jhargram DM
ঝাড়গ্রামের নতুন জেলা শাসক
Samir mahat
সমীর মাহাত

জঙ্গল মহলের কেন্দ্রবিন্দু ঝাড়গ্রাম জেলায় দলীয় সংগঠন পাকাপোক্ত ও আঁটোসাঁটো করতে বদল করা হয়েছে মন্ত্রী-সহ তৃণমূলের জেলা নেতৃত্বকে। এমনকী প্রশাসনিক ভাবে জেলার আমলা মহলে পরিবর্তনের পর এ বার থানা-পুলিশেও রদবদল ঘটাল সরকার।

ঝাড়গ্রাম, লালগড় ও গোপীবল্লভপুরের আইসি-দের ইতিমধ্যেই বদলির অর্ডার এসেছে। গত ১১ জুন পুলিশ হেড কোয়ার্টার থেকে এই অর্ডার দেওয়া হয়েছে বলে পুলিশ সুত্রে জানা গিয়েছে। সুত্র মতে,ঝাড়গ্রাম থানার ইন্সপেক্টর ইনচার্জ তানাজি দাসকে বদলি করা হয়েছে এমপিবি, শিলিগুড়ির জিআরপি, আইসি পদে। তাঁর বদলে ঝাড়গ্রামে আসছেন বারাসতের আইসি জয়প্রকাশ পাণ্ডে। লালগড়ের আইসি অরুণকুমার খানকে বদলি করা হয়েছে নদিয়া জেলার কৃষ্ণনগরের কোর্ট ইন্সপেক্টর পদে। তাঁর জায়গায় আসছেন সুন্দরবন পুলিশ জেলার মন্দিরবাজার থেকে অরিন্দম ভট্টাচার্য। একই ভাবে গোপীবল্লভপুরের আইসি ননীগোপাল দত্তকে বদলি করা হয়েছে মুর্শিদাবাদ সদরের কোর্ট ইন্সপেক্টর পদে। তাঁর বদলে এখানে আসছেন এগরা, পূর্বমেদিনীপুরের আইসি সুদীপ বন্দ্যোপাধ্যায়।

jhargram-police

কয়েক দিনের ব্যবধানে রাজ্য মন্ত্রিসভায় যেমন রদবদল ঘটেছে তেমনই ঝাড়গ্রামের জেলা শাসককেও বদলি করা হয়েছে। নতুন জেলা শাসক হিসেবে এসেছেন আয়েশা রানি এ।

সংশ্লিষ্ট মহলের বক্তব্য, মাওবাদী সন্ত্রাসের সময় এলাকা সামলে ছিলেন এসপি মনোজ ভার্মা, প্রবীণ ত্রিপাঠীর মতো দক্ষ আধিকারিকেরা। তৃণমূল সরকার প্রতিষ্ঠার লগ্নে এখানকার পুলিশ সুপার হন ভারতী ঘোষ। গত পঞ্চায়েতে ঝাড়গ্রাম এলাকায় শাসক শিবির সামান্য বেগ পাওয়ায় শীর্ষ নেতৃত্ব নড়েচড়ে বসেন। অক্টোবর নাগাদ রয়েছে ঝাড়গ্রাম পুরসভার নির্বাচন, সর্বোপরি সামনের লোকসভা নির্বাচন। নীচু তলায় এই পুলিশি রদবদল তাই যথেষ্ট তাৎপর্যপূর্ণ ভাবেই দেখছে সংশ্লিষ্ট মহল। যদিও নিয়ম মোতাবেকেই এই রদবদল বলে পুলিশ সুত্রে জানা গিয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here