প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: প্রায় তিন বছর রাজনীতি থেকে আলাদা থাকার পরে ফের সিপিএমে ফিরতে চলেছেন শাসনের একদা দোর্দণ্ডপ্রতাপ নেতা মজিদ মাস্টার। এমনই খবর আলিমুদ্দিন সূত্রে।

মজিদ মাস্টার যে ফিরতে চান তা স্বীকার করেছেন সিপিএম নেতৃত্ব। দলের উত্তর ২৪ পরগনা জেলা সম্পাদক মৃণাল চক্রবর্তী খবরঅনলাইনকে বলেন, “আমার কাছে এ ধরনের কোনো খবর নেই। তবে মজিদ মাস্টারের দলে ফেরার প্রসঙ্গ উঠছে কী করে? কারণ, তিনি তো দল ছাড়েননি। তা ছাড়া তিনি এই সময়ের মধ্যে অন্য কোনো দলে যোগও দেননি। যতটা জানি, তিনি এখনও মনেপ্রাণে বামপন্থী। শুধু মাত্র কয়েক বছর দলের সদস্যপদ রিনিউ করেননি। তবে এটুকু বলতে পারি, তিনি সিপিএমে ফিরলে আবার নতুন উদ্যমে কাজ করবেন”।

অন্য দিকে আর এক বর্ষীয়ান সিপিএম নেতা গৌতম দেব বলেছেন,“উনি যে ফিরবেন তা জানাই ছিল। মজিদ মাস্টারের সঙ্গে জেলা পার্টির প্রত্যেকের যোগাযোগ রয়েছে।” তবে কি গৌতম দেবের উদ্যোগেই আবারও সিপিএমে ফিরতে চলেছেন তিনি? এই প্রশ্নের উত্তরে অবশ্য ধোঁয়াশাই রেখে দিয়েছেন মজিদ।

সরাসরি মুখ না খুললেও আকারে ইঙ্গিতে ফেরার কথা স্বীকার করে নিয়েছেন মজিদ মাস্টার। তিনি বলেছেন,“আমি তো বরাবর বামপন্থী ছিলাম। এখনও আছি।’’ ২০১৬-এর জুনের পর থেকে পার্টি অফিসে যাননি এই শিক্ষক নেতা। এই সময়ে লেখাপড়া করে, ইংরেজি নিয়ে এমএ করেছেন বলে জানিয়েছেন তিনি।

ফ্রন্ট ছাড়তে চলেছে দুই অন্যতম বামশরিক!

কংগ্রেসের সঙ্গে গাঁটছড়া যদিও কোনো ভাবেই মেনে নিতে পারছেন না মজিদ। তবুও ‘বামপন্থার বিপদের দিনে’ দলের পাশেই থাকতে চান তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here