Homeখবররাজ্যরাজ্যে একের পর এক গণপিটুনিতে মৃত্যুর ঘটনা, কড়া পদক্ষেপ নেবে সরকার, ক্ষতিপূরণ...

রাজ্যে একের পর এক গণপিটুনিতে মৃত্যুর ঘটনা, কড়া পদক্ষেপ নেবে সরকার, ক্ষতিপূরণ ঘোষণা

প্রকাশিত

গত কয়েক দিনে রাজ্যে একাধিক গণপিটুনিতে মৃত্যুর ঘটনা ঘটেছে। পুলিশি গ্রেফতারির পরও থামছে না এমন ঘটনা। এবার এই নিয়ে কড়া পদক্ষেপের কথা বলল রাজ্য সরকার। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা করেছে নবান্ন। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের হোমগার্ডের চাকরিও দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) মনোজ বর্মা বলেন, ‘‘আইন নিজের হাতে তুলে নেওয়া ঠিক নয়। এর জন্য সকলকে সতর্ক করা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।’’ মনোজ বর্মার সঙ্গে সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘সাম্প্রতিক সময়ে কয়েকটি ঘটনা রাজ্য সরকারের নজরে এসেছে। পুলিশকে সর্বাধিক সতর্কতা বজায় রাখতে বলা হয়েছে। কড়া আইনানুগ পদক্ষেপ করতেও বলা হয়েছে। মানুষকে সচেতন থাকতে হবে। এই সকল ক্ষেত্রে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য কোনও ক্ষতিপূরণই যথেষ্ট নয়। তবে রাজ্য সরকারের তরফে মৃত পরিবারের সদস্যদের হোমগার্ডের চাকরি এবং দু’লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে।’’

গত কয়েক দিনের মধ্যেই কখনও ছেলেধরা সন্দেহে, কখনও আবার চোর সন্দেহে রাজ্যে একাধিক গণপিটুনির ঘটনা ঘটেছে। তাতে আক্রান্তদের মৃত্যু পর্যন্ত হয়েছে। কলকাতার বৌবাজারে উদয়ন হস্টেলে মোবাইল ফোন চুরির অভিযোগে বছর সাঁইত্রিশের ইরশাদ আলমকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠেছে। সল্টলেকের পোলেনাইট এলাকায় মোবাইল চোর সন্দেহেই প্রসেন মণ্ডল নামের এক যুবককে মারধর করার অভিযোগ প্রকাশ্যে এসেছে। এ ছাড়াও রাজ্যের বেশ কিছু জায়গায় একই ধরনের অভিযোগ উঠছে।

এই উদ্বেগজনক পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকার এবং পুলিশ প্রশাসন দ্রুত ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। গণপিটুনির ঘটনা রুখতে প্রশাসন সচেষ্ট এবং কঠোর পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করছে। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত পরিবারদের পাশে দাঁড়ানোর জন্য আর্থিক সাহায্য ও চাকরির ব্যবস্থা করছে রাজ্য সরকার।

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

পুলিশি জুলুমের প্রতিবাদে পোলট্রি অ্যাসোসিয়েশনের ধর্মঘট, মুরগির জোগানে টান ও দাম বৃদ্ধির আশঙ্কা

পুলিশি জুলুমের প্রতিবাদে রাজ্য পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের ধর্মঘটের কারণে মুরগির জোগানে টান পড়ার এবং দাম বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সাগরে নতুন নিম্নচাপের হাত ধরে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়ার সম্ভাবনা, উত্তরে বাড়বে গরম

শ্রয়ণ সেন শুক্রবার বঙ্গোপসাগরে নতুন একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। তার হাত ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে...

‘সবকা সাথ, সবকা বিকাশ বন্ধ করো, গুটিয়ে ফেলা হোক সংখ্যালঘু শাখা’, বললেন শুভেন্দু অধিকারী

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া ‘সবকা সাথ, সবকা বিকাশ’ স্লোগানের কোনো প্রয়োজন নেই। আর...
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস