সাধারণ সম্পাদক সুব্রত ঘোষ এই খবর জানিয়েছেন।

তিনি বলেন, এ বারের পুজোয় টানা ২৪ ঘণ্টা পরিষেবা পাবেন ঠাকুর দেখতে আসা বিদেশি পর্যটক থেকে শুরু করে গ্রাম বা জেলা থেকে আসা মানুষ। সাথে থাকছে আরও কিছু বিশেষ ব্যবস্থা। যেমন এক পুজোপ্যান্ডেল থেকে অন্য পুজোপ্যান্ডেলের যাওয়ার ম্যাপ  থাকছে এই লাক্সারি ট্যাক্সিতে। কোন মণ্ডপে ভিড় বেশি আর কোথায় কম, তা-ও জানা যাবে অ্যাপের মাধ্যমে। এমন অভিনব পদক্ষেপ আমাদের রাজ্যে এই প্রথম।

রাজ্যে প্রায় ৪০ হাজার ল্যাক্সারি ট্যাক্সি আছে। তার মধ্যে কলকাতা শহরেই সংখ্যাটা প্রায় ২০ হাজার। এর মধ্যে প্রায় ১০ হাজার ট্যাক্সির একটি তালিকা তৈরি করা হচ্ছে, যেগুলো এই নতুন পরিষেবা দেবে। এ ছাড়া এ বার পুজোয় ওলা-উবেরের সঙ্গে ওটিএল ক্যাব নামে রাজ্যের একটি সংস্থারও পরিষাবা দেওয়ার কথা আছে।

তিনি আরও বলেন, ল্যাক্সারি ট্যাক্সির অ্যাপের মাধ্যমে বুকিং করলে দ্রুত ট্যাক্সি মিলবে। কিন্তু যাত্রীদের উদ্দেশে তিনি বলেন, পুজোয় শহরের রাস্তায় যে ভাবে যানজট হয় তাতে যাত্রীদের ট্যাক্সি পেতেও কিছুটা দেরি হতে পারে। তবে এই সমস্যার দিকেও বিশেষ নজর দেওয়ার কথা ভাবা হচ্ছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন