মাধ্যমিক পরীক্ষা সংক্রান্ত যে কোনও সমস্যায় ফোন করা যাবে এই নম্বরে

এ ছাড়া রয়েছে ই-মেল করার ব্যবস্থাও

0
exam

কলকাতা: মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে ১২ ফেব্রুয়ারি থেকে। ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে মাধ্যমিক পরীক্ষাকে সামনে রেখে হেল্প লাইন নম্বর। সকাল থেকে রাত পর্যন্ত এই নম্বরে ফোন করা যাবে। নম্বরগুলি হল ০৩৩-২৩২১-৩৮৭২ এবং ০৩৩-২৩৫৯-২২৭৮।

এ ছাড়া রয়েছে ই-মেল করার ব্যবস্থাও। ইমেলের ঠিকানা [email protected]। এইগুলি খোলা থাকবে  ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। পরীক্ষা সংক্রান্ত যে কোনো তথ্য জানতে আর সমস্যায় ফোন বা ই-মেল করা যাবে।

হেল্প লাইনের বিশেষ নম্বরগুলি ছাড়াও পর্ষদের সভাপতি-সহ কন্ট্রোলরুমের কয়েকজন ব্যক্তির নম্বরও রয়েছে পরীক্ষা সংক্রান্ত কারণে ফোন করার জন্য। নম্বরগুলি হল –

সভাপতি- ২৩২১-৩০-৮৯, ৯০৫১৪১৪১১১,

ডেপুটি সেক্রেটারি (এগজামিনেশন)- ২৩২১-৩৮৪৪, ২৩২১-৩২১৬, ৯৯০৩৪২১১৯৯,

ডেপুটি সেক্রেটারি (অ্যাডমিনিস্ট্রেশন)- ৯০৫১০৬৮৫৪৮,

আরও পড়ুন – ‘চৌকিদারই চোর,’ রাফাল সংক্রান্ত গোপন নথি হাতিয়ার করে চূড়ান্ত আক্রমণে রাহুল

ডেপুটি সেক্রেটারি (অ্যাকাডেমিক)- ৭০০১৩৪৫৩২১,

অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি (এগজামিনেশন)- ৯৮৭৪৪৯৯৮২০

নিরাপত্তার জন্য এ বছরে ব্যবস্থা আরও আঁটোসাটো করা হয়েছে। পরীক্ষা হলে ঢোকার আগে থাকবে কড়া পর্যবেক্ষণ ব্যবপ্সথা। থাকবে ফোন ডিটেক্টরও। শুধু ছাত্রছাত্রী নয় এই নিরাপত্তার আওতায় থাকবেন শিক্ষক শিক্ষিকারাও। বিগত বছরগুলিতে প্রশ্নপত্র ফাঁস হওয়ার মতো ঘটনাগুলির কথা মাথায় রেখেই এই বছর সুরক্ষা ব্যবস্থা আরও কড়া করা হয়েছে।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, এ বছর থেকে পরীক্ষার হলে পরীক্ষার্থীদের সামনেই প্রশ্নপত্রের মোড়ক খোলা হবে। সেই মতোই যাবতীয় ব্যবস্থা করা হয়েছে এই বছরের মাধ্যমিক পরীক্ষার জন্য।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন