Connect with us

মালদা

মালদহের মানিকচকে ভেসেল উলটে ৮টি ট্রাক পড়ল গঙ্গায়, বেশ কিছু মানুষ নিখোঁজ

ওই ট্রাকগুলিতে চালক-খালাসি মিলিয়ে অন্তত ১৫-১৬ জন ছিলেন। এ ছাড়াও ভেসেলে অল্প কিছু যাত্রীও ছিলেন।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: মালদহের মানিকচক ঘাটে ভেসেল উলটে ৮টি ট্রাক গঙ্গায় পড়ে গিয়েছে। এর ফলে বেশ কয়েক জন নিখোঁজ হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। কিন্তু ঠিক কত জন নিখোঁজ তা সরকারি ভাবে জানানো হয়নি। সোমবার রাতে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকারী দল নিয়ে পুলিশ কিছুক্ষণের মধ্যেই মানিকচক ঘাটে পৌঁছোয়। এ ছাড়া মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র, পুলিশ সুপার অলোক রাজোরিয়া-সহ প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা দুর্ঘটনাস্থলে যান। সার্চলাইট জ্বালিয়ে উদ্ধারকাজ চলছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গিয়েছে, ঝাড়খণ্ডের রাজমহল থেকে পাথরকুচি ও বালি বোঝাই গোটা দশেক ট্রাক সোমবার রাতে মানিকচক ঘাটে ভেড়ে। রোল অন রোল অফ ভেসেল থেকে ট্রাকগুলি একে একে নামতে শুরু করে। হঠাৎ ভেসেলটি নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়। ফলে ভেসেলে বাকি ট্রাকগুলি একে একে গঙ্গায় পড়ে যায়। ৮টি ট্রাক গঙ্গায় পড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।

Loading videos...

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ওই ট্রাকগুলিতে চালক-খালাসি মিলিয়ে অন্তত ১৫-১৬ জন ছিলেন। এ ছাড়াও ভেসেলে অল্প কিছু যাত্রীও ছিলেন। এঁরা সকলেই গঙ্গায় পড়ে যান।

তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গঙ্গায় যাঁরা পড়ে যান, তাঁদের মধ্যে কেউ কেউ সাঁতরে পাড়ে ওঠেন। বাকিদের খোঁজে সার্চলাইট জ্বালিয়ে তল্লাশি শুরু হয়। ভোরে তল্লাশি আরও জোরদার করা হবে জেলা প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন। ডুবে যাওয়া ট্রাকগুলিও তোলার চেষ্টা হবে।

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় মানুষদের অভিযোগ, প্রতি দিন এই ভেসেলগুলি বহনক্ষমতার অতিরিক্ত যানবাহন বোঝাই করে রাজমহল-মানিকচক যাতায়াত করে। অনেকে গাড়ি নিয়েও এই ভেসেলে নদী পারাপার করেন। যাত্রীরাও বেছে নেন এই পরিবহণ।ভেসেলগুলির উপর ঠিকমতো নজরদারি হয় না। অতিরিক্ত ওজনে দুর্ঘটনার আশঙ্কা সব সময়েই থাকে। প্রশাসনের তরফে অবশ্য দুর্ঘটনার কারণ প্রসঙ্গে কিছু জানানো হয়নি।

মালদা

মালদহের গঙ্গাবক্ষে লরি: সাঁতার কেটে পাড়ে ১২ জন, এখনও নিখোঁজ ২

স্থানীয় মানুষদের অভিযোগ, প্রতি দিন এই ভেসেলগুলি বহনক্ষমতার অতিরিক্ত যানবাহন বোঝাই করে রাজমহল-মানিকচক যাতায়াত করে।

Published

on

উদ্ধারকাজ চলছে। ছবি সংগৃহীত।

খবরঅনলাইন ডেস্ক: মালদহের মানিকচকে গঙ্গাবক্ষে লরি পড়ে যাওয়ার ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ২ জন নিখোঁজ রয়েছেন। যাঁরা জলে পড়ে গিয়েছিলেন তাঁদের মধ্যে ১২ জন সাঁতরে পাড়ে উঠেছেন বলে পুলিশ জানিয়েছে।

এখনও যে ২ জন নিখোঁজ রয়েছেন তাঁরা হলেন ময়না শেখ ও মন্টু শেখ। এঁরা ঝাড়খণ্ডের বাসিন্দা বলে জানা গিয়েছে। এঁদের উদ্ধার করার চেষ্টা এখনও চলছে বলে পুলিশ জানিয়েছে।

সোমবার রাতে গঙ্গাবক্ষে ভেসেল উলটে ৯টি লরি পড়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত সেগুলি তোলা সম্ভব হয়নি। ক্রেন এনে সেই লরিগুলিকে তোলার চেষ্টা হচ্ছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধারকাজে সাহায্য করছে।

Loading videos...

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, ঝাড়খণ্ডের রাজমহল থেকে পাথরকুচি ও বালি বোঝাই গোটা দশেক লরি সোমবার রাতে মানিকচক ঘাটে ভেড়ে। রোল অন রোল অফ ভেসেল থেকে লরিগুলি একে একে নামতে শুরু করে। হঠাৎ ভেসেলটি নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়। ফলে ভেসেলের বাকি লরিগুলি একে একে গঙ্গায় পড়ে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকারী দল নিয়ে পুলিশ কিছুক্ষণের মধ্যেই মানিকচক ঘাটে পৌঁছোয়। এ ছাড়া মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র, পুলিশ সুপার অলোক রাজোরিয়া-সহ প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা দুর্ঘটনাস্থলে যান। সার্চলাইট জ্বালিয়ে উদ্ধারকাজ শুরু হয়।

স্থানীয় মানুষদের অভিযোগ, প্রতি দিন এই ভেসেলগুলি বহনক্ষমতার অতিরিক্ত যানবাহন বোঝাই করে রাজমহল-মানিকচক যাতায়াত করে। অনেকে গাড়ি নিয়েও এই ভেসেলে নদী পারাপার করেন। যাত্রীরাও বেছে নেন এই পরিবহণ। ভেসেলগুলির উপর ঠিকমতো নজরদারি হয় না। অতিরিক্ত ওজন বহন করার জন্য দুর্ঘটনার আশঙ্কা সব সময়েই থাকে।

খবরঅনলাইনে আরও পড়ুন

আচমকা মেঘের আনাগোনা, থমকে গেল পারদ-পতন

Continue Reading

মালদা

মালদহে প্লাস্টিকের কারখানায় বিস্ফোরণে মৃত ৫, মুখ্যমন্ত্রীর নির্দেশে ঘটনাস্থলে ফিরহাদ হাকিম, আর্থিক সাহায্য

মৃতদের পরিবারকে ২ লক্ষ এবং আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য!

Published

on

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ মালদহের সুজাপুরে একটি প্লাস্টিক কারখানার ভয়াবহ বিস্ফোরণে মৃত কমপক্ষে পাঁচ, আহত অনেকে। মুখ্যমন্ত্রীর নির্দেশ ঘটনাস্থলে পৌঁছান রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। মৃত এবং আহদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা করে রাজ্য।

জানা যায়, এ দিন সকাল ১১টা নাগাদ স্থানীয় একটি প্লাস্টিক কারখানায় বিস্ফোরণটি হয়। কর্মরত শ্রমিকরা সকলেই ওই এলাকারই বাসিন্দা। মোট জনা পঞ্চাশেক শ্রমিক ওই কারখানায় কাজ করতেন। কাজ চলাকালেই একটি ক্রাশার মেশিন সশব্দে ফেটে যায়। এই বিস্ফোরণে এখনও পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। আরও পাঁচজনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণকাণ্ডে মৃত্য়ু হয়েছে পাঁচ জনের। আহত পাঁচ জনের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। প্রমিলা মণ্ডল (৪৫), জুলি বেওয়া (৩৫), জুলেখা বিবি (২৫), আবু শাহেদ (৪৫), মুসা শেখ (৫০) আহত হয়েছেন। এঁরা প্রত্যেকেই কারখানার কর্মী বলেই জানা গিয়েছে।

Loading videos...

বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে যান মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া, জেলাশাসক রাজর্ষি মিত্র। ঘটনাস্থল ঘিরে তাঁরা উদ্ধারকাজ শুরু করেন। ফরেনসিক দলের তত্ত্বাবধানে শুরু হয় তদন্ত। ঘটনাস্থলে যান রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা স্থানীয় নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরিও।

অন্যদিকে বিস্ফোরণের খবর পাওয়ার পরই নড়েচড়ে বসে নবান্ন। হেলিকপ্টারে করে ঘটনাস্থলে যান ফিরহাদ হাকিম। রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় মৃত এবং আহতদের পরিবারের উদ্দেশে রাজ্যের তরফে আর্থিক সাহায্য় ঘোষণা করেন। বলা হয়, মৃতদের পরিবারকে ২ লক্ষ এবং আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে।

পাশাপাশি তিন বলেন, “মুখ্যমন্ত্রীর নির্দেশে আমরা সবাই বৈঠক করেছি। জেলাশাসক এবং পুলিশ সুপারের সঙ্গে আমরা প্রতিনিয়ত যোগাযোগ রাখছি”।

আরও পড়তে পারেন: অপরাধ রুখতে সিসিটিভি-তে মুড়ছে জয়নগর!

Continue Reading

মালদা

বছর ঘুরলেই ভোট, মালদহে নয়া জেলা এবং ব্লক কমিটি গড়ল তৃণমূল

জেলা কমিটিতে ঠাঁই পেলেন ৮৮ জন তৃণমূল নেতা।

Published

on

মালদহ: ২০২১ বিধানসভা ভোটকে সামনে রেখে নতুন জেলা এবং ব্লক কমিটি গঠন করল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

ঘটনায় প্রকাশ, মঙ্গলবার রাতে দলের জেলা কোর কমিটির পাঁচ জনের বৈঠকে জেলা কমিটির চূড়ান্ত তালিকা তৈরি করে অনুমোদনের জন্য রাজ্য কমিটিতে পাঠানো হয়। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদন মেলার পর নতুন কমিটির তালিকা বৃহস্পতিবার প্রকাশ করে তৃণমূল।

জেলা কমিটিতে চেয়ারম্যানপদে রাখা হয়েছে মোয়াজ্জেম হোসেনকে। অন্য দিকে মৌসম নুরকে জেলা সভাপতি করে কো-অর্ডিনেটর পদে নিয়ে আসা হয়েছে তিন তৃণমূল নেতা দুলাল সরকার, মানব বন্দ্যোপাধ্যায় এবং অম্লান ভাদুডি়কে।

Loading videos...

অন্য দিকে ২৮ জন সহ-সভাপতির মধ্যে রয়েছেন আবু নাসের খান চৌধুরি এবং জেলার চার বিধায়ক সমর মুখোপাধ্যায়, নিহাররঞ্জন ঘোষ, সাবিনা ইয়াসমিন এবং দিপালি বিশ্বাস।

রয়েছেন ২৯ জন সাধারণ সম্পাদক এবং ২৪ জন সম্পাদক। অন্য দিকে জেলার ১৭টি ব্লকে এক জন করে সভাপতি, দু’জন করে সহ-সভাপতি এবং এক জন করে সাধারণ সম্পাদকের নাম প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা ভোটের ফলাফলের পরে মালদহে দলের জেলা কমিটি ভেঙে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সময় মৌসম নুরকে জেলা সভাপতি, মোয়াজ্জেম হোসেনকে চেয়ারম্যান ও সমর মুখোপাধ্যায়কে কার্যকরী সভাপতি করে তিন জনের জেলা কমিটি গড়ে দেন দলনেত্রী।

কয়েক মাস আগে জেলায় দল পরিচালনার জন্য পাঁচ জনের কোর কমিটি গড়ে রাজ্য কমিটি। তাতে মৌসমকে সভাপতি, মোয়াজ্জেমকে চেয়ারম্যান এবং মানব বন্দ্যোপাধ্যায়, দুলাল সরকার ও অম্লান ভাদুড়িকে কো-অর্ডিনেটর করা হয়।

তবে ভোটের আগে যাতে সাংগঠনিক কাজকর্মে কোনো ব্যাঘাত না ঘটে, সে দিকে তাকিয়েই ৮৮ জন সদস্যকে নিয়ে কমিটি গঠিত হয়েছে বলে দলীয় সূত্রে খবর।

আরও পড়তে পারেন: বাঙালি ভুলতে বসলেও জন্মদিনে গুগল ডুডলে আরতি সাহা

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল44 mins ago

এগিয়ে থেকেও কেরলের কাছে ২-১ গোলে হারল বেঙ্গালুরু

রাজ্য5 hours ago

দৈনিক সংক্রমণের হার সামান্য বাড়লেও রাজ্যে দৈনিক মৃত্যু মে’র পর সর্বনিম্ন

দেশ5 hours ago

২০১৮ সালের আধার রায় পুনর্বিবেচনার আরজি খারিজ সুপ্রিম কোর্টে

রাজ্য5 hours ago

তিন দিনের সফরে রাজ্য এল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

রাজ্য6 hours ago

তৃণমূলেও ‘কাজ করতে’ পারলেন না শান্তিপুরের ‘কংগ্রেস’ বিধায়ক অরিন্দম ভট্টাচার্য, এ বার গেলেন বিজেপিতে

ক্রিকেট7 hours ago

নির্বাসন কাটিয়ে ১৬ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ‘ম্যান অব দ্য ম্যাচ’ শাকিব আল হাসান

বিনোদন7 hours ago

‘তাণ্ডব’ তদন্তে মুম্বই পৌঁছালো উত্তরপ্রদেশ পুলিশ

ক্রিকেট7 hours ago

খোলা চিঠিতে ভারতকে কৃতজ্ঞতা জানাল ক্রিকেট অস্ট্রেলিয়া

election commission of india
রাজ্য2 days ago

বুধবার রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

রাজ্য3 days ago

দক্ষিণবঙ্গে দু’ দিনের জন্য তাপমাত্রা বাড়লেও ফের ফিরবে শীত, উত্তরের পাহাড়ে তুষারপাতের সম্ভাবনা

দেশ3 days ago

মহারাষ্ট্র-কেরলে সংক্রমিত ৮০৮৬ বাকি দেশে মাত্র ৫০৭২, ২৩ মে’র পর সব থেকে কম দৈনিক মৃত্যু ভারতে

দেশ3 days ago

মাত্র ১৮ শতাংশ ভারতীয় হোয়াটসঅ্যাপ ব্যবহার চালিয়ে যেতে পারেন, ৩৬ শতাংশ কমিয়ে দেবেন ব্যবহার: সমীক্ষা

শরীরস্বাস্থ্য3 days ago

হার্ট অ্যাটাকের পূর্ব লক্ষণগুলি জেনে নিন

দেশ3 days ago

শনিবার নিয়েছিলেন টিকা, রবিবার উত্তরপ্রদেশে মৃত্যু স্বাস্থ্যকর্মীর

antonio lopez habas
ফুটবল3 days ago

জিততে না পারলেও হতাশ নন আন্তোনিও লোপেজ আবাস

কলকাতা3 days ago

আজ থেকে আর প্রয়োজন নেই ই–পাসের, খুলছে বিভিন্ন মেট্রো স্টেশনের একাধিক গেটও

কেনাকাটা

কেনাকাটা15 hours ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা3 days ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা1 week ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা2 weeks ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

ম্যাক্সিড্রেসের নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সুন্দর ম্যাক্সিড্রেসের চাহিদা এখন তুঙ্গে। সামনেই কোনো আনন্দ অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকলে ম্যাক্সি পরতে পারেন। বাছাই করা কয়েকটি ড্রেসের...

কেনাকাটা2 weeks ago

রকমারি ডিজাইনের ৯টি পুঁটলি ব্যাগের কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুমে নিমন্ত্রণে যেতে সাজের সঙ্গে মিলিয়ে ব্যাগ নেওয়ার চল রয়েছে। অনেকেই ডিজাইনার ব্যাগ পছন্দ করেন। তেমনই কয়েকটি...

কেনাকাটা2 weeks ago

কস্টিউম জুয়েলারির দারুণ কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুম আসছে। নিমন্ত্রণবাড়ি তো লেগেই থাকে। সেখানে আজকাল সোনার গয়নার থেকে কস্টিউম বা জাঙ্ক জুয়েলারি পরে যাওয়ার...

কেনাকাটা3 weeks ago

রুম হিটারের কালেকশন, ৬৫০ থেকে শুরু

খবরঅনলাইন ডেস্ক: ভালোই শীত চলছে। এই সময় রুম হিটারের প্রয়োজনীয়তা খুবই। তা সে ঘরের জন্যই হোক বা অফিস, বা কোথাও...

কেনাকাটা3 weeks ago

চোখের যত্ন নিতে কিনুন এগুলি, খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: অনেকেই আছেন সারা দিনের ব্যস্ততার মাঝে যদিও বা পা, হাত বা মুখের টুকটাক যত্ন নেন, কিন্তু চোখের বিশেষ...

নজরে