নিহত তপন কান্দু। সংগৃহীত ছবি

কলকাতা: ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যাকাণ্ডে নয়া মোড়। গ্রেফতার মূল চক্রী কোলেবার সিংহ।

গত ১৩ মার্চ ঝালদা শহরের বাঘমুন্ডি রোডের ওপর খুন হন এ বারের পুরভোটে শহরের ২ নম্বর ওয়ার্ডের নির্বাচিত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। এই খুনের ঘটনায় উত্তাল হয়ে ওঠে রাজ্য-রাজনীতি। মামলা গড়ায় হাইকোর্টে। সিবিআই তদন্ত চেয়ে ইতিমধ্যেই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তাঁর স্ত্রী। এ দিনই সিটকে কেস ডায়েরি জমা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

কয়েক দিন আগে একটি অডিও ক্লিপ প্রকাশ্যে এনে নিহত কংগ্রেস কাউন্সিলরের ভাইপো মিঠুন কান্দু অভিযোগ করেন, খুন হওয়ার আগে তাঁর কাকাকে তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দেন আইসি। একই অভিযোগ করেন নিহতের স্ত্রী। এ ব্যাপারে একটি অডিও টেপ ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে তুমুল শোরগোল পড়ে যায়।

এই প্রেক্ষাপটে পুলিশ সূত্রে খবর, বুধবার রাতে আইসি-কে কাজ থেকে বসিয়ে দেওয়া হয়েছে। আপাতত থানার কাজ পরিচালনা করবেন এসডিপিও সুব্রত দেব। পাশাপাশি এই খুনের ঘটনায় এর আগে এক ভাইপো দীপক কান্দুকে গ্রেফতার করেছে পুলিশ। ভোটের আগে তিনি কংগ্রেস থেকে তৃণমূলে যান।

এরই মধ্যে জানা গেল, বোকারো থেকে গ্রেফতার করা হয়েছে তপন কান্দু খুনে মূল অভিযুক্তকে। ধৃতের নাম কোলেবার সিংহ। পুলিশের ধারণা, খুনের পরিকল্পনা করে কোলেবার। ধৃতকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

আরও পড়তে পারেন:

প্রেসিডেন্টের পদত্যাগের দাবিতে উত্তাল কলম্বো, বিক্ষোভকারীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ পুলিশের

টেস্ট বাড়ার ফলে সামান্য বেড়ে তেরোশোর ঘরে ঢুকল ভারতের করোনা সংক্রমণ

মাস্ক না পরলে আর জরিমানা নয় দিল্লিতে

সব কোভিডবিধি উঠিয়ে দিয়ে মহারাষ্ট্র জানিয়ে দিল মাস্কও আর বাধ্যতামূলক নয়

শেষ বল পর্যন্ত লড়ব, জাতির উদ্দেশে ভাষণে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন