‘মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কদের বাংলায় পাঠান, আমরা যত্ন নিতে জানি’, কটাক্ষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

0
মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: মহারাষ্ট্রের রাজনৈতিক সংকটে এই প্রথম উদ্ধব ঠাকরের পাশে দাঁড়ালেন আর এক রাজ্যের মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই মহারাষ্ট্রের পরিস্থিতি নিয়ে মুখ খোলেন।

সরাসরি কেন্দ্রের বিজেপি সরকারকে নিশানা করে মমতার অভিযোগ, “রাষ্ট্রপতি নির্বাচনে সংখ্যায় পিছিয়ে রয়েছে বিজেপি। তাই মহারাষ্ট্রে সরকার ফেলে দেওয়ার ষড়যন্ত্রে শামিল হয়েছে। ভারতের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ভেঙে গুঁড়িয়ে দিচ্ছে বিজেপি। এ ভাবে ইডি, সিবিআই আর টাকা দিয়ে দল ভাঙাবেন না। এটা আপনাদের সঙ্গেও হতে পারে। দেশের অর্থনৈতিক, রাজনৈতিক পরিস্থিতি চরম সংকটে। প্রতিবাদ করলেই বুলডোজার চালিয়ে দেওয়া হচ্ছে”।

মমতা বলেন, “অনৈতিক এবং অসাংবিধানিক ভাবে মহারাষ্ট্রে সরকার ফেলার চেষ্টা করছে বিজেপি। এই কাজে মানি-মাসল আর মাফিয়া শক্তি ব্যবহার করছে তারা। এ সবে দিয়েই তারা ঘোড়া কেনাবেচা করতে পারে। কিন্তু এক দিন এমন সময় আসবে যে আপনাকে যেতে হবে। এটা ভুল কাজ এবং আমরা এটাকে সমর্থন করি না। আমরা নিজেদের জন্য এবং এই দেশের জন্য ন্যায়বিচার চাই। আমরা উদ্ধব ঠাকরে এবং সবার জন্য ন্যায়বিচার চাই”।

বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, “গণতন্ত্রকে ‘বুলডোজ’ করা হচ্ছে। বন্যায় বিপর্যস্ত অসম। এই বিপর্যয়ের মধ্যে, কেন মহারাষ্ট্রের বিধায়কদের সেখানে পাঠানো হচ্ছে! অসমকে দোষ দিই না। কেন্দ্রীয় সরকার ওদের সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার বদলে কেন বিরক্ত করছে! বিধায়ক কেনাবেচা করতে তাঁদের সবাইকে অসম পাঠিয়ে দেওয়া হল”।

এ প্রসঙ্গেই তাঁর কটাক্ষ, “তাঁদের (মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কদের) অসমের বদলে বাংলায় পাঠান। আতিথেয়তা জানি আমরা। গণতন্ত্র কী ভাবে রক্ষে করতে হয়, দেখে নেব। মহারাষ্ট্রে যা ঘটছে, তা অত্যন্ত উদ্বেগজনক। মহারাষ্ট্রের পরে অন্য রাজ্যের সরকারগুলিকেও ফেলে দেওয়ার চেষ্টা করবে।”

আরও পড়তে পারেন:

রাজনীতিতে টিকে থাকার মরিয়া লড়াই, তৃণমূল না নিলে আপ-এ যোগ দেওয়ার ইচ্ছাপ্রকাশ সিপিএমের প্রাক্তন সাংসদের

নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ দ্রৌপদী মুর্মুর, রাষ্ট্রপতি পদপ্রার্থীকে নিয়ে বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর

২৪ ঘণ্টার মধ্যে মুম্বই ফিরলে এনসিপি-কংগ্রেসের সঙ্গে বিচ্ছেদের দাবি বিবেচনা, বিদ্রোহীদের বার্তা শিবসেনার

প্রাথমিকে নিয়োগ মামলায় সিবিআই তদন্ত, সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল হাইকোর্টের ডিভিশন বেঞ্চে

কোলে ২ বছরের সন্তান, কয়লা-কাণ্ডে ইডি দফতরে হাজিরা অভিষেক-পত্নী রুজিরার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন