মালদহের গঙ্গাবক্ষে লরি: সাঁতার কেটে পাড়ে ১২ জন, এখনও নিখোঁজ ২

0

খবরঅনলাইন ডেস্ক: মালদহের মানিকচকে গঙ্গাবক্ষে লরি পড়ে যাওয়ার ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ২ জন নিখোঁজ রয়েছেন। যাঁরা জলে পড়ে গিয়েছিলেন তাঁদের মধ্যে ১২ জন সাঁতরে পাড়ে উঠেছেন বলে পুলিশ জানিয়েছে।

এখনও যে ২ জন নিখোঁজ রয়েছেন তাঁরা হলেন ময়না শেখ ও মন্টু শেখ। এঁরা ঝাড়খণ্ডের বাসিন্দা বলে জানা গিয়েছে। এঁদের উদ্ধার করার চেষ্টা এখনও চলছে বলে পুলিশ জানিয়েছে।

Loading videos...

সোমবার রাতে গঙ্গাবক্ষে ভেসেল উলটে ৯টি লরি পড়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত সেগুলি তোলা সম্ভব হয়নি। ক্রেন এনে সেই লরিগুলিকে তোলার চেষ্টা হচ্ছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধারকাজে সাহায্য করছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, ঝাড়খণ্ডের রাজমহল থেকে পাথরকুচি ও বালি বোঝাই গোটা দশেক লরি সোমবার রাতে মানিকচক ঘাটে ভেড়ে। রোল অন রোল অফ ভেসেল থেকে লরিগুলি একে একে নামতে শুরু করে। হঠাৎ ভেসেলটি নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়। ফলে ভেসেলের বাকি লরিগুলি একে একে গঙ্গায় পড়ে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকারী দল নিয়ে পুলিশ কিছুক্ষণের মধ্যেই মানিকচক ঘাটে পৌঁছোয়। এ ছাড়া মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র, পুলিশ সুপার অলোক রাজোরিয়া-সহ প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা দুর্ঘটনাস্থলে যান। সার্চলাইট জ্বালিয়ে উদ্ধারকাজ শুরু হয়।

স্থানীয় মানুষদের অভিযোগ, প্রতি দিন এই ভেসেলগুলি বহনক্ষমতার অতিরিক্ত যানবাহন বোঝাই করে রাজমহল-মানিকচক যাতায়াত করে। অনেকে গাড়ি নিয়েও এই ভেসেলে নদী পারাপার করেন। যাত্রীরাও বেছে নেন এই পরিবহণ। ভেসেলগুলির উপর ঠিকমতো নজরদারি হয় না। অতিরিক্ত ওজন বহন করার জন্য দুর্ঘটনার আশঙ্কা সব সময়েই থাকে।

খবরঅনলাইনে আরও পড়ুন

আচমকা মেঘের আনাগোনা, থমকে গেল পারদ-পতন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.